২০ আগস্ট ২০১৯

তিনদিনের সফরে ব্রুনাই যাচ্ছেন প্রধানমন্ত্রী 

তিনদিনের সফরে ব্রুনাই যাচ্ছেন প্রধানমন্ত্রী  - নয়া দিগন্ত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী রোববার তিনদিনের সফরে ব্রুনাই যাচ্ছেন। এ সফরকালে দুই দেশের মধ্যে সহযোগিতা বাড়াতে একাধিক সমঝোতা স্মারক (এমওইউ) সই হতে পারে। বাংলাদেশের সাথে দ্বিপক্ষীয় বাণিজ্য বাড়াতে আগ্রহী সম্পদশালী দেশটি।

কর্মসূচি অনুযায়ী রোববার সকালে প্রধানমন্ত্রীকে বহনকারী বিশেষ বিমান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ছেড়ে যাবে। ক্রাউন প্রিন্স হাজী আল-মুক্তাদি ব্রুনাই আন্তর্জাতিক বিমান বন্দরে তাকে স্বাগত জানাবেন। ব্রুনাইতে দ্য অ্যাম্পায়ার হোটেলে থাকবেন প্রধানমন্ত্রী। রাতে ব্রুনাই অবস্থানরত প্রবাসী বাংলাদেশীরা প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেবেন। এরপর তার সম্মানে বাংলাদেশ দূতাবাসের নৈশভোজে যোগ দেবেন শেখ হাসিনা।

সোমবার ব্রুনাইয়ের সুলতান হাজী হাসানাল বলকিয়ার ও তার পরিবারের সাথে সাক্ষাত করবেন প্রধানমন্ত্রী। এরপর ব্রুনাইয়ের সুলতানের সাথে দ্বিপক্ষীয় বৈঠক করবেন তিনি। বৈঠকের পর কয়েকটি এমওইউ সই হতে পারে।

দুপুরে বাংলাদেশ ও ব্রুনাইয়ের ব্যবসায়ী নেতৃবৃন্দের একটি সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এরপর শেখ হাসিনা তার সম্মানে ব্রুনাইয়ের সুলতানের দেয়া রাষ্ট্রীয়ভোজে যোগ দেবেন।

মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী বাংলাদেশ হাইকমিশনের চ্যান্সারি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এরপর তিনি রাজকীয় যাদুঘর পরিদর্শন করবেন। দুপুরে প্রধানমন্ত্রীকে বহনকারী বিশেষ বিমান ঢাকা উদ্দেশ্যে রওনা হবে।

গত জানুয়ারিতে টানা তৃতীয় দফায় প্রধানমন্ত্রীর দায়িত্ব নেয়ায় পরপরই শেখ হাসিনাকে উষ্ণ অভিনন্দন জানান ব্রুনাই’র সুলতান হাজী হাসানাল বলকিয়ার। তারই আমন্ত্রণে ব্রুনাই যাচ্ছেন প্রধানমন্ত্রী।


আরো সংবাদ

প্রত্যাবাসনের তালিকাভুক্ত রোহিঙ্গাদের সাক্ষাৎকার শুরু দুদকের মামলায় তালতলীর সাবেক উপজেলা চেয়ারম্যান মিন্টু জেলহাজতে মিন্নির জামিন নিয়ে হাইকোর্টের রুল, মামলার তদন্ত কর্মকর্তাকে তলব সিন্ডিকেট করে চামড়ার টাকা লুটপাটে প্রভাবশালীরা জড়িত : গণতান্ত্রিক বাম ঐক্য ৫ দাবি পূরণ হলে মিয়ানমারে ফিরতে রাজি রোহিঙ্গারা কুমিল্লার মামলায় খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়লো এক বছর মনোনয়নপত্র জমা দিয়েছেন ছাত্রদলের প্রার্থীরা দেশে ফিরে ডেঙ্গুতে মারা গেলেন ডা. রেহানা বেগম এই সরকার পুরোপুরি ব্যর্থ ও প্রতারক : মির্জা ফখরুল শেখ হাসিনার ট্রেনে হামলা : দণ্ডপ্রাপ্তদের আপিল শুনানির জন্য গ্রহণ কাশ্মিরিদের অধিকার খর্ব হয়েছে, ভারতীয় হিসেবে আর গর্ব করি না : অমর্ত্য সেন

সকল

স্ত্রীর ছলচাতুরীতে ফতুর প্রবাসী স্বামী (৩৬৭২৪)পুলিশ হেফাজতে বাসর রাত কাটলেও ভেঙ্গে গেল বিয়ে (২৩৯০৭)ইমরানকে ‘পেছন থেকে ছুরি মেরেছেন’ মোদি (২১৩৩১)ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি (১৭৪৫৮)সন্ধ্যায় বাবার কিনে দেয়া মোটর সাইকেল সকালে কেড়ে নিল ছেলের প্রাণ (১৪৯৫২)নুরকে ‘খালেদা জিয়ার মতো পরিণতির’ হুমকি (১৩৯০০)স্বামীর সাথে ঘুরতে বেরিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ, ধর্ষক আটক (১২৫৭৯)সীমান্তে ফের পাল্টাপাল্টি গুলি, দুই ভারতীয় সেনাসহ নিহত ৪ (১১৩১৮)ব্যাগে টাকা আছে ভেবে শারমিনকে হত্যা করে রিকশা চালক রাজু উড়াও (১০৯৫০)গ্রীনল্যান্ড বিক্রির প্রস্তাব হাস্যকর : ড্যানিশ প্রধানমন্ত্রী (১০৫২৩)



bedava internet