২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সিপিডি'র ভবনে এডিসের লার্ভা

২০ হাজার টাকা জরিমানা
সিপিডি'র ভবনে এডিসের লার্ভা - ছবি : সংগৃহীত

ধামন্ডির ১১ নং সড়কে অবস্থিত বেসরকারি গবেষণা সংস্থা সেন্টার ফর পলিসি ডায়লগের (সিপিডি)'র নির্মাণাধীন একটি ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি শুক্রাবাদ এলাকার মীম নামে আরও একটি ভবনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

রোববার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন।

তিনি বলেন, নগর জুড়ে আমাদের ডেঙ্গু মশার লার্ভা ধ্বংসে অভিযান চলছে। সেই অভিযান অংশ হিসেব আজ ধানমন্ডি ও শুক্রবাদ এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ধানমন্ডিন ১১ নং সড়কে (নতুন) নির্মাণাধিন সিপিডির ভবনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভবনটিতে এডিস মশার প্রচুর লার্ভা পাওয়া গেছে।

এছাড়া ১০৪ নং রোডে অবস্থীত মীম টাওয়ারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ডেঙ্গু মশার লার্ভা বিরোধী আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

ইতোমধ্যে ডিএসসিসির পক্ষ থেকে ৫৮ হাজার বাড়িতে অভিযান চালানো হয়েছে এবং এগুলোর মধ্যে অনেক বাড়িতেই এডিসের লার্ভা পাওয়ায় তা ধ্বংস করে দেয়া সহ বাড়ির মালিকদের এ বিষয়ে সচেতন করা হয়েছে।

এছাড়া এডিস মশার লার্ভা ধ্বংস করার লক্ষ্যে বাংলাদেশ স্কাউটস সদস্যেগন এক লাখ ১১ হাজার বাসা বাড়িতে গিয়েছে। এরমধ্যে উল্লেখযোগ্য সংখ্যক বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়ায় সেগুলি ধ্বংস করা ও এবিষয়ে বাড়িওয়ালাদের সতর্ক করা হয়েছে।

স্কাউটস সদস্যদের মাধ্যমে বাড়ি বাড়ি গিয়ে এডিস মশার প্রজনন স্হল ধ্বংসকরণের এ কার্যক্রমও চলমান রয়েছে।


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১ খাবারের সন্ধানে বসতবাড়িতে হরিণ, মহামায়ায় অবমুক্ত সিঙ্গাপুর প্রবাসী ফিরোজ মাহমুদের লাশ দেশে ফিরেছে ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু গণতন্ত্র পুনরুদ্ধারে সব ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে: ড. সুকোমল বড়ুয়া

সকল