১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ইউরোপীয় ইউনিয়নের রাষ্টদূতের সাথে বিএনপির বৈঠকে সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশা

ইউরোপীয় ইউনিয়নের রাষ্টদূতের সাথে বিএনপির বৈঠক - ছবি : সংগৃহীত

ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের অ্যাম্বাসেডর রেংজে তেরিংকের সাথে বৈঠক করেছে বিএনপি। 
গতকাল বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এ বৈঠক হয়। বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত রুদ্ধদ্বার এ বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও নির্বাহী কমিটির সদস্য তাবিথ আওয়াল উপস্থিত ছিলেন। 

একটি সূত্রে জানা গেছে, বৈঠকে রাজনৈতিক ও নির্বাচন ইস্যুতে আলোচনা হয়েছে। এ দিকে বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চায় ইউরোপীয় ইউনিয়ন। গতকাল সোমবার রাতে রাজধানীর গুলশানে ‘ডিপ্লোম্যাট বাংলাদেশ’ ম্যাগাজিনের উদ্বোধন শেষে ইউরোপীয় ইউনিয়নের অ্যাম্বাসেডর রেংজে তেরিংক এসব কথা বলেন।
তিনি বলেন, বাংলাদেশে একটি অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন প্রত্যাশা করছি। যার মাধ্যমে সোনার বাংলা গড়ে ওঠবে।

ইউরোপীয় ইউনিয়নের এই প্রতিনিধি বলেন, আমি বাংলাদেশের বিষয়ে আগ্রহী। এখানে আসতে পেরে খুব খুশি হয়েছি। আশা করছি, বাংলাদেশের সাথে ইউরোপীয় ইউনিয়নের যে সম্পর্ক তা উত্তরোত্তর বৃদ্ধি পাবে।
এ সময় তিনি রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের যে অবদান তা বিশ্বে নজির স্থাপন করেছে বলেও উল্লেখ করেন।

এ ছাড়া দেশের টেকসই উন্নয়ন ল্যমাত্রা অর্জনে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি, জলবায়ু পরিবর্তন মোকাবেলায় সমতার কথাও তুলে ধরেন।
বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ও ডিপ্লোম্যাট বাংলাদেশ ম্যাগাজিনের সম্পাদক আসাদুজ্জামান রিপনের সভাপতিত্বে এ সময় বাংলাদেশে অবস্থানরত বিভিন্ন দেশের কূটনীতিক ও মিশনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আ’লীগ নেতারা প্রলাপ বকছেন : রিজভী
নিজস্ব প্রতিবেদক

বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন রুহুল কবির রিজভী :নয়া দিগন্ত -
‘সমাবেশের উপস্থিতি প্রমাণ করে বিএনপির জনপ্রিয়তা কমেছে’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের তীব্র সমালোচনা করে বিএনপি বলেছেÑ একতরফাভাবে নির্বাচনী বৈতরণী পার হতে আওয়ামী নেতারা কত তামাশা দেখাচ্ছেন, আর কত যে উদ্ভট কথা বলছেন তার শেষ নেই। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গতকাল সকালে এক সংবাদ সম্মেলনে বলেন, ওবায়দুল কাদেরের বক্তব্যের উত্তরে নীরব হাসি ছাড়া আর কিই বা বলতে পারি। আসলে রাষ্ট্রীয় কোষাগারের টাকা, বিপুল পরিমাণ চাঁদাবাজির টাকা খরচ করেও সমাবেশে মানুষ আনতে পারেন না, আবার কিছু লোক এলেও ধরে রাখতে পারেন না ক্ষমতাসীন নেতারা। অন্য দিকে পথে পথে সরকারি বাধার মুখেও বিএনপির সমাবেশে এত বিপুল মানুষ দেখে তারা হতাশ হয়ে মনের বিকারে প্রলাপ বকছেন।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় নেতা মো: মুনির হোসেন, শাহিন শওকত প্রমুখ উপস্থিত ছিলেন।

রুহুল কবির রিজভী বলেন, বিএনপির জনসভায় বিপুল লোকসমাগম দেখে সরকারের কাঁপুনি ধরে গেছে, সে জন্যই বিএনপির নেতাকর্মীদের ব্যাপক হারে গ্রেফতারকে সরকার রক্ষাকবচ মনে করছে। গতকাল জনসভা শেষে আমরা দেখলাম, বিএনপি নেতাকর্মী ও সাধারণ মানুষের ওপর আইনশৃঙ্খলা বাহিনীর ঔদ্ধত্য আক্রমণে গ্রেফতার করার মহড়া।



আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল