২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাংলাদেশ রেলওয়েতে ১৯০ জন গেইট কিপার নিয়োগ

-

বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের লেভেল ক্রসিং গেইটসমূহের পুনর্বাসন ও মান উন্নয়ন শীর্ষক প্রকল্পের বিপরীতে অস্থায়ী ভিত্তিতে চুক্তিভিত্তিক গেইট কিপার পদে নিয়োগের জন্য প্রকৃত বাংলাদেশী
সব জেলার নাগরিকদের কাছ থেকে নির্ধারিত ফরমে
দরখাস্ত আহ্বান করা হয়েছে। আবেদনপত্র পাঠানোর শেষ
তারিখ : ২০ জানুয়ারি ২০১৯। লিখেছেন মাহমুদ কবীর
পদের নাম : গেইট কিপার।
পদের সংখ্যা : ১৯০টি।
বেতন : পশ্চিমাঞ্চল রেলওয়ের আওতাধীন রাজশাহী ও খুলনা মেট্রোপলিটন এলাকা-
১৪৯৫০ টাকা এবং অন্যান্য স্থানের জন্য ১৪৪৫০ টাকা।
বয়সসীমা : ২০ জানুয়ারি ২০১৯ তারিখে প্রার্থীদের বয়স ১৮-৩০ বছর।
শিক্ষাগত যোগ্যতা : এসএসসি/ সমমান পাস।
কর্মস্থল : নিয়োগপ্রাপ্ত এসব অস্থায়ী কর্মচারীরা ‘বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের লেভেল ক্রসিং গেইটসমূহের পুনর্বাসন ও মান উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের বিপরীতে গেইটসমূহে পদায়িত হবেন।
আবেদন ফরম, লিখিত ও মৌখিক পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ : আবেদন ফরম, লিখিত ও মৌখিক পরীক্ষার প্রবেশপত্র বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট িি.িৎধরষধিু.মড়া. নফ-তে পাওয়া যাবে। ওই ওয়েবসাইট থেকে আবেদন ফরম এ/৪ সাইজের কাগজে ডাউনলোড করে সংগ্রহ করা যাবে।
জরুরি তথ্য : ১. সম্প্রতি তোলা ৩ কপি পাসপোর্ট সাইজের ছবি আবেদনপত্র ও প্রবেশপত্রের নির্ধারিত স্থানে পেস্ট করে লাগাতে হবে।
২. ক) প্রার্থী বাছাইকালে সরাসরি নিয়োগের বিদ্যমান বিধিবিধান অনুসরণ করা হবে।
খ) নিয়োগের ক্ষেত্রে সরকার নির্দেশিত কোটা অনুসরণ করা হবে।
৩. ক) পরীক্ষার ফি বাবদ ৫০ টাকা ডিডি/ বিডি/পে-অর্ডারের মূলকপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।
খ) ডিডি/ বিডি/ পে-অর্ডার এফএএন্ডসিএও/ প্রকল্প, বাংলাদেশ রেলওয়ে, ঢাকা বরাবর ইস্যুকৃত হতে হবে।
৪. মৌখিক পরীক্ষার পূর্ণমান ৫০। পরীক্ষায় ৫০% নম্বর পাস নম্বর।
৫. আবেদনপত্র প্রেরণকালে খামের বাম দিকের উপরের অংশে পদের নাম ও প্রার্থীর জেলার নাম স্পষ্টভাবে লিখতে হবে। নিয়োগ সংক্রান্ত সব তথ্য রেলওয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।
বয়সসীমা : মুক্তিযোদ্ধা এবং উপযুক্ত মুক্তিযোদ্ধা প্রার্থী পাওয়া না গেলে মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং পুত্র-কন্যা পাওয়া না গেলে পুত্র-কন্যার পুত্র-কন্যা এবং এতিম/শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে কোনো এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।
আবেদনপত্র পাঠানোর শেষ তারিখ ও ঠিকানা : আবেদনপত্র আগামী ২০ জানুয়ারি ২০১৯ তারিখে অফিস চলাকালীন সময়ের মধ্যে প্রধান প্রকৌশলী (পশ্চিম), বাংলাদেশ রেলওয়ে, রাজশাহী-এর দফতরে পৌঁছাতে হবে।
পরীক্ষা কেন্দ্র : পরীক্ষা রাজশাহী ও চট্টগ্রাম কেন্দ্রে অনুষ্ঠিত হবে।
মৌখিক পরীক্ষার সময় যেসব কাগজপত্র জমা দিতে হবে : মৌখিক পরীক্ষার সময় সংশ্লিষ্ট সব সনদের (যেমনÑ শিক্ষাগত যোগ্যতা, জাতীয়তা, জাতীয় পরিচয়পত্র/ভোটার আইডি কার্ড, প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদ, মুক্তিযোদ্ধা এবং মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/ পুত্র-কন্যার পুত্র-কন্যা, রেলওয়ে পোষ্যর অবর্তমানে নির্ভরশীল ভ্রাতা-ভগ্নী, এতিমখানা নিবাসী, শারীরিক প্রতিবন্ধী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, আনসার ভিডিপি, বিশেষ যোগ্যতা ইত্যাদির সনদ সরকারি নির্দেশ অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত) মূলকপি দেখাতে হবে এবং সব সনদের ১ সেট সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে। মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যার ক্ষেত্রে আবেদনকারী যে মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা এই মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর ও পৌরসভার মেয়র/ কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সার্টিফিকেট সংযুক্ত করতে হবে। পোষ্য সনদের ক্ষেত্রে স্থায়ী পদে কর্মকর্তা/ কর্মচারীর চাকরিকাল ন্যূনতম ১৫ বছর হতে হবে এবং অন্য কোনো পোষ্য রেলওয়েতে কর্মরত থাকলে তার পূর্ণাঙ্গ বিবরণ সংযুক্ত করতে হবে। ৫ টাকার ডাক টিকিটসহ আবেদনকারীর ঠিকানা লেখা দুইটি খাম আবেদনের সাথে জমা দিতে হবে।


আরো সংবাদ



premium cement