২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বাংলাদেশী রাবাব ফাতিমা ইউনিসেফের নির্বাহী বোর্ডের প্রেসিডেন্ট

- ছবি : সংগৃহীত

জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত রাবাব ফাতিমা ইউনিসেফের নির্বাহী বোর্ডের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন।

এক বার্তায় জাতিসংঘের বাংলাদেশ মিশন জানায়, নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে মঙ্গলবার অনুষ্ঠিত নির্বাচনে সর্বসম্মতিক্রমে রাবাব ফাতিমা ইউনিসেফের নির্বাহী বোর্ডের প্রেসিডেন্ট নির্বাচিত হন।

এর মাধ্যমে শিশু সংক্রান্ত ইস্যুসহ বিভিন্ন কৌশলগত দিকনির্দেশনা প্রদানের জন্য বাংলাদেশ এবার জাতিসংঘের কাজে আরও অবদান রাখতে সক্ষম হবে।

রাষ্ট্রদূত রাবাব ফাতিমা সম্প্রতি নিউইয়র্কে জাতিসংঘ সদরদপ্তরে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হিসেবে যোগদান করেন।

তিনি জাতিসংঘের বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হিসেবে রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেনের স্থলাভিষিক্ত হন, যিনি ২০১৯ সালে ইউনিসেফের নির্বাহী বোর্ডের ভাইস-প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হওয়ার আগে রাবাব ফাতিমা জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ছিলেন।

জাতিসংঘের শিশু তহবিল ইউনিসেফকে রাষ্ট্রদূত ফাতিমা আশ্বাস দেন, নতুন নির্বাহী বোর্ড শিশুদের উন্নতি করতে এবং তাদের অধিকারের জন্য লড়াই করতে কঠোর পরিশ্রম করবে।

ইউনিসেফের নির্বাহী পরিচালক হেনরিটা এইচ ফোর নতুন প্রেসিডেন্টকে স্বাগত জানিয়ে বলেন, ইউনিসেফ তার অভিজ্ঞতা এবং জ্ঞান থেকে উপকৃত হওয়ার প্রত্যাশা করছে। ইউএনবি।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল