২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনে ৭১ জন নিয়োগ

-

বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের নি¤েœাক্ত শূন্যপদ পূরণের লক্ষ্যে প্রকৃত বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে নির্ধারিত ফরমে অনলাইনে আবেদনপত্র আহ্বান করা হয়েছে। অনলাইনে আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমা দেয়ার শেষ তারিখ ও সময় : ১৮ অক্টোবর ২০১৮, বিকেল ৫টা পর্যন্ত। লিখেছেন মোশাররফ হোসেন
পদের নাম : সহকারী হিসাবরক্ষণ কর্মকর্তা।
পদের সংখ্যা : ৫৭টি।
আবেদনের যোগ্যতা : বাণিজ্যে স্নাতক ডিগ্রি।
বেতন স্কেল : ১২৫০০-৩০২৩০/-
যেসব জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই : ফরিদপুর, ফেনী, রাঙ্গামাটি, মাগুরা, মেহেরপুর ও পটুয়াখালী জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই।
পদের নাম : সহকারী নিরীক্ষণ কর্মকর্তা।
পদের সংখ্যা : ১৪টি।
আবেদনের যোগ্যতা : বাণিজ্যে স্নাতক ডিগ্রি।
বেতন স্কেল : ১২৫০০-৩০২৩০/-
যেসব জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই : মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, ব্রাহ্মণবাড়িয়া ও নড়াইল জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই।
বয়সসীমা : আবদেনকারীর বয়স ৩০ সেপ্টেম্বর ২০১৮ তারিখে ১৮ বছর থেকে ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যাদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। এসএসসি সনদপত্রের ভিত্তিতে বয়স নির্ধারণ করা হবে। এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধীরা সব জেলা থেকে আবেদন করতে পারবেন। সরকারি/ আধা সরকারি/ স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্দিষ্ট সময়সীমার মধ্যে আবেদন করতে হবে।
আবেদনপত্র পূরণ করার ঠিকানা : পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীরা যঃঃঢ়://নধফপ. ঃবষবঃধষশ.পড়স.নফ এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।
অনলাইনে আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমা দেয়ার শেষ তারিখ ও সময় : ১৮ অক্টোবর ২০১৮ বিকেল ৫টা পর্যন্ত। ওই সময়সীমার মধ্যে টংবৎ ওউ প্রাপ্ত প্রার্থীরা ঙহষরহব-এ আবেদনপত্র ঝঁনসরঃ-এর সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে এসএমএস-এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।
জরুরি তথ্য : অনলাইন আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০দ্ধপ্রস্থ ৮০) ঢ়রীবষ ও রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০দ্ধপ্রস্থ ৩০০) ঢ়রীবষ করে নির্ধারিত স্থানে টঢ়ষড়ধফ করবেন। অনলাইন আবেদনপত্রে পূরণকৃত তথ্যই পরে সব কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু ঙহষরহব-এ আবেদনপত্র ঝঁনসরঃ করার আগেই পূরণকৃত সব তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। প্রার্থী ঙহষরহব-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট কপি পরীক্ষাসংক্রান্ত প্রয়োজনে সংরক্ষণ করবেন।
ঝগঝ পাঠানো ও পরীক্ষার ফি জমা দেয়া : ঙহষরহব-এ আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতো ছবি এবং ঝরমহধঃঁৎব ঁঢ়ষড়ধফ করে আবেদনপত্র ঝঁনসরঃ করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ অঢ়ঢ়ষরপধঃরড়হ চৎবারবি দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র ঝঁনসরঃ করা প্রার্থী একটি টংবৎ ওউ, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অঢ়ঢ়ষরপধহঃ’ং ঈড়ঢ়ু পাবেন। ওই অঢ়ঢ়ষরপধহঃ’ং ঈড়রঢ়ু প্রার্থী প্রিন্ট অথবা উড়হিষড়ধফ করে সংরক্ষণ করবেন। অঢ়ঢ়ষরপধহঃ’ং কপিতে একটি টংবৎ ওউ নম্বর দেয়া থাকবে। ওই টংবৎ ওউ নম্বর ব্যবহার করে প্রার্থী যে কোনো ঞবষবঃধষশ ঢ়ৎব-ঢ়ধরফ সড়নরষব নম্বরের মাধ্যমে ২টি ঝগঝ করে পরীক্ষার ফি বাবদ ৫০০ টাকা অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দেবেন। অনলাইনে আবেদনপত্রের সব অংশ পূরণ করে ঝঁনসরঃ করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত অনলাইন আবেদনপত্র কোনো অবস্থাতেই গৃহীত হবে না।
প্রবেশপত্র প্রাপ্তি : প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি যঃঃঢ়://নধফপ.ঃবষবঃধষশ.পড়স.নফ অথবা ইঅউঈ ডবনংরঃব: িি.িনধফপ.মড়া.নফ-এর ওয়েবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনে ঝগঝ-এর মাধ্যমে (শুধু যোগ্য প্রার্থীদের) যথাসময়ে জানানো হবে। অনলাইন আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষাসংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে বিধায় ওই নম্বরটি সার্বক্ষণিক সচল রাখতে হবে। ঝগঝ-এ প্রেরিত টংবৎ ওউ এবং চধংংড়িৎফ ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও কেন্দ্রের নাম ইত্যাদি তথ্যসংবলিত প্রবেশপত্র প্রার্থী উড়হিষড়ধফ পূর্বক প্রিন্ট (রঙিন) করে নিবেন। প্রার্থী এ প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময় দেখাবেন।
মৌখিক পরীক্ষার সময় যেসব কাগজপত্র জমা দিতে হবে : মৌখিক পরীক্ষার সময় প্রার্থীর সব সনদের মূলকপি দেখাতে হবে এবং সব সনদপত্রের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে। এ ছাড়া জেলার স্থায়ী বাসিন্দা প্রমাণের সনদ হিসেবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ/ পৌরসভা/সিটি করপোরেশন প্রদত্ত সনদ জমা দিতে হবে।


আরো সংবাদ



premium cement