২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

হল-মার্কের বর্তমান হালচাল

হল-মার্কের বর্তমান হালচাল - সংগৃহীত

হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামের অসুস্থতার বিষয়ে কারা কৃর্তৃপক্ষের কাছে তার চিকিৎসা সনদ (মেডিকেল রিপোর্ট) চেয়েছেন হাইকোর্ট। মঙ্গলবার বিচারপতি  মোঃ  নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলম সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ তাকে কেন জামিন দেয়া হবেনা মর্মে জানতে চেয়ে জারি করা রুলের শুনানিতে এ আদেশ দেন।

আদালতে জেসমিন ইসলামের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী আব্দুল মতিন খসরু। সরকার পক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রুনা নাহরীন ও এ কে এ আমিন উদ্দিন। দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান।

শুনানিতে জেসমিন ইসলামের আইনজীবী জানান, তিনি (জেসমিন ইসলাম) অসুস্থ। এরপর আদালত কাশিমপুর কারা কর্তৃপক্ষের কাছে দুই সপ্তাহের মধ্যে তার মেডিকেল রিপোর্ট চেয়েছেন।

২০১৬ সালের ১ নভেম্বর জেসমিন ইসলামসহ ১৬ জনের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় মামলা করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-সহকারী পরিচালক জয়নাল আবেদিন। ওইদিন বিকেলে তাকে দুদকের একটি দল রাজধানীর বংশাল থেকে গ্রেফতার করে। সোনালী ব্যাংক থেকে আনোয়ারা স্পিনিং মিলস ও ম্যাক্স স্পিনিং মিলসের হিসাবে বিলের সমপরিমাণ মূল্য ৮৫ কোটি ৮৭ লাখ ৩৩ হাজার ৬১৬ টাকা আত্মসাতের অভিযোগে মামলাটি করা হয়।

এ মামলায় গত বছরের ১৭ আগস্ট বিচারিক আদালতে তার জামিন নামঞ্জুর হয়। এরপর তিনি হাইকোর্টে জামিন আবেদন করেন। একই বছরের ৫ নভেম্বর এ মামলায় কেন তাকে জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। এ রুলের চূড়ান্ত শুনানিতে গতকাল হাইকোর্ট তার মেডিকেল রিপোর্ট চাইলেন।

উল্লেখ্য, সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার করার মামলায় গত ১১ জুলাই জেসমিন ইসলামকে তিন বছরের কারাদন্ড ও ২০ লাখ টাকা জরিমানা করে ঢাকার বিশেষ জজ আদালত।


আরো সংবাদ



premium cement
মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান

সকল