২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

‘আপনারা পান্তা ভাত খেয়েছেন?’

ভূটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং - ছবি : সংগৃহীত

বাংলাদেশ, এদেশের সংস্কৃতি তার কাছে নতুন নয়। ছাত্রজীবনে প্রায় ১০টি বছর কাটিয়েছেন বাংলাদেশে। রোববার ভূটানের প্রধানমন্ত্রী হিসেবে রাষ্ট্রীয় সফরে ঢাকায় এসে ডা. লোটে শেরিং যোগ দিয়েছেন বর্ষবরণ অনুষ্ঠানে। সকালে তিনি যোগ দেন রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হাজারও কণ্ঠে বর্ষবরণ ১৪২৬ অনুষ্ঠানে।

এতে অংশ নিয়ে বাংলায় শুভেচ্ছা জানান তিনি। সবাইকে শুভকামনা জানিয়ে বাংলায় তিনি বললেন, ‘আমার পক্ষ থেকে সবাইকে মন থেকে শুভ নববর্ষ জানাচ্ছি। আপনারা সবাই পান্তা ভাত খেয়েছেন?’স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেনও উপস্থিত ছিলেন এ অনুষ্ঠানে।

ভুটানের প্রধানমন্ত্রী বলেন, ‘আমি আজকে অনেক খুশি হয়েছি। আমি এখান থেকে ময়মনসিংহ যাওয়ার জন্য খুবই এক্সসাইটেড হয়ে আছি। ময়মনসিংহে আমি সাত বছর ছিলাম। এরপর ঢাকায় চার বছর এফসিপিএস করেছি। এখানে এসে মনে হচ্ছে, আমার দ্বিতীয় বাড়িতে এসেছি।’

বহু দিন পর নিজের পুরনো শিক্ষায়তন ময়মনসিংহ মেডিকেল কলেজে যাবেন বলে ডা. লোটে শেরিং ছিলেন খানিকটা উদ্বেলিত। সংক্ষিপ্ত বক্তৃতাতেও তিনি সে কথা বললেন। অনুষ্ঠান শেষ করে সকাল ৭টায় তিনি রওনা হয়ে যান ময়মনসিংহের পথে

এমবিবিএস পড়তে গিয়ে লোটে শেরিংয়ের সাতটি বছর কেটেছে ময়মনসিংহ মেডিকেলে। পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে তার আরও চার বছর কেটেছে সার্জারিতে স্নাতকোত্তর করতে গিয়ে।


আরো সংবাদ



premium cement