২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে ১৭৯ জন নিয়োগ

-

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের রাজস্ব খাতভুক্ত নিচে বর্ণিত শূন্য পদে জনবল নিয়োগের লক্ষ্যে প্রকৃত বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে অনলাইনে দরখাস্ত আহ্বান করা হয়েছে। ঙহষরহব-এ আবেদনপত্র পূরণ করা এবং
পরীক্ষার ফি জমা দেয়ার শেষ তারিখ : ১২ সেপ্টেম্বর ২০১৮, বিকেল ৫টা পর্যন্ত। লিখেছেন মাহমুদ কবীর

পদের নাম : উপ-সহকারী প্রকৌশলী/শাখা কর্মকর্তা (পুর)/প্রাক্কলনিক।
পদের সংখ্যা : ১২০টি।
আবেদনের যোগ্যতা : পুরকৌশল বিষয়ে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ডিগ্রি; তবে শিক্ষাজীবনের কোনো স্তরেই তৃতীয় শ্রেণী বা বিভাগ গ্রহণযোগ্য হবে না এবং এমএস ওয়ার্ড ও এক্সেলসহ কম্পিউটার চালনার অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ১৬০০০-৩৮৬৪০/-
পদের নাম : উপসহকারী প্রকৌশলী/শাখা কর্মকর্তা (যান্ত্রিক/বিদ্যুৎ)।
পদের সংখ্যা : ৫৯টি।
আবেদনের যোগ্যতা : যন্ত্র কৌশল, তড়িৎ কৌশল বা শক্তি কৌশল বিষয়ে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ডিগ্রি; তবে শিক্ষাজীবনের কোনো স্তরেই তৃতীয় শ্রেণী বা বিভাগ গ্রহণযোগ্য হবে না এবং এমএস ওয়ার্ড ও এক্সেলসহ কম্পিউটার চালনার অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ১৬০০০-৩৮৬৪০/-
বয়সসীমা : ১২ সেপ্টেম্বর ২০১৮ তারিখে আবেদনকারীর বয়স ১৮ বছর থেকে ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী কোটার প্রার্থীদের ক্ষেত্রে বয়সের উচ্চসীমা ৩২ বছর। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।
অনলাইনে আবেদন ফরম পূরণ করা ও ফি জমা দেয়া : প্রার্থীদের অনলাইনে আবেদন ফরম পূরণ করে তা জমা দিতে হবে। অনলাইনের মাধ্যমেই পরীক্ষার ফি বাবদ ১০০০ টাকা জমা দিতে হবে। প্রার্থীকে বাপাউবোর ঙহষরহব জবপৎঁরঃসবহঃ চড়ৎঃধষ (ৎসং.নফিন.মড়া.নফ/ড়ৎসং)-এ ষড়মরহ করে অনলাইনে জবমরংঃৎধঃরড়হ তথা আবেদন করতে হবে এবং ফি জমা দিতে হবে। কোনো আবেদনপত্র সরাসরি বা আবেদনের হার্ড কপি গ্রহণ করা হবে না।
অনলাইনে আবেদনপত্র পূরণ করা এবং পরীক্ষার ফি জমা দেয়ার শেষ তারিখ : ১২ সেপ্টেম্বর ২০১৮, বিকেল ৫টা পর্যন্ত।
লিখিত পরীক্ষা ও প্রবেশপত্র : প্রাথমিকভাবে যোগ্য প্রার্থীদের নির্বাচনী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। প্রার্থী নির্ধারিত সময়ের পর তার ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে ছবি, রোল নম্বর, লিখিত পরীক্ষার স্থান ও তারিখসংবলিত প্রবেশপত্র ডাউনলোড এবং প্রিন্ট করতে পারবেন। লিখিত পরীক্ষার স্থান, তারিখ ও সময় যথাসময়ে বাপাউবোর ওয়েবসাইটে এবং জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশ করা হবে। তা ছাড়া, যোগ্য প্রার্থীদের এসএমএস/ই-মেইলের মাধ্যমে নোটিফিকেশন পাঠানো হবে।
