২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রাস্তার সহিংসতায় ইইউর উদ্বেগ

রাস্তার সহিংসতায় ইইউর উদ্বেগ। -

রাজধানীর রাস্তায় সহিংসতার চিত্রে গভীর উদ্বেগ প্রকাশ করেছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। ঢাকায় ইইউভুক্ত দেশগুলোর মিশন প্রধানরা আজ দেয়া এক যৌথ বিবৃতিতে বলেছেন, সাম্প্রতিক দিনগুলোতে স্কুলের ছাত্র-ছাত্রী ও যুবকদের বিক্ষোভকে কেন্দ্র করে সহিংসতার চিত্র সত্যিই উদ্বেগজনক। আমরা সব পক্ষকে শান্ত থাকার এবং শান্তিপূর্ণ প্রতিবাদের অধিকারকে সম্মান জানানোর আহ্বান জানাই। প্রতিবাদকারী, সাংবাদিক ও অন্যান্যদের বিরুদ্ধে বেআইনি ও সহিংস পদক্ষেপ বন্ধ হওয়া প্রয়োজন। এ সব ঘটনা তদন্ত ও দোষীদের আইনের আওতায় আনা উচিত।

বিবৃতিতে বলা হয়, স্কুল শিক্ষার্থীদের প্রতিবাদ বাংলাদেশের রাস্তার নিরাপত্তা নিয়ে ভীতি ও আইন প্রয়োগের শিথিলতা নিয়ে উদ্বেগের বহি:প্রকাশ। এ উদ্বেগকে অনুধাবন করে সরকারের নেয়া পদক্ষেপকে আমরা স্বাগত জানাই। সড়ক নিরাপত্তায় সরকার কালবিলম্ব না করে আরো পদক্ষেপ নেবে বলে আমরা আশা করি।

ব্রিটিশ হাইকমিশন, ডেনমার্ক, স্পেন, ফ্রান্স, ইটালি, জার্মানি, সুইডেন ও নেদারল্যান্ডস দূতাবাস এবং ইইউ ডেলিগেশন প্রধান বা ভারপ্রাপ্ত প্রধানরা যৌথভাবে এই বিবৃতি দিয়েছেন।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল