২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বাংলাদেশী রাবাব ফাতিমা ইউনিসেফের নির্বাহী বোর্ডের প্রেসিডেন্ট

- ছবি : সংগৃহীত

জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত রাবাব ফাতিমা ইউনিসেফের নির্বাহী বোর্ডের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন।

এক বার্তায় জাতিসংঘের বাংলাদেশ মিশন জানায়, নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে মঙ্গলবার অনুষ্ঠিত নির্বাচনে সর্বসম্মতিক্রমে রাবাব ফাতিমা ইউনিসেফের নির্বাহী বোর্ডের প্রেসিডেন্ট নির্বাচিত হন।

এর মাধ্যমে শিশু সংক্রান্ত ইস্যুসহ বিভিন্ন কৌশলগত দিকনির্দেশনা প্রদানের জন্য বাংলাদেশ এবার জাতিসংঘের কাজে আরও অবদান রাখতে সক্ষম হবে।

রাষ্ট্রদূত রাবাব ফাতিমা সম্প্রতি নিউইয়র্কে জাতিসংঘ সদরদপ্তরে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হিসেবে যোগদান করেন।

তিনি জাতিসংঘের বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হিসেবে রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেনের স্থলাভিষিক্ত হন, যিনি ২০১৯ সালে ইউনিসেফের নির্বাহী বোর্ডের ভাইস-প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হওয়ার আগে রাবাব ফাতিমা জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ছিলেন।

জাতিসংঘের শিশু তহবিল ইউনিসেফকে রাষ্ট্রদূত ফাতিমা আশ্বাস দেন, নতুন নির্বাহী বোর্ড শিশুদের উন্নতি করতে এবং তাদের অধিকারের জন্য লড়াই করতে কঠোর পরিশ্রম করবে।

ইউনিসেফের নির্বাহী পরিচালক হেনরিটা এইচ ফোর নতুন প্রেসিডেন্টকে স্বাগত জানিয়ে বলেন, ইউনিসেফ তার অভিজ্ঞতা এবং জ্ঞান থেকে উপকৃত হওয়ার প্রত্যাশা করছে। ইউএনবি।


আরো সংবাদ



premium cement
ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান

সকল