২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

রোহিঙ্গা প্রত্যাবাসন : জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের প্রতিনিধিরা কক্সবাজারে

-

প্রত্যাবাসন বিষয়ে রোহিঙ্গাদের মাঠ পর্যায়ের অবস্থা জানতে কক্সবাজারের উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে এসেছেন বাংলাদেশ-মিয়ানমার দু’দেশের জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের প্রায় ৩০ জন সদস্যর প্রতিনিধি দল।

পররাষ্ট্র সচিব এম শহীদুল হকের নেতৃত্বে আজ বুধবার সকাল সাড়ে ১১টার দিকে তারা কুতুপালং ডি-৫ ক্যাম্পে পৌঁছান। মিয়ানমারের পক্ষে নেতৃত্ব দিচ্ছেন সে দেশের পররাষ্ট্র সচিব মিন্ট থো।

সেখানে তারা প্রত্যাবাসনের ব্যাপারে রোহিঙ্গাদের সাথে কথা বলেন। এবং রোহিঙ্গাদের নিজ দেশে ফেরত নিতে মিয়ানমারে যেসব প্রস্তুতি গ্রহন করা হয়েছে সেসব বিষয়েও তাদের অবহিত করা হয়েছে বলে জানান রোহিঙ্গা ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার ও প্রত্যাবাসন সম্পর্কিত গঠিত টেকনিক্যাল কমিটির প্রধান মো: আবুল কালাম।

মো: আবুল কালাম বলেন, সকাল সাড়ে ৯টার দিকে দুই দেশের জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের সদস্যরা কক্সবাজার পৌঁছেই উখিয়ার কুতুপালং ডি-ক্যাম্পের উদ্দেশে রওয়ানা হন। সকাল ১১টার দিকে দলটি কুতুপালং পৌঁছেন। ক্যাম্প পরিদর্শন এবং রোহিঙ্গাদের সাথে আলাপ শেষে সাংবাদিকদের ব্রিফিং করবেন। এর আগ পর্যন্ত গ্রুপের সদস্যরা রোহিঙ্গাদের সাথে প্রত্যাবাসনসহ বিভিন্ন বিষয়ে কথা বলার কথা রয়েছে। পরে ফেরার পথে রেজিস্টার্ড রোহিঙ্গা ক্যাম্পে ক্যাম্প ইনচার্জের কার্যালয়ে রোহিঙ্গা এবং বিভিন্ন সংস্থার নেতৃবৃন্দের সাথে বৈঠক করার কথা রয়েছে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের।


আরো সংবাদ



premium cement

সকল