২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পেট্রোবাংলায় ২০ জন নিয়োগ

-

বাংলাদেশ তৈল, গ্যাস ও খনিজ সম্পদ করপোরেশনের (পেট্রোবাংলা) জন্য ৬ ধরনের পদে ২০ জন নিয়োগের
জন্য নিচের শর্ত পূরণসাপেক্ষে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হয়েছে। অনলাইনে আবেদনপত্র পূরণ এবং পরীক্ষার ফি জমা দেয়ার শেষ তারিখ : ১০ জানুয়ারি ২০১৯,
বিকেল ৫টা পর্যন্ত। লিখেছেন মাহমুদা সুলতানা
পদের নাম : ইউডিএ।
পদের সংখ্যা : ৪টি।
আবেদনের যোগ্যতা : কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমান ডিগ্রি। কম্পিউটার ব্যবহারের দক্ষতা অতিরিক্ত যোগ্যতা হিসেবে গণ্য হবে।
বেতন স্কেল : ১১০০০-২৬৫৯০/-
বয়সসীমা : অনূর্ধ্ব ৩০ বছর।
পদের নাম : হিসাব সহকারী।
পদের সংখ্যা : ৫টি।
আবেদনের যোগ্যতা : কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্যিক বিষয়ে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারের দক্ষতা অতিরিক্ত যোগ্যতা হিসেবে গণ্য হবে।
বেতন স্কেল : ১১০০০-২৬৫৯০/-
বয়সসীমা : অনূর্ধ্ব ৩০ বছর।
পদের নাম : ড্রাফ্টসম্যান।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : সংশ্লিষ্ট কারিগরি বিষয়ে সরকার কর্তৃক অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ট্রেড কোর্স (অটোমোবাইল/মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল)/
সমমানের কোর্সসহ ২ বছরের অভিজ্ঞতাসহ ন্যূনতম এইচএসসি পাস। কম্পিউটার ব্যবহারের দক্ষতা অতিরিক্ত যোগ্যতা হিসেবে গণ্য হবে।
বেতন স্কেল : ১১০০০-২৬৫৯০/-
বয়সসীমা : অনূর্ধ্ব ৩০ বছর।
পদের নাম : এয়ারকন্ডিশন মেকানিক।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : ন্যূনতম এইচএসসি পাস এবং সংশ্লিষ্ট কারিগরি বিষয়ে সরকার কর্তৃক অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ট্রেড/ সার্টিফিকেট কোর্সসহ কমপক্ষে ২ বছরের অভিজ্ঞতা ও কম্পিউটার ব্যবহারের দক্ষতা অতিরিক্ত যোগ্যতা হিসেবে গণ্য হবে।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
বয়সসীমা : অনূর্ধ্ব ৩০ বছর।
পদের নাম : কম্পিউটার মুদ্রাক্ষরিক।
পদের সংখ্যা : ৮টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি পাস। কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিংয়ে সর্বনিম্ন গতি বাংলায় ও ইংরেজিতে প্রতি মিনিটে যথাক্রমে ২০ ও ২০ শব্দ গতি থাকতে হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
বয়সসীমা : অনূর্ধ্ব ৩০ বছর।
পদের নাম : টেলিফোন অপারেটর।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : ১ বছরের অভিজ্ঞতাসহ ন্যূনতম এইচএসসি পাস। কম্পিউটার ব্যবহারের দক্ষতা অতিরিক্ত যোগ্যতা হিসেবে গণ্য হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
বয়সসীমা : অনূর্ধ্ব ৩০ বছর।
অনলাইনে আবেদনপত্র পূরণ এবং পরীক্ষার ফি জমা দেয়ার শেষ তারিখ : ১০ জানুয়ারি ২০১৯, বিকেল ৫টা পর্যন্ত আবেদনপত্র জমা দিতে হবে।
জেনে রাখুন : শুধু টংবৎ ওউ প্রাপ্ত প্রার্থীরা ওই সময়ের পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে, অর্থাৎ ১৩ জানুয়ারি ২০১৯ তারিখ বিকেল ৫টা পর্যন্ত এসএমএসের মাধ্যমে ফি জমা দিতে পারবেন।
অনলাইনে আবেদন করার পদ্ধতি : প্রার্থীকে টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইট যঃঃঢ়://নড়মসপ. ঃবষবঃধষশ.পড়স.নফ-এর মাধ্যমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের চাকরির আবেদনপত্রের মডেল ফরম অনুসারে নির্ধারিত ফরমে অনলাইনে আবেদনপত্র পূরণ করে অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম এবং ফি জমা দিতে হবে। উল্লিখিত ওয়েবসাইট ওপেন করলে ৬ ক্যাটাগরির পদের জন্য নির্ধারিত আবেদন ফরমের রেডিও বাটন দেখা যাবে। ফরম পূরণের আগে প্রার্থীকে ওহংঃৎঁপঃরড়হ অংশটি ডাউনলোড করে প্রতিটি নির্দেশনা ভালো করে আয়ত্ত করে অঢ়ঢ়ষরপধঃরড়হ ঋড়ৎস-এর প্রতিটি ঋরবষফ-এ প্রদত্ত নির্দেশনা অনুসরণ করে ফরম পূরণ করতে হবে এবং লাল তারকা চিহ্ন ঋরবষফ গুলো অবশ্যই পূরণ করতে হবে। জাতীয় পরিচয়পত্র নম্বর বা জন্মনিবন্ধন নম্বর অবশ্যই জমা দিতে হবে। এ ছাড়া আবেদনপত্র পূরণের বিস্তারিত নির্দেশনা বাংলাদেশ তৈল, গ্যাস ও খনিজ সম্পদ করপোরেশনের (পেট্রোবাংলার) ওয়েবসাইটে (িি.িঢ়বঃৎড়নধহমষধ.ড়ৎম.নফ) দেয়া আছে।
ছবি : অনলাইন আবেদন ফরম সঠিকভাবে পূরণ সম্পন্ন হলে আবেদন ফরমটির প্রিভিউ দেখা যাবে। চৎবারব-িএর নির্ধারিত স্থানে প্রার্থীকে নির্দিষ্ট মাপের নিজের রঙিন ছবি (সাদা-কালো ছবি গ্রহণযোগ্য হবে না ) স্ক্যান করে আপলোড করতে হবে। ছবির আকার হবে ৩০০দ্ধ৩০০ চরীবষ, (ঔঢ়ম ঋড়ৎসধঃ) এবং ঋরষব ঝরুব হবে সর্বোচ্চ ১০০ কেবি।
স্বাক্ষর : অঢ়ঢ়ষরপধঃরড়হ চবারব-িতে স্বাক্ষরের জন্য নির্ধারত স্থানে নিজের স্বাক্ষর স্ক্যান করে আপলোড করতে হবে। স্বাক্ষরের আকার ৩০০দ্ধ৮০ চরীবষ, (ঔঢ়ম ঋড়ৎসধঃ) এবং ঋরষব ঝরুব হবে সর্বোচ্চ ৬০ কেবি।
এসএমএস পাঠানো ও আবেদন ফি জমা দেয়া : অনলাইনে আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতো ছবি ও স্বাক্ষর আপলোড করে আবেদনপত্র সাবমিট করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ অঢ়ঢ়ষরপধঃরড়হ চৎবারবি দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র সাবমিট করা সম্পন্ন হলে প্রার্থী একটি ইউজার আইডিসহ ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অঢ়ঢ়ষরপধহঃ’ং ঈড়ঢ়ু পাবে। ওই অঢ়ঢ়ষরপধহঃ’ং ঈড়ঢ়ু প্রার্থীকে প্রিন্ট অথবা ডাউনলোড করে সংরক্ষণ করতে হবে। অঢ়ঢ়ষরপধহঃ’ং কপিতে একটি ইউজার আইডি নম্বর দেয়া থাকবে এবং এ ইউজার আইডি ব্যবহার করে টেলিটক বাংলাদেশ লিমিটেড কর্তৃক এসএমএসের মাধ্যমে প্রদত্ত নির্দেশনা অনুসরণ করে প্রার্থী যেকোনো টেলিটক প্রি-প্রেইড মোবাইল নম্বরের মাধ্যমে এসএমএস করে পরীক্ষার ফি বাবদ ২০০ টাকা জমা দিতে পারবেন।
প্রবেশপত্র সংগ্রহ : প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি যঃঃঢ়://নড়মসপ.ঃবষবঃধষশ.পড়স.নফ অথবা পেট্রোবাংলার ওয়েবসাইটে (িি.িঢ়বঃৎড়নধহমষধ. ড়ৎম. নফ) এবং প্রার্থীর মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে (শুধু যোগ্য প্রার্থীদের) যথাসময়ে জানানো হবে। অনলাইন আবেদনপত্রে প্রার্থীদের প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষাসংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে বিধায় ওই নম্বরটি সার্বক্ষণিক সচল রাখতে হবে। এসএমএসে পাঠানো ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে পরে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও ভেনুর নাম ইত্যাদি তথ্যসংবলিত প্রবেশপত্র প্রার্থী ডাউনলোড পূর্বক প্রিন্ট (সম্ভব হলে রঙিন) করে নেবেন। প্রার্থীরা এই এডমিট কার্ডটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময় অবশ্যই দেখাবেন।
পরীক্ষার তারিখ : লিখিত ও মৌখিক পরীক্ষার তারিখ প্রার্থীর মোবাইলে এসএমএসের মাধ্যমে ও পেট্রোবাংলার ওয়েবসাইট (িি.িঢ়বঃৎড়নধহমষধ. ড়ৎম.নফ)-এর মাধ্যমে জানানো হবে।
