২৮ জানুয়ারি ২০২০

রাস্তার সহিংসতায় ইইউর উদ্বেগ

রাস্তার সহিংসতায় ইইউর উদ্বেগ। -

রাজধানীর রাস্তায় সহিংসতার চিত্রে গভীর উদ্বেগ প্রকাশ করেছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। ঢাকায় ইইউভুক্ত দেশগুলোর মিশন প্রধানরা আজ দেয়া এক যৌথ বিবৃতিতে বলেছেন, সাম্প্রতিক দিনগুলোতে স্কুলের ছাত্র-ছাত্রী ও যুবকদের বিক্ষোভকে কেন্দ্র করে সহিংসতার চিত্র সত্যিই উদ্বেগজনক। আমরা সব পক্ষকে শান্ত থাকার এবং শান্তিপূর্ণ প্রতিবাদের অধিকারকে সম্মান জানানোর আহ্বান জানাই। প্রতিবাদকারী, সাংবাদিক ও অন্যান্যদের বিরুদ্ধে বেআইনি ও সহিংস পদক্ষেপ বন্ধ হওয়া প্রয়োজন। এ সব ঘটনা তদন্ত ও দোষীদের আইনের আওতায় আনা উচিত।

বিবৃতিতে বলা হয়, স্কুল শিক্ষার্থীদের প্রতিবাদ বাংলাদেশের রাস্তার নিরাপত্তা নিয়ে ভীতি ও আইন প্রয়োগের শিথিলতা নিয়ে উদ্বেগের বহি:প্রকাশ। এ উদ্বেগকে অনুধাবন করে সরকারের নেয়া পদক্ষেপকে আমরা স্বাগত জানাই। সড়ক নিরাপত্তায় সরকার কালবিলম্ব না করে আরো পদক্ষেপ নেবে বলে আমরা আশা করি।

ব্রিটিশ হাইকমিশন, ডেনমার্ক, স্পেন, ফ্রান্স, ইটালি, জার্মানি, সুইডেন ও নেদারল্যান্ডস দূতাবাস এবং ইইউ ডেলিগেশন প্রধান বা ভারপ্রাপ্ত প্রধানরা যৌথভাবে এই বিবৃতি দিয়েছেন।


আরো সংবাদ

নৃশংসভাবে ২ মাসের কন্যা খুন করে মায়ের নিখুঁত অভিনয়, হতভম্ব পুলিশ (২০০৮৭)আফগানিস্তানে ৮৩ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত (১৪৩৯০)পরকীয়ার জেরে স্ত্রীকে কুপিয়ে হত্যার পর প্রেমিককে এলোপাথাড়ি কোপাল স্বামী (১১৯৩০)স্ত্রী হিন্দু, তিনি মুসলিম, ছেলেমেয়েরা কোন ধর্মাবলম্বী? মুখ খুললেন শাহরুখ (৯৮২৪)২২ বছরের তরুণের প্রেমে হাবুডুবু ৬০ বছরের দাদির (৭৮২৩)সিরিয়ায় রুশ-মার্কিন সেনাদের মধ্যে সংঘর্ষ (৭৩০৯)বাগদাদের মার্কিন দূতাবাস লক্ষ্য করে রকেট হামলা (৭০৯৬)স্ত্রীর সহযোগিতায় কিশোরী শ্যালিকাকে লাগাতার ধর্ষণ (৭০৭০)শোনা গেল তিন হাজার বছর আগের মমির ‘কণ্ঠস্বর’ (৫৭২৩)নিজের সন্তানকে কেন এতো নৃশংসভাবে হত্যা করলেন মা? কী বলছেন বিশেষজ্ঞরা (৫৩৭১)