২১ জানুয়ারি ২০২০

শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা জাতিসঙ্ঘপ্রধানের

-

আন্তর্জাতিক পরিমণ্ডলে জলবায়ু পরিবর্তনের বিষয়টি তুলে ধরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেছেন জাতিসঙ্ঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস।

তিনি শান্তিরক্ষা অভিযানে শান্তিরক্ষাকারী বাহিনীতে বাংলাদেশী সেনাদের সুনাম ও পেশাদারিত্বের অবদানের কথাও উল্লেখ করেন।

শুক্রবার জাতিসঙ্ঘ সদরদপ্তরে জাতিসঙ্ঘ নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত রাবাব ফাতেমা তার পরিচয়পত্র জাতিসঙ্ঘ মহাসচিবের কাছে পেশ করার সময় তিনি এ মন্তব্য করেন।

আন্তোনিও গুতেরেস গত সপ্তাহে স্পেনের মাদ্রিদে অনুষ্ঠেয় ‘রাষ্ট্র ও সরকার প্রধানদের ২৫তম বার্ষিক শীর্ষ সম্মেলন’ (কপ২৫) চলাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার বৈঠকের কথা স্মরণ করেন।

শনিবার বাংলাদেশ দূতাবাস জানায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭৪ সালে জাতিসঙ্ঘের সদস্যপদ লাভের পর রাবাব ফাতেমা হলেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের ১৫তম স্থায়ী প্রতিনিধি। এর আগে তিনি জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ছিলেন।

পরিচয়পত্র পেশ অনুষ্ঠানে বাংলাদেশের উপস্থায়ী প্রতিনিধি তারেক মো. আরিফুল ইসলাম ও মন্ত্রী মনোয়ার হোসেন অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ

শ্রীপুরে স্বামীকে দুধ দিয়ে গোসল করিয়ে বরণ পর্তুগালে আ’লীগ-বিএনপি সংঘর্ষে নিহত ১ ৩০ জুন পর্যন্ত জরিমানা ছাড়া গাড়ির কাগজপত্র হালনাগাদের সুযোগ শপথ নিলেন মোছলেম উদ্দিন এমপি খালেদা জিয়ার বিরুদ্ধে জন্মদিন পালনের মামলার শুনানি ১১ ফেব্রুয়ারি সিলিন্ডার গ্যাসের মূল্য নির্ধারণে পদক্ষেপ জানতে হাইকোর্টের রুল স্কাউটিংয়ের শিক্ষা জীবনে প্রতিফলন করা গেলে জাতীয় উন্নয়ন ত্বরান্বিত হবে : রাষ্ট্রপতি ঢাকায় ৫৪ ঘণ্টা মোটরসাইকেল চলাচল বন্ধ ভারতে মুসলিম জনসংখ্যা বৃদ্ধির হার কমছে উড়োজাহাজের নাটবল্টু খুলে লুকিয়ে স্বর্ণ আনছে কারা? ঢাকার ট্রাফিক সিগনালে অব্যবস্থাপনার প্রতিবেদন দাখিলের নির্দেশ

সকল




krunker gebze evden eve nakliyat