২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বৈঠকের বিষয়ে কিছুই বললেন না ব্রিটিশ হাইকমিশনার

সিইসির সাথে বৈঠক করে বের হয়ে যাচ্ছেন ব্রিটিশ হাইকমিশনার। - ছবি: সংগৃহীত

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সঙ্গে দেখা করেছেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেইক। সিইসির সাথে দেখা করে বের হওয়ার সময় গণমাধ্যমকর্মীরা তার সঙ্গে কথা বলতে চাইলেও তিনি তাদেরকে উপেক্ষা করেই চলে যান। এ সময় শুধু বলেন ‘নো কমেন্টস’।

বৃহস্পতিবার বেলা সোয়া ১১টা থেকে ১১টা ৫০ পর্যন্ত তিনি আগারগাঁওস্থ নির্বাচন ভবনে সিইসির সঙ্গে তিনি বৈঠক করেন।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিভিন্ন দিক নিয়ে তাদের মধ্যে আলোচনা হয়েছে বলে ধারণা করা হলেও আসলে কী বিষয়ে তিনি সিইসির সঙ্গে বৈঠক করলেন তার সঠিক কোনো তথ্য জানা যায়নি। বাংলাদেশের আসন্ন নির্বাচন যুক্তরাজ্য গভীর পর্যব্ক্ষেণ করছে বলে জানা যায়।

হাইকমিশনারের সঙ্গে সিইসির বৈঠকে অন্য কমিশনাররা উপস্থিত ছিলেন কিনা তাও জানা যায়নি।

এদিকে বাংলাদেশের আসন্ন নির্বাচনে পর্যবেক্ষক না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে সিদ্ধান্ত নিয়েছে ইউরোপীয় পার্লামেন্ট। এজন্য নির্বাচনী পর্যবেক্ষক মিশনও পাঠাবে না সংস্থাটি। গত মঙ্গলবার ইউরোপীয় পার্লামেন্টের ডেমোক্রেসি সাপোর্ট ও ইলেকশন কোঅর্ডিনেশন গ্রুপের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

অন্যদিকে, নির্বাচন পর্যবেক্ষণের জন্য যুক্তরাষ্ট্র পর্যবেক্ষক দল পাঠাবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম। তবে এ বিষয়ে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।


আরো সংবাদ



premium cement