২২ নভেম্বর ২০১৯

মোংলা ও পায়রায় ১০, চট্টগ্রামে ৯ নম্বর মহাবিপদ সঙ্কেত

মোংলায় ১০ নম্বর ও চট্টগ্রামে ৯ মহাবিপদ সঙ্কেত - ছবি : সংগৃহীত

ঘূর্ণিঝড় বুলবুল প্রায় পৌঁছে গেছে বাংলাদেশে। চট্টগ্রাম সমুদ্রবন্দরে ৯ নং বিপদসঙ্কেত ও মোংলা-পায়রা বন্দরে ১০ নম্বর মহবিপদ সঙ্কেত জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। ধারণা করা হচ্ছে আজ শনিবার সন্ধ্যার আগে পরে ঝড়টি ১৫০ কিলোমিটার বেগে উপকূলীয় অঞ্চলে আঘাত হানতে পারে।

শনিবার সকালে আবহাওয়া অধিদপ্তরের ফেসবুকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ১০ নম্বর মহা বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। চট্রগ্রাম বন্দরকে ০৯ নম্বর মহা বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।
এবং কক্সবাজার সমুদ্র বন্দরকে ০৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে...

ঘূর্ণিঝড় #বুলবুল আজ সন্ধ্যা নাগাদ পশ্চিমবঙ্গ- খুলনা উপকূল( সুন্দরবনের নিকট দিয়ে) অতিক্রম করতে পারে।

ঘূর্ণিঝড় অতিক্রম কালে অতি ভারী বর্ষণসহ ঘন্টায় ১০০-১২০কি মি বেগে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে সেই সাথে নিম্নে উল্লেখিত দ্বীপ ও চরসমুহ ৫-৭ ফুট উচ্চতার জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।


আরো সংবাদ

আজানের মধুর আওয়াজ শুনতে ভিড় অমুসলিমদের (২৫৪৫৭)ধর্মঘট প্রত্যাহার : কী কী দাবি মেনে নিয়েছে সরকার (২০৯৩৪)মানবতাকে জয়ী করেছে পাকিস্তান : রাবিনা ট্যান্ডন (১৯৪৬৭)কম্বোডিয়ায় কাশ্মির ইস্যুতে বক্তব্য, প্রতিবাদ করায় ঘাড় ধাক্কা দিয়ে বের করা হলো বিজেপি নেতাকে (১৯১৮৮)ব্যাংকে ফোন দিয়ে তদবির করে ‘ছাত্রলীগ সভাপতি’ আটক (৯৮৭১)আবারো রুশ-চীনা অস্ত্র কিনবে ইরান, আশঙ্কা যুক্তরাষ্ট্রের (৯৭৬৩)৪ ভারতীয়কে জাতিসঙ্ঘের সন্ত্রাসী তালিকাভূক্ত করবে পাকিস্তান (৯৫৮৪)৩৫ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে নেপাল-ভারত তুমুল বিরোধ (৯৩৪৩)গৃহশিক্ষক বিয়েতে বাধা দেয়ায় ছাত্রীর আত্মহত্যা (৯০৫০)ইলিয়াস কাঞ্চনকে যে কারণে সহ্য করতে পারেন না বাস-ট্রাক শ্রমিকরা (৯০১৪)