২০ অক্টোবর ২০১৯

নিউ ইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী

নিউ ইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী - ছবি : নয়া দিগন্ত

জাতিসঙ্ঘ ৭৪ তম সাধারণ অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউ ইয়র্ক পৌঁছেছেন। তিনি রোববার স্থানীয় সময় ৪টা ২০ মিনিটে ইত্তেহাদ এয়ারওজের একটি বিমান যোগে নিউ ইয়র্কের জন এফ কেনেডি বিমান বন্দরে পৌঁছেন। নিউ ইয়র্ক পৌঁছালে বিমানবন্দরে তাকে স্বাগত জানান যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. জিয়া উদ্দিন ও জাতিসঙ্ঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. মাসুদ বিন মোমেন। সেখান থেকে প্রধানমন্ত্রীকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থায় নিয়ে যাওয়া হয় ম্যানহাটনে অবস্থিত লটে নিউ ইয়র্ক প্যালেস হোটেল। সেখানেই তিনি প্রায় আট দিন অবস্থান করবেন।

এবারে এই সফরে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন সাথে তার পরিবারের সদস্যবর্গের পাশাপাশি পররাষ্ট্রমন্ত্রী, শিক্ষামন্ত্রী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, পরিবেশ, পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানসহ দুই শতাধিক সরকারি ও বেসরকারি ব্যাক্তি।

প্রধানমন্ত্রীর জাতিসঙ্ঘ সফরের কার্যক্রম আনুষ্ঠানিক শুরু হবে ২৩ সেপ্টেম্বর সোমবার ইউনিভার্সেল হেল্থ কভারেজ শীর্ষক দিনব্যাপী উচ্চপর্যায়ের বৈঠকে অংশ গ্রহণের মাধ্যমে । এতে প্রধানমন্ত্রী স্বাস্থ্যখাতে বাংলাদেশের সাফল্যের বিষয়টি তুলে ধরার কথা রয়েছে। একই দিন প্রধানমন্ত্রী জাতিসঙ্ঘ মহাসচিব আয়োজিত ক্লাইমেট এ্যাকশন সামিটে অংশগ্রহণ করবেন। এছাড়াও দ্যা ভ্যাকসিন এলায়েন্স ভূষিত “ভ্যাকসিন হিরো” সম্মাননা পুরস্কার গ্রহণ করবেন প্রধানমন্ত্রী। সম্প্রসারিত টিকাদান কর্মসূচীতে বাংলাদেশের অভাবনীয় সাফল্যের স্বীকৃতিস্বরূপ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ পুরস্কারের জন্য এবছর মনোনীত করা হয়। প্রধানমন্ত্রীর আগামী ২৭ সেপ্টেম্বর জাতিসঙ্ঘ সাধারণ পরিষদে বাংলায় ভাষণ দেবার কথা রয়েছে। রোহিঙ্গা সংকট নিয়ে তিনটি সাইট ইভেন্টে যোগদানের কথা রয়েছে প্রধানমন্ত্রীর। এছাড়াও সফরকালে তিনি বৈঠক করবেন জাতিসঙ্ঘ মহাসচিব এন্তেনিয়ো গুতেরাস ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও সঙ্গে ।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানিয়ে নিউ ইয়র্কের জন এফ কেনেডি বিমান বন্দরে জড়ো হয়েছিলেন পাঁচশতাধিক আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা । শ্লোগানে শ্লোগানে প্রিয় নেত্রীকে স্বাগত জানান দলটির নেতা কর্মীরা। অপরদিকে প্রধানমন্ত্রীর আগমনে বিমান বন্দরে কালো পতাকা প্রদর্শন করে বিক্ষোভ দেখায় যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা।


আরো সংবাদ

দেশী-বিদেশী পাইলটরা লেজার লাইট আতঙ্কে (৩৯৯৩৬)পাকিস্তান বনাম ভারত যুদ্ধপ্রস্তুতি : কে কতটা এগিয়ে (২৮৪৮৪)ভারতীয় বিমানকে ধাওয়া পাকিস্তানের, আফগানিস্তান গিয়ে রক্ষা (২১৮৯৮)দুই বাঘের ভয়ঙ্কর লড়াই ভাইরাল (ভিডিও) (২০৬১৪)শীর্ষ মাদক সম্রাটের ছেলেকে আটকে রাখতে পারলো না পুলিশ, ব্যাপক দাঙ্গা-হাঙ্গামা (১৪৭১৯)রৌমারী সীমান্তে বিএসএফ’র গুলি ও ককটেল নিক্ষেপ! (১৪৫৭২)বিশাল বিমানবাহী রণতরী নির্মাণ চীনের, উদ্বেগে যুক্তরাষ্ট্রসহ অনেকে (১৪৩৩৮)‘গরু ছেড়ে মহিলাদের দিকে নজর দিন’,: মোদির প্রতি কোহিমা সুন্দরীর পরামর্শে তোলপাড় (১৩৫৮৪)বিএসএফ সদস্য নিহত হওয়ার বিষয়ে যা বললো বিজিবি (১১৮৬৩)লেন্দুপ দর্জির উত্থান এবং করুণ পরিণতি (৯৩৩৭)



portugal golden visa
paykwik