২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

উন্নয়ন ও অগ্রগতির স্বার্থে ভারত-বাংলাদেশ সম্পর্ক আরো জোরদার করতে হবে’

-

ভারতীয় মিডিয়ার বাংলাদেশস্থ সাংবাদিকদের সংগঠন ‘ইন্ডিয়ান মিডিয়া করেসপন্ডেন্টস এসোসিয়েশন বাংলাদেশ (ইমক্যাব)’ আয়োজিত ‘ইমক্যাব ইফতার’ এবং সিনিয়র সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তারা বলেছেন, ‘উন্নয়ন ও অগ্রগতির স্বার্থে ভারত ও বাংলাদেশের মধ্যে সম্পর্ক আরো জোরদার করতে হবে। পারস্পরিক সহযোগিতার মাধ্যমে নিজ নিজ দেশের উন্নয়ন নিশ্চিত করতে হবে।

শুক্রবার বিকেলে ঢাকায় জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইমক্যাব সভাপতি বাসুদেব ধর। ইমক্যাব সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সবুজ-এর সঞ্চালনায় সভায় বক্তৃতা করেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ, সেক্টর কমান্ডারস ফোরামের মহাসচিব হারুণ হাবীব, ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনের প্রথম সচিব (রাজনৈতিক) লাবণ্য কুমার, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক স্বপন সাহা, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক মিনু, প্রবীণ সাংবাদিক আতাউর রহমান, ইমক্যাব এর কোষাধ্যক্ষ মাছুম বিল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক শাহিদুল হাসান খোকন, সাংগঠনিক সম্পাদক মীর আফরোজ জামান,  নির্বাহী সদস্য লায়েকুজ্জামান, রাজীব খান, আমিনুল হক ভূইয়া ও আবু আলী।

বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ভারতের অনন্য অবদানের কথা তুলে ধরে সভায় বক্তারা বলেন, বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মাধ্যমে দু’দেশকে এগিয়ে যেতে হবে। কারণ এখন আর এককভাবে কোন দেশকে এগিয়ে যাওয়ার সুযোগ নেই। আর ভারত ও বাংলাদেশ একে অন্যের উপর নির্ভরশীল। এক্ষেত্রে দু’দেশের ভিসা পদ্ধতিকে আরো সহজ করতে হবে। বিশেষ করে সাংবাদিকদের জন্য এটা খুবই জরুরী।

সভার শুরুতে সম্প্রতি লোকসভা নির্বাচনের মাধ্যমে ভারতের নব গঠিত নরেন্দ্র মোদি সরকারকে অভিনন্দন জানানো হয়। সভা শেষে সকলেই ইফতার পার্টিতে অংশ নেন।


আরো সংবাদ



premium cement