১৫ ডিসেম্বর ২০১৯

রাষ্ট্রপতি নেপাল যাচ্ছেন মঙ্গলবার

-

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ৪ দিনের রাষ্ট্রীয় সফরে নেপালের উদ্দেশে ১২ নভেম্বর মঙ্গলবার ঢাকা ত্যাগ করবেন। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিনের বরাত দিয়ে বাংলাদেশ সংবাদ সংস্থা বাসস এক রিপোর্টে জানিয়েছে খবরটি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে একটি নিয়মিত ফ্লাইট (বিজি-৭১) রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের নিয়ে মঙ্গলবার দুপুরে নেপালের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ছেড়ে যাবে।

ফ্লাইটটি ঐদিন স্থানীয় সময় ১২টা ৪৫ মিনিটে নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করবে।

নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারী ও নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস বিমান বন্দরে রাষ্ট্রপতি অভ্যর্থনা জানাবেন। নেপাল সফরকালে রাষ্ট্রপতি মেরিয়ট কাঠমান্ডুতে অবস্থান করবেন।

সফরকালে রাষ্ট্রপতি নেপালের প্রেসিডেন্টের সাথে সাক্ষাৎ করবেন। নেপালের প্রেসিডেন্ট বাংলাদেশের রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের সম্মানে ভোজসভার আয়োজন করবেন।

সফরকালে নেপালের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, নেপালের ন্যাশনাল এসেম্বলির চেয়ারপার্সন ও পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রপতি হামিদের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।

এছাড়া রাষ্ট্রপতির নেপালের বেশ কয়েকজন রাজনীতিবিদদের সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে।

প্রেস সচিব বলেন, রাষ্ট্রপতি হামিদ পোখারা এবং কাঠমান্ডু ভ্যালিতে ঐতিহাসিক, প্রত্নতাত্ত্বিক ও সাংস্কৃতিক স্থান পরিদর্শন করবেন। রাষ্ট্রপতির ১৫ নভেম্বর দেশে ফেরার কথা রয়েছে।


আরো সংবাদ

দৃশ্যমান হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের (২২০৭১)মাংস রান্নার গন্ধ পেয়ে বাঘের হানা, জঙ্গলে নিয়ে গিয়ে জ্যান্ত খেল নারীকে (২০৯৩০)ব্রিটেনের প্রথম হিজাব পরিহিতা এমপি বাংলাদেশী বংশোদ্ভূত আপসানা (১৫৪৬৮)ব্রিটেনে বাংলাদেশ-ভারত-পাকিস্তানের যারা নির্বাচিত হলেন (১৪৪৪৫)ইসরাইলি জাহাজকে ধাওয়া তুর্কি নৌবাহিনীর (১৩৯২৭)চিকিৎসার নামে নারীর গোপনাঙ্গে হাত দিতেন ভারতীয় এই চিকিৎসক (১২৫২৯)৪ বোনের জন্ম-বিয়ে একই দিনে! (১০৯৩৯)বিক্ষোভের আগুন আসামে এতটা স্বতঃস্ফূর্তভাবে ছড়াবে, ভাবেননি অমিত শাহেরা (১০৮৩৪)কোন রীতিতে বিয়ে করলেন সৃজিত-মিথিলা? (১০১৬৬)নির্দেশনার অপেক্ষায় বিএনপির তৃণমূল (৯৮৩৯)



hacklink Paykwik Paykasa
Paykwik