২৪ জুন ২০১৯

ধানের ন্যায্য মূল্যের দাবিতে জেলা প্রশাসককে বিএনপির স্মারকলিপি

ধানের ন্যায্য মূল্যের দাবিতে জেলা প্রশাসককে বিএনপির স্মারকলিপি - নয়া দিগন্ত

ধানের ন্যায্য মূল্য ও পাটকল শ্রমিকদের দাবি মেনে নিয়ে ন্যায্য মজুরি প্রদানের দাবিতে ঢাকা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে বিএনপির ঢাকা জেলা শাখা। আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা জেলা প্রশাসকের হাতে স্মারকলিপি তুলে দেন বিএনপির নেতারা। এসময় উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী, ঢাকা জেলা বিএনপির সভাপতি দেওয়ান মো: সালাহউদ্দিন সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

স্মারকলিপিতে ঢাকা জেলা বিএনপির পক্ষে বলা হয়- বোরো ধানের দাম নিয়ে কৃষকদের মধ্যে চরম অসন্তোষ দেখা দিয়েছে। উৎপাদিত খরচের চেয়ে ধানের মূল্য কম হওয়ায় কৃষক হাহাকার করছে। কিন্তু ধানের দাম কমার জন্য উদ্ভুত সঙ্কট নিয়ে সরকার উদাসীন। এ বিষয়ে তাদের কোনো দায় নেই বলে সাফ জানিয়েছেন কৃষিমন্ত্রী। সরকারের কোনো মাথাব্যাথা নেই। আসলে সরকারের গণবিরোধী নীতির কারণেই কৃষকেরা ধানের ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে। অথচ কৃষকরাই দেশের আত্মা ও প্রাণ।

তাদের রক্ষা করতে না পারলে দেশে দুর্যোগ নেমে আসবে। এমতাবস্থায় আমরা ঢাকা জেলা বিএনপির পক্ষে দাবি জানাচ্ছি- মধ্যস্থতাকারী সুবিধাভোগীদের কাছ থেকে ধান ক্রয় না করে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কিনে ন্যায্য মূল নিশ্চিত করতে হবে।

সিন্ডিকেটের দৌরাত্ম বন্ধ করার জন্য আপনার মাধ্যমে সরকারের কাছে দাবি জানাচ্ছি। পাশাপাশি জাতীয় মজুরি কমিশন বাস্তবায়ন ও বকেয়া মজুরি সহ ৯ দফা দাাবিতে বাংলাদেশ রাষ্ট্রায়ত্ব বিভিন্ন পাটকল শ্রমিকদের ন্যায্য মজুরি পরিশোধ ও অন্য দাবি গুলো মেনে নেয়ার আহ্বান জানাচ্ছি।


আরো সংবাদ