২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

করোনাভাইরাস: চীনকে চিকিৎসা সামগ্রী দিল বাংলাদেশ

- সংগৃহীত

চীনের প্রতি বাংলাদেশের শুভেচ্ছার নিদর্শন হিসেবে ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিংয়ের কাছে মঙ্গলবার কিছু চিকিৎসা সামগ্রী হস্তান্তর করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন। এসব সামগ্রীর মধ্যে রয়েছে ১০ লাখ হাতের গ্লাভস, পাঁচ লাখ মাস্ক, দেড় লাখ টুপি, এক লাখ হাত পরিষ্কারক, ৫০ হাজার জুতার কাভার ও ৮ হাজার গাউন। বিকালে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন।

সম্প্রতি চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের কাছে পাঠানো এক চিঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ় বিশ্বাসে বলেন যে চীনা প্রেসিডেন্টের সুযোগ্য নেতৃত্বে তার সরকার সর্বোচ্চ দক্ষতা ও নিয়ন্ত্রণের সাথে করোনাভাইরাস পরিস্থিতির অবনতি মোকাবিলা করতে এবং সংক্রমণ থামাতে সক্ষম হবে।

সেই সাথে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ সরকার বন্ধুত্বপূর্ণ চীনের সরকার ও আক্রান্ত মানুষের দুর্দশা লাঘবে তাদের পাশে থাকবে। সূত্র : ইউএনবি।


আরো সংবাদ



premium cement
অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি

সকল