১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

পরিকল্পনা বিভাগে ৬২ জন নিয়োগ

-

পরিকল্পনা মন্ত্রণালয়ে পরিকল্পনা বিভাগে রাজস্ব খাতভুক্ত শূন্য পদে অস্থায়ী ভিত্তিতে সরাসরি নিয়োগের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হয়েছে। আবেদনের শেষ তারিখ : ৩০ সেপ্টেম্বর ২০১৮। লিখেছেন মাহমুদা সুলতানা


পদের নাম : সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর। পদের সংখ্যা : ৩১টি।
বেতন স্কেল : ১১,০০০-২৬,৫৯০/-
আবেদনের যোগ্যতা : স্নাতক বা সমমান। কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত এবং সাঁটলিপিতে বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে যথাক্রমে ৪৫ ও ৭০ শব্দ গতিসম্পন্ন; কম্পিউটার টাইপে বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে যথাক্রমে ২৫ ও ৩০ শব্দ গতিসম্পন্ন; কম্পিউটারে ড়িৎফ ঢ়ৎড়পবংংরহম-সহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনার অভিজ্ঞতা।
যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : নরসিংদী, রাজবাড়ী, শরিয়তপুর, টাঙ্গাইল, নেত্রকোনা, কুড়িগ্রাম, মেহেরপুর, ভোলা, ঝালকাঠি ও হবিগঞ্জ জেলা ছাড়া অন্য সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে সব জেলার এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।
পদের নাম : সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর। পদের সংখ্যা : ৯টি।
বেতন স্কেল : ১১,০০০-২৬,৫৯০/-
আবেদনের যোগ্যতা : স্নাতক বা সমমানের ডিগ্রি । কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত এবং সাঁটলিপিতে বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে যথাক্রমে ৪৫ ও ৭০ শব্দ গতিসম্পন্ন; কম্পিউটার টাইপে বাংলা ও ইংরেজিতে যথাক্রমে প্রতি মিনিটে ২৫ ও ৩০ শব্দ গতিসম্পন্ন; কম্পিউটারে ড়িৎফ ঢ়ৎড়পবংংরহম-সহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনার অভিজ্ঞতা।
যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : ঢাকা, জামালপুর, টাঙ্গাইল, ফরিদপুর, শরীয়তপুর, মানিকগঞ্জ, রাজবাড়ী, চাঁদপুর, নাটোর, সিরাজগঞ্জ, রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, মাগুরা, নড়াইল, মেহেরপুর, বরিশাল, ঝালকাঠি ও হবিগঞ্জ জেলা ছাড়া অন্য সব জেলার শুধু মুক্তিযোদ্ধা কোটার প্রার্থীরা আবেদন করতে পারবেন।
পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক।
পদের সংখ্যা : ৪টি।
বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০/-
আবেদনের যোগ্যতা : এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত এবং কম্পিউটার টাইপে বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে ২০ ও ২০ শব্দ গতিসম্পন্ন।
যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : ময়মনসিংহ বিভাগ, খুলনা বিভাগ, বরিশাল বিভাগ, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া, নওগাঁ জেলা ছাড়া অন্যান্য বিভাগ ও জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে সব জেলার এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।
পদের নাম : ক্যাটালগার। পদের সংখ্যা : ১টি।
বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০/-
আবেদনের যোগ্যতা : স্নাতক ডিগ্রিসহ কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিষয়ে সার্টিফিকেট কোর্সে উত্তীর্ণ।
যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : রাজশাহী বিভাগ ছাড়া অন্য সব বিভাগের সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে সব জেলার এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।
পদের নাম : ট্রেসার। পদের সংখ্যা : ২টি।
বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০/-
আবেদনের যোগ্যতা : সিভিল ড্রাফটিংয়ে এইচএসসি (ভোকেশনাল) উত্তীর্ণ; অথবা সিভিল ড্রাফটিংয়ে এসএসসি (ভোকেশনাল) উত্তীর্ণসহ সংশ্লিষ্ট কাজে দুই বছরের অভিজ্ঞতা।
পদের নাম : সর্টার। পদের সংখ্যা : ১টি।
বেতন স্কেল : ৮,২৫০-২০,০১০/-
আবেদনের যোগ্যতা : এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিষয়ে সার্টিফিকেট কোর্সে উত্তীর্ণ।
উপরিউক্ত দু’টি পদে যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : সব বিভাগের সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।
পদের নাম : অফিস সহায়ক। পদের সংখ্যা : ১৪টি।
বেতন স্কেল : ৮,২৫০-২০,০১০/-
আবেদনের যোগ্যতা : এসএসসি বা সমমান।
যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : ময়মনসিংহ বিভাগ, খুলনা বিভাগ, বরিশাল বিভাগ, নরসিংদী, ফরিদপুর, গোপালগঞ্জ, রাজবাড়ী, টাঙ্গাইল, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, খাগড়াছড়ি, নোয়াখালী, রাঙ্গামাটি, পাবনা, নওগাঁ, দিনাজপুর, গাইবান্ধা, ঠাকুরগাঁও, মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলা ছাড়া অন্য বিভাগ ও জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে সব জেলার এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।
বয়সসীমা : ৩০ সেপ্টেম্বর ২০১৮ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার পুত্র-কন্যাগণের ক্ষেত্রে প্রার্থীর বয়স ৩০ বছর । মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর হতে হবে। সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর ও অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা ৩৫ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
আবেদনপত্র পাঠানোর শেষ তারিখ : পরিকল্পনা বিভাগের ওয়েবসাইট (যঃঃঢ়://ৎবপৎঁরঃসবহঃ. ঢ়ষধহফরা.মড়া.নফ) থেকে নির্ধারিত চাকরির আবেদন ফরম পূরণ করার পর আবেদনপত্র প্রিন্ট করে স্বাক্ষর দিয়ে ছবি ও সব সনদপত্রের সত্যায়িত কপিসহ আবেদনপত্র ডাকযোগে (কুরিয়ার সার্ভিসসহ) আগামী ৩০ সেপ্টেম্বর ২০১৮ বিকেল ৫টায় মধ্যে পাঠাতে হবে।
অনলাইনে আবেদনের শেষ তারিখ : ওয়েবসাইটের মাধ্যমে ২০ সেপ্টেম্বর ২০১৮ তারিখের মধ্যে আবেদন করতে হবে। হাতে হাতে কোনো আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না। খামের ওপর পদের নাম ও নিজ জেলা উল্লেখ করতে হবে।
আবেদনপত্র পাঠানোর ঠিকানা : আবেদনপত্র উপসচিব, প্রশাসন অধিশাখা-৩, পরিকল্পনা বিভাগ, ব্লক নং-৯, কক্ষ নং-১৬, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭ এই ঠিকানায় পাঠাতে হবে।


আরো সংবাদ



premium cement
সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক

সকল