১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ এলজিআরডি মন্ত্রীর

-

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো: তাজুল ইসলাম উপকূলীয় জেলাসমূহে এ মন্ত্রণালয়ের আওতাধীন সকল দফতর ও সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন। বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের পূর্বাভাস অনুযায়ী বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ফণী আজকালের মধ্যে বাংলাদেশের উপর দিয়ে বয়ে যেতে পারে।

মন্ত্রী তাজুল ইসলামের সাথে টেলিফোনে যোগাযোগ করলে তিনি বলেন, মন্ত্রণালয়ের আওতাধীন সংশ্লিষ্ট সকল দফতর ও সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশনা প্রদান করা হয়েছে এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহ ও স্থানীয় জনপ্রতিনিধিদের প্রস্তুত থাকতে বলা হয়েছে, যাতে ঘূর্ণিঝড় পরবর্তী সময়েও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া যায়। মন্ত্রী আরো বলেন, ঘূর্ণিঝড়ের সম্ভাব্য গতিপথে যথাযথ ব্যবস্থা নেয়ার মাধ্যমে ক্ষয়ক্ষতির পরিমাণ কমিয়ে আনা সম্ভব।

উল্লেখ্য, বৃহস্পতিবার অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত মোতাবেক স্থানীয় সরকার বিভাগে একটি নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় স্থানীয় জনগণকে সচেতন/সতর্কীকরণ এবং জেলা ও উপজেলা প্রশাসনের সাথে সমন্বয়পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য মন্ত্রণালয় হতে স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহ ও জনপ্রতিনিধিদের অনুরোধ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
বার কাউন্সিল এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান হলেন বিচারপতি আশফাকুল ইসলাম পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি জব্দ, আটক ২৩ শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর

সকল