মৌখিক পরীক্ষা ও প্রযোজ্য ক্ষেত্রে ব্যবহারিক পরীক্ষা : লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা এবং প্রযোজ্য ক্ষেত্রে বিষয়ভিত্তিক ব্যবহারিক পরীক্ষায় অংশ নিতে হবে। মৌখিক বা ব্যবহারিক পরীক্ষার স্থান, তারিখ ও সময়সূচি যথাসময়ে বাপাউবোর ওয়েবসাইট এবং জাতীয় দৈনিক পত্রিকার মাধ্যমে জানানো হবে। এ ছাড়াও প্রার্থীদের মোবাইল নম্বরে এসএমএস/ই-মেইল নোটিফিকেশন পাঠানো হবে। মৌখিক বা ব্যবহারিক পরীক্ষার জন্য আলাদা কোনো প্রবেশপত্র ইস্যু করা হবে না। মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় নিচের কাগজপত্রের মূলকপি দেখাতে হবে এবং সব কাগজপত্রের ১ কপি সত্যায়িত অনুলিপি জমা দিতে হবে। সব সত্যায়ন/প্রত্যয়ন প্রথম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক সম্পাদিত হতে হবে।
ক. এসএসসি/সমমান এবং ডিপ্লোমা পাসের সনদপত্রসহ সব শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের সত্যায়িত কপি এবং সব নম্বরপত্রের সত্যায়িত অনুলিপি।
খ. কম্পিউটার জ্ঞানের সমর্থনে সনদপত্রের সত্যায়িত কপি (প্রযোজ্য ক্ষেত্রে)।
গ. উচ্চতর ডিগ্রি/ডিপ্লোমা (যদি থাকে) সনদপত্রের সত্যায়িত কপি।
ঘ. চাকরির আবেদন ফরমে উল্লিখিত স্থায়ী ঠিকানা, নিজ জেলা ও জাতীয়তার সমর্থনে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি করপোরেশনের ওয়ার্ড কমিশনার/কাউন্সিলর কর্তৃক ইস্যুকৃত (নিজ জেলা উল্লেখ করে) জাতীয়তার সনদপত্রের মূল/সত্যায়িত কপি।
ঙ. প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা/বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের প্রথম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র।
চ. বিদেশী শিক্ষাপ্রতিষ্ঠান থেকে প্রাপ্ত ডিগ্রির ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে ইস্যুকৃত সমমান নির্ধারণী সার্টিফিকেটের সত্যায়িত কপি।
ছ. প্রার্থী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা বা পুত্র-কন্যার পুত্র-কন্যা (নাতি-নাতনী) হলে মুক্তিযোদ্ধার সনদপত্র (মন্ত্রণালয়ের সনদ, বামুস সনদ), মুক্তিবার্তা/গেজেট নম্বর ও তারিখ, মুক্তিযোদ্ধার বয়স প্রমাণের লক্ষ্যে এসএসসি সনদ/জন্মসনদ, মৃত মুক্তিযোদ্ধার মৃত্যু সনদ এবং মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হিসেবে চাকরি প্রার্থীদের ক্ষেত্রে উপরি উক্ত কাগজপত্রসহ প্রার্থীর সাথে শহীদ মুক্তিযোদ্ধা/মুক্তিযোদ্ধার সম্পর্কের প্রমাণ হিসেবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি করপোরেশনের ওয়ার্ড কমিশনার/কাউন্সিলর কর্তৃক ইস্যুকৃত প্রত্যয়নপত্র।
জ. ুদ্র নৃগোষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত ুদ্র নৃ-গোষ্ঠী সম্পর্কিত সনদপত্রের সত্যায়িত কপি।
ঝ. শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত শারীরিক প্রতিবন্ধী সম্পর্কিত সনদপত্রের সত্যায়িত কপি।
ঞ. সরকারি/আধা সরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষের অফিসিয়াল সিল, স্বাক্ষর ও তারিখসংবলিত অনাপত্তিপত্র।

 


আরো সংবাদ



premium cement
জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক বৃষ্টির জন্য হাকাকার, সাভারে ইসতিসকার নামাজ আদায় বরিশালে সালাতুল ইসতিসকার আদায় অর্ধ শতাব্দীতে ভ্যাকসিন সাড়ে ১৫ কোটি লোকের জীবন বাঁচিয়েছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা আল্লাহর রহমত কামনায় সকলকে সিজদাহ অবনত হতে হবে-মাওলানা দেলোয়ার হোসাইন কাউখালীতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা

সকল