film izle
esans aroma Umraniye evden eve nakliyat gebze evden eve nakliyat Ezhel Şarkıları indirEzhel mp3 indir, Ezhel albüm şarkı indir mobilhttps://guncelmp3indir.com Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৩ ফেব্রুয়ারি ২০২০

দূতাবাস অ্যাপে খুব সহজে ৩৪ সেবা পাওয়া যাচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী

-

প্রবাসী বাংলাদেশিরা দূতাবাস অ্যাপের মাধ্যমে খুব সহজে ৩৪ ধরনের সেবা পাচ্ছেন বলে শুক্রবার জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

তিনি বলেন, ‘সেবার মান বৃদ্ধিতে দূতাবাস অ্যাপ চালু করা হয়েছে। এতে ৩৪ ধরনের সেবা খুব সহজে পাওয়া যাচ্ছে।’

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ডিজিটাল বাংলাদেশ মেলা-২০২০ উপলক্ষে আয়োজিত ‘উদ্ভাবক ও উদ্যোক্তা: ভবিষ্যৎ বাংলাদেশের চালিকা শক্তি’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বার।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের ১ কোটি ২২ লাখ লোক বিদেশে কাজ করেন, যাদের অধিকাংশ অদক্ষ। বিদেশে দক্ষ জনবল পাঠাতে পারলে রেমিটেন্স অনেক বেড়ে যাবে।

‘আমরা সবচেয়ে বড় দুই সম্পদ- মানবসম্পদ ও পানি যথাযথভাবে কাজে লাগাতে পারলে আমাদের কেউ দমিয়ে রাখতে পারবে না,’ যোগ করেন তিনি।

ড. মোমেন জানান যে বৈদেশিক বিনিয়োগের পাশাপাশি রপ্তানি বৃদ্ধি ও বহুমুখীকরণ এবং বিদেশে কর্মসংস্থান সৃষ্টির জন্য বাংলাদেশ অর্থনৈতিক কূটনীতি ও ‘পাবলিক ডিপ্লোমেসি’র বিষয়ে খুবই গুরুত্ব দিচ্ছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসবের সময়ে বাংলাদেশের অভাবনীয় সাফল্য ৭৭টি মিশনের মাধ্যমে সারা বিশ্বে তুলে ধরা হবে জানিয়ে মন্ত্রী বলেন, দরিদ্র ক্লিষ্ট অর্থনীতি হিসেবে বাংলাদেশের যে ব্র্যান্ডিং তা সরকার পরিবর্তন করতে চায়।

তিনি উল্লেখ করেন যে সিলেট বাংলাদেশের প্রথম ডিজিটাল সিটি। এখানে ৩৩৩ নম্বরে ফোন করে ৫২ ধরনের সেবা পাওয়া যাচ্ছে।

ইউএনবি


আরো সংবাদ




short haircuts for black women short haircuts for women