২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশ আর্মড ফোর্সেস নার্সিং সার্ভিসে নিয়োগ

-

বাংলাদেশ আর্মড ফোর্সেস নার্সিং সার্ভিসে ৩৭তম সরাসরি স্বল্পমেয়াদি কমিশনে (এএফএনএস) নিয়োগের জন্য আগ্রহী বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে অনলাইনে আবেদনপত্র আহ্বান করা হয়েছে। অনলাইনে আবেদনের শেষ তারিখ : ২২ সেপ্টেম্বর ২০১৮। লিখেছেন মাহমুদা সুলতানা
যোগ্যতা : বয়স : আগ্রহী প্রার্থীদের বয়স ১ জানুয়ারি ২০১৯ তারিখে অনূর্ধ্ব ২৬ বছর হতে হবে।
বৈবাহিক অবস্থা : বিবাহিতা/ অবিবাহিতা/ বিধবা/তালাকপ্রাপ্তা।
শিক্ষাগত যোগ্যতা : বিএসসি ইন নার্সিং।
জাতীয়তা : প্রার্থীদের জন্ম/ডোমিসাইল সূত্রে বাংলাদেশী হতে হবে।
মহিলা প্রার্থীদের উচ্চতা : ১.৫৫ মিটার (৫ ফুট ২ ইঞ্চি), ওজন ৪৭ কেজি (১০৩ পাউন্ড), বুকের মাপ : স্বাভাবিক অবস্থায় ০.৭১ মিটার (২৮ ইঞ্চি), প্রসারণ অবস্থায় ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি) হতে হবে।
প্রার্থীর অযোগ্যতা : সেনা/ নৌ/ বিমানবাহিনী অথবা যেকোনো সরকারি চাকরি থেকে অপসারিত/বরখাস্ত হলে, এএফএনএস কমিশনের নির্বাচন পর্ষদ কর্তৃক অযোগ্য ঘোষিত হলে, আপিল মেডিক্যাল বোর্ড কর্তৃক অযোগ্য ঘোষিত হলে তা প্রার্থীর অযোগ্যতা বলে বিবেচিত হবে।
আবেদন করার পদ্ধতি : যঃঃঢ়ং:// লড়রহনধহমষধফবংযধৎসু.ধৎসু.সরষ.নফ ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে। অনলাইনে আবেদনের জন্য ওয়েবসাইটে প্রবেশ করে ঐড়সব চধমব-এর ওপরে ডান কোনায় অচচখণ ঘঙড-তে কিক করে ৩৭ঃয উঝঝঈ (অঋঘঝ)-তে অঢ়ঢ়ষু করতে হবে। অনলাইনে আবেদনকারী প্রার্থীরা টেলিটক (প্রি-পেইড) এসএমএস, ট্রাস্ট ব্যাংক ঃ-পধংয, বিকাশ/ গশধংয, ঠওঝঅ ও মাস্টার কার্ড ইত্যাদির মাধ্যমে আবেদন ফি বাবদ ৫০০ টাকা আবেদন ফি হিসেবে প্রদান করতে পারবেন। আবেদন প্রক্রিয়াতেই ওয়েবসাইটে বর্ণিত পদ্ধতি অনুসরণ করে আবেদন ফি জমা দেয়া যাবে এবং তাৎক্ষণিকভাবে লিখিত পরীক্ষার জন্য কল-আপ লেটার পাওয়া যাবে।
লিখিত পরীক্ষা : আগামী ১২ অক্টোবর ২০১৮ তারিখে লিখিত পরীক্ষা শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজ, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হবে।
লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ : লিখিত পরীক্ষার ফলাফল আগামী ৩১ অক্টোবর ২০১৮ তারিখে আর্মি ওয়েবসাইট/ এসএমএস-এর মাধ্যমে জানানো হবে।
প্রাথমিক স্বাস্থ্য ও মৌখিক পরীক্ষার
তারিখ : লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের প্রাথমিক স্বাস্থ্য ও মৌখিক পরীক্ষা আগামী ১১ থেকে ১৫ নভেম্বর ২০১৮ তারিখে ডিজিএমএস অফিস, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের আর্মি ওয়েবসাইট/এসএমএস-এর মাধ্যমে জানানো হবে।
চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা : মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা সিএমএইচ, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হবে। এ্যাডজুটেন্ট জেনারেল, বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক চূড়ান্তভাবে প্রার্থী নির্বাচন করা হবে।
প্রশিক্ষণ ও কমিশন : চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের কমিশনোত্তর প্রশিক্ষণের জন্য প্রশিক্ষণ প্রতিষ্ঠানে যোগদানের তারিখ থেকে সরাসরি লেফটেন্যান্ট (এএফএনএস) পদবি প্রদান করা হবে এবং কৃতকার্যের সাথে প্রশিক্ষণ শেষের পর কমিশন কার্যকর হবে।
বেতন/ভাতা : নিয়োগপ্রাপ্তরা পে-স্কেল ২০১৫/জেএসআই অনুযায়ী বেতন/ভাতা প্রাপ্য হবেন ।
সুযোগসুবিধা : নিজ সন্তানদের ক্যাডেট কলেজ, আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজ, এমআইএসটি, বিইউপি ও সেনাবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত স্কুল/কলেজে অধ্যয়নের সুযোগ, দেশে/বিদেশে উচ্চতর শিক্ষা/ প্রশিক্ষণ অর্জনের সুযোগ, জাতিসঙ্ঘ শান্তিরক্ষী বাহিনীতে যোগদানের সুযোগ, বাসস্থান প্রাপ্তি, বিনা খরচে দেশ/বিদেশে চিকিৎসা লাভের সুযোগ।
যোগাযোগ : পরিচালক, পার্সোনেল অ্যাডমিনিস্ট্রেশন পরিদফতর, অ্যাডজুটেন্ট জেনারেল শাখা, সেনাবাহিনী সদর দফতর, ঢাকা সেনানিবাস। ফোন : ৮৭১১১১১, বর্ধিত-২৪৮২, ৯৮৩২৪৯৬


আরো সংবাদ



premium cement