২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষে (বেজা) ১৭ জন নিয়োগ

-

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নি¤েœাক্ত স্থায়ী পদে কর্মকর্তা নিয়োগের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের কাছ থেকে যঃঃঢ়://নবুধ.ঃবষবঃধষশ.পড়স.নফ ওয়েবসাইটে অনলাইনে দরখাস্ত আহ্বান করা হয়েছে। অনলাইনে আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ২০ সেপ্টেম্বর ২০১৮, বিকেল ৫টা পর্যন্ত। লিখেছেন মাহমুদা সুলতানা
পদের নাম : ব্যবস্থাপক।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : দ্বিতীয় শ্রেণীর স্নাতক (সম্মান)সহ অন্যূন দ্বিতীয় শ্রেণীর স্নাতকোত্তর ডিগ্রি বা সমমানের সিজিপিএ এবং সরকারি, আধাসরকারি বা স্বায়ত্তশাসিত সংস্থায় সংশ্লিষ্ট কাজ সম্পর্কিত নবম বা তদূর্ধ্ব গ্রেডের পদে ন্যূনতম ১০ বছরের চাকরির অভিজ্ঞতা।
বেতন স্কেল : ৪৩০০০-৬৯৮৫০/-
পদের নাম : সহকারী ব্যবস্থাপক।
পদের সংখ্যা : ১৫টি।
আবেদনের যোগ্যতা : যেকোনো বিষয়ে দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএসহ স্নাতক (সম্মান) অথবা প্রথম শ্রেণীর স্নাতকোত্তর ডিগ্রি এবং কম্পিউটারে অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
পদের নাম : আইন কর্মকর্তা।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : আইন বিষয়ে অন্যূন প্রথম শ্রেণী বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর ডিগ্রি অথবা আইন বিষয়ে দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএসহ স্নাতক (সম্মান)সহ ন্যূনতম দ্বিতীয় শ্রেণীর স্নাতকোত্তর ডিগ্রি অথবা আইন বিষয়ে চার বছর মেয়াদি ন্যূনতম দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএসহ স্নাতক (সম্মান) ডিগ্রি এবং কম্পিউটারে অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
বয়সসীমা : সহকারী ব্যবস্থাপক এবং আইন কর্মকর্তা পদে আবেদনকারীর বয়স ২০ সেপ্টেম্বর ২০১৮ তারিখে ১৮ থেকে ৩০ বছর এবং ব্যবস্থাপক পদে সর্বোচ্চ বয়স ৪৫ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যাদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩০ বছর।
মৌখিক পরীক্ষার সময় যেসব কাগজপত্র জমা দিতে হবে : মৌখিক পরীক্ষার সময় সব সনদপত্রের মূল কপি ও অঢ়ঢ়ষরপধঃরড়হ ঋড়ৎস এবং সব কাগজপত্রের সত্যায়িত ছায়ালিপি জমা দিতে হবে। এ ছাড়া, জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণ হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি করপোরেশন কর্তৃক প্রদত্ত সনদ এবং আবেদনকারী মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে শনাক্তকরণের ক্ষেত্রে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক জারি করা সর্বশেষ পরিপত্র অনুসরণ করা হবে।
অনলাইনে আবেদনপত্র পূরণ করার ঠিকানা : পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীরা যঃঃঢ়://নবুধ.ঃবষবঃধষশ.পড়স.নফ ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।
অনলাইনে আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ২০ সেপ্টেম্বর ২০১৮, বিকেল ৫টা পর্যন্ত। ওই সময়সীমার মধ্যে ইউজার আইডিপ্রাপ্ত প্রার্থীরা অনলাইনে আবেদনপত্র সাবমিটের সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে এসএমএসে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।
জরুরি তথ্য : অনলাইন আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ ী প্রস্থ ৮০ ঢ়রীবষ) ও রঙিন ছবি (দৈর্র্ঘ্য ৩০০ ী প্রস্থ ৩০০ ঢ়রীবষ) স্ক্যান করে নির্ধারিত স্থানে আপলোড করবেন। প্রার্থী অনলাইন পূরণকৃত আবেদনপত্রের একটি রঙিন প্রিন্টকপি পরীক্ষা সংক্রান্ত যেকোনো প্রয়োজনের জন্য সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।
এসএমএস পাঠানো ও পরীক্ষার ফি জমা দেয়া : অনলাইনে আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতো ছবি এবং স্বাক্ষর আপলোড করে আবেদনপত্র সাবমিট করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ অঢ়ঢ়ষরপধঃরড়হ চৎবারবি দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র সাবমিট করা সম্পন্ন প্রার্থী একটি ইউজার আইডি, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অঢ়ঢ়ষরপধহঃ’ং পড়ঢ়ু পাবেন। ওই অঢ়ঢ়ষরপধহঃ’ং পড়ঢ়ু প্রার্থী ডাউনলোডপূর্বক রঙিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন। অঢ়ঢ়ষরপধহঃ’ং কপিতে একটি ইউজার আইডি নম্বর দেয়া থাকবে এবং ইউজার আইডি নম্বর ব্যবহার করে প্রার্থী যেকোনো টেলিটক প্রি-পেইড মোবাইল নম্বরের মাধ্যমে ২টি এসএমএস করে পরীক্ষার ফি বাবদ ৭০০ টাকা অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দেবেন। অনলাইনে আবেদনপত্রের সব অংশ পূরণ করে সাবমিট করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত অনলাইন আবেদনপত্র কোনো অবস্থাতেই গৃহীত হবে না।
প্রবেশপত্র প্রাপ্তি : প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি যঃঃঢ়://নবুধ.ঃবষবঃধষশ.পড়স.নফ ওয়েবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে (শুধু যোগ্য প্রার্থীদের) যথাসময়ে জানানো হবে। এসএমএসে পাঠানো ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে পরবর্তী কালে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থানের/কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সংবলিত প্রবেশপত্র প্রার্থী ডাউনলোডপূর্বক রঙিন প্রিন্ট করে নেবেন। প্রার্থী প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময়ে এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময়ে অবশ্যই দেখাবেন।


আরো সংবাদ



premium cement
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক কাতারের সাথে যৌথ বাণিজ্য কাউন্সিল গঠনে এফবিসিসিআইয়ের চুক্তি টি-২০ খেলতে সিলেটে পৌঁছেছে ভারতীয় নারী ক্রিকেট দল খুলনায় হিটস্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু ভারতের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কী বলল যুক্তরাষ্ট্র? জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার প্রচণ্ড গরমের মধ্যে লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলির নিন্দা জামায়াতের

সকল