২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বেড়িবাঁধ ভাঙ্গার উপক্রম হলেই কন্ট্রোল রুমে জানানোর অনুরোধ

- ফাইল ছবি

ফণীর আঘাতে বেড়িবাঁধ ভাঙ্গা বা ভাঙ্গার উপক্রম হলেই কন্ট্রোল রুমে জানানোর অনুরোধ জানিয়েছে পানি সম্পদ মন্ত্রণালয়।

শনিবার দুপুরে পানি সম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের পাঠানো এক বার্তায় জানিয়েছেন, ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে সারাদেশে কোথাও বেড়িবাঁধ ভাঙ্গলে বা ভাঙ্গার উপক্রম হলে জরুরী ভিত্তিতে দেশের আপামর জনসাধারণকে পানি সম্পদ মন্ত্রণালয়ের কন্ট্রোল রুমে যোগাযোগ করার অনুরোধ করা হলো।

একই সাথে যোগাযোগের জন্য কন্ট্রোল রুমের টেলিফোন নং- ০২৯৫৪০৭০১ জানাতে বলেছেন তিনি।

আবু নাছের জানান, এই কন্ট্রোল রুমটি ২৪ ঘণ্টা খোলা রয়েছে। দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের দায়িত্ব বণ্টন করে ইতোমধ্যে পানি সম্পদ মন্ত্রণালয় এক অফিস আদেশ জারি করেছে।

এদিকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ফরিদপুর-ঢাকা অঞ্চল এবং এর পার্শ্ববর্তী এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ফনি আরও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে দুর্বল আকার ধারণ করেছে।

এটি গভীর নিম্নচাপ আকারে দুপুর ১২টায় পাবনা-টাঙ্গাইল-ময়মনসিংহ অঞ্চল এবং এর পার্শ্ববর্তী এলাকায় অবস্থান করছিল।

এটি আরও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হতে পারে। গভীর নিম্নচাপটির প্রভাবে বাংলাদেশের আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে এবং দেশের অনেক স্থানে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রবৃষ্টি অব্যাহত রয়েছে।


আরো সংবাদ



premium cement
রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি!

সকল