২১ জুন ২০১৯

রাস্তার সহিংসতায় ইইউর উদ্বেগ

রাস্তার সহিংসতায় ইইউর উদ্বেগ। -

রাজধানীর রাস্তায় সহিংসতার চিত্রে গভীর উদ্বেগ প্রকাশ করেছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। ঢাকায় ইইউভুক্ত দেশগুলোর মিশন প্রধানরা আজ দেয়া এক যৌথ বিবৃতিতে বলেছেন, সাম্প্রতিক দিনগুলোতে স্কুলের ছাত্র-ছাত্রী ও যুবকদের বিক্ষোভকে কেন্দ্র করে সহিংসতার চিত্র সত্যিই উদ্বেগজনক। আমরা সব পক্ষকে শান্ত থাকার এবং শান্তিপূর্ণ প্রতিবাদের অধিকারকে সম্মান জানানোর আহ্বান জানাই। প্রতিবাদকারী, সাংবাদিক ও অন্যান্যদের বিরুদ্ধে বেআইনি ও সহিংস পদক্ষেপ বন্ধ হওয়া প্রয়োজন। এ সব ঘটনা তদন্ত ও দোষীদের আইনের আওতায় আনা উচিত।

বিবৃতিতে বলা হয়, স্কুল শিক্ষার্থীদের প্রতিবাদ বাংলাদেশের রাস্তার নিরাপত্তা নিয়ে ভীতি ও আইন প্রয়োগের শিথিলতা নিয়ে উদ্বেগের বহি:প্রকাশ। এ উদ্বেগকে অনুধাবন করে সরকারের নেয়া পদক্ষেপকে আমরা স্বাগত জানাই। সড়ক নিরাপত্তায় সরকার কালবিলম্ব না করে আরো পদক্ষেপ নেবে বলে আমরা আশা করি।

ব্রিটিশ হাইকমিশন, ডেনমার্ক, স্পেন, ফ্রান্স, ইটালি, জার্মানি, সুইডেন ও নেদারল্যান্ডস দূতাবাস এবং ইইউ ডেলিগেশন প্রধান বা ভারপ্রাপ্ত প্রধানরা যৌথভাবে এই বিবৃতি দিয়েছেন।


আরো সংবাদ

মেয়াদোত্তীর্ণ ওষুধ নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে গণমাধ্যমকর্মীদের সাথে বিতর্ক ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সাথে জাতীয় পার্টি নেতৃবৃন্দের বৈঠক খাদ্য সংরক্ষণে ১৭০টি খাদ্য গুদাম ও ২০০টি সাইলো নির্মাণ করা হচ্ছে আরব আমিরাত ও মালয়েশিয়ায় কর্মী প্রেরণ শিগগিরই : সংসদে প্রতিমন্ত্রী মৎস্যজীবী দলের ঢাকা মহানগর কমিটি বিলুপ্ত জলাবদ্ধতা-যানজটে রাজধানীতে চরম ভোগান্তি লড়াই করেও পারলো না বাংলাদেশ টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায় আরো ২ জনের সাক্ষ্য বিশ্ব শরণার্থী দিবস উপলক্ষে রোহিঙ্গা ক্যাম্পে বিক্ষোভ কুমিল্লায় পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ প্রি-পেইড মিটারে দুর্নীতি ওজোপাডিকো ও সংগ্রাম কমিটিকে নিয়ে বসবেন খুলনার মেয়র

সকল