esans aroma gebze evden eve nakliyat Ezhel Şarkıları indir Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৯ ফেব্রুয়ারি ২০২০

বাংলাদেশের অগ্রগতি ‘বিস্ময়কর’ : নরেন্দ্র মোদি

বাংলাদেশের ‘অভূতপূর্ব’ অগ্রগতিকে ‘বিস্ময়কর’ বলে অভিহিত করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রেইজিনা সংলাপে অংশ নিতে নয়াদিল্লিতে সফররত তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সাথে বুধবার এক সাক্ষাতে এ কথা বলেন প্রতিবেশী দেশটির প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মীর আকরাম উদ্দীন আহম্মদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ড. হাছানের সাথে আলাপকালে ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার উষ্ণ শুভেচ্ছা পৌঁছে দেবার অনুরোধ জানিয়ে বলেন, ২০১৪ সাল থেকে বাংলাদেশের যে অভূতপূর্ব অগ্রগতি তিনি লক্ষ্য করছেন, তা আক্ষরিক অর্থেই বিস্ময়কর।’

নরেন্দ্র মোদি ২০১৪ সালে অনুষ্ঠিত ষোড়শ সাধারণ নির্বাচনে ভারতীয় জনতা পার্টিকে (বিজেপি) নেতৃত্ব প্রদানের মাধ্যমে জয়লাভ করে ভারতের পঞ্চদশ প্রধানমন্ত্রী হিসেবে প্রথমবারের মতো শপথ গ্রহণ করেন। পরবর্তীতে ২০১৯ সালের সাধারণ নির্বাচনেও জয়লাভের মাধ্যমে টানা দ্বিতীয় মেয়াদে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন তিনি।

উল্লেখ্য, নয়াদিল্লিতে চলমান রেইজিনা সংলাপে আগত বিশ্বের অন্যান্য দেশের মন্ত্রীবর্গের সাথে বুধবার সন্ধ্যায় সাক্ষাৎ করেন নরেন্দ্র মোদি। ভারত সফররত বাংলাদেশের তথ্যমন্ত্রীও এসময় প্রধানমন্ত্রীর কার্যালয়ে সাক্ষাতের আমন্ত্রণ পান। এর আগে ওইদিন দুপুরে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. সুব্রামানিয়াম জয়শংকরের সাথে বৈঠক করেন। তার আগে মঙ্গলবার দেশটির তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভাদকারের সঙ্গে সারা ভারতে বাংলাদেশ বেতারের দৈনিক চার ঘণ্টা সম্প্রচার উদ্বোধন ও বঙ্গবন্ধুর জীবনভিত্তিক চলচ্চিত্র নির্মাণে যৌথ প্রযোজনা চুক্তি স্বাক্ষর প্রত্যক্ষ করেন ড. হাছান। আজ (বৃহস্পতিবার) হায়দ্রাবাদে রামুজী ফিল্ম সিটি পরিদর্শন শেষে ১৭ জানুয়ারি তথ্যমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে। সূত্র : ইউএনবি।


আরো সংবাদ




short haircuts for black women short haircuts for women Ümraniye evden eve nakliyat