বয়সসীমা : সব পদের জন্য প্রার্থীর বয়স ২০ ডিসেম্বর ২০১৮ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে, মুক্তিযোদ্ধা/মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/ প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীর বয়স ১৮ থেকে ৩২ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার-পুত্র-কন্যা প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে শিক্ষা বোর্ড কর্তৃক প্রদত্ত এসএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ সার্টিফিকেটে লিপিবদ্ধ জন্ম তারিখ প্রকৃত জন্ম তারিখ হিসেবে গণ্য হবে।
লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় যেসব কাগজপত্র জমা দিতে হবে : লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের সাক্ষাৎকার/মৌখিক পরীক্ষা গ্রহণকালে নির্ধারিত আবেদন ফরমে প্রার্থীর উল্লিখিত তথ্য প্রমাণের জন্য নিচের কাগজপত্র সাক্ষাৎকার গ্রহণকারী কমিটি/মৌখিক পরীক্ষা গ্রহণকারী কমিটি/ কর্তৃপক্ষের কাছে জমা দিতে হবে।
১. শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সব মূল সার্টিফিকেট দেখাতে হবে এবং এসব সনদের সত্যায়িত কপি (এক সেট) জমা দিতে হবে।
২. সরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের প্রথম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সার্টিফিকেট।
৩. ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, পৌরসভা/সিটি করপোরেশনের মেয়র বা ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রার্থীর নিজ জেলা উল্লেখপূর্বক প্রদত্ত নাগরিকত্ব সার্টিফিকেট।
৪. জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধন সনদপত্র (প্রার্থী কর্তৃক চাকরির আবেদন ফরমে যে তথ্য দেবে)।
৫. মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং পুত্র-কন্যার পুত্র-কন্যা হিসেবে চাকরি প্রার্থীর পিতা/মাতা এবং পিতা-মাতার পিতা/মাতা মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধা হিসেবে বিবেচিত হবেন। এ ক্ষেত্রে প্রমাণ হিসেবে এর মূল সনদ প্রদর্শন এবং এর সত্যায়িত কপিসহ চাকরি প্রার্থী মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা বা পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বা পৌরসভা/সিটি করপোরেশনের মেয়র বা ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্র জমা দিতে হবে।
৬. উপজাতীয় প্রার্থীর ক্ষেত্রে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক প্রদত্ত উপজাতীয় বিষয়ক সার্টিফিকেটের সত্যায়িত কপি জমা দিতে হবে। অন্যান্য কোটার প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের যথোপযুক্ত অফিসার কর্তৃক প্রদত্ত সার্টিফিকেটের সত্যায়িত কপি জমা দিতে হবে।
৭। সব সার্টিফিকেট সরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের প্রথম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হতে হবে।
৮. বিদেশী বিশ্ববিদ্যালয় থেকে অর্জিত ডিগ্রির ক্ষেত্রে সংশ্লিষ্ট দেশী বিশ্ববিদ্যালয়/বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে ইস্যুকৃত সমমান সার্টিফিকেট মৌখিক পরীক্ষার সময় দেখাতে হবে।
৯. সরকারি/আধাসরকারি/স্বায়ত্তশাসিত সংস্থায় চাকরিরত প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র দেখাতে হবে এবং এর সত্যায়িত কপি জমা দিতে হবে।


আরো সংবাদ



premium cement