২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে ৫৬ জন নিয়োগ

-


বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের রাজস্ব খাতভুক্ত নিচে বর্ণিত শূন্য পদে জনবল নিয়োগের লক্ষ্যে প্রকৃত বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে অনলাইনে দরখাস্ত আহ্বান করা হয়েছে। ঙহষরহব-এ আবেদনপত্র পূরণ করা এবং
পরীক্ষার ফি জমা দেয়ার শেষ তারিখ : ২৫ জুলাই ২০১৮, বিকেল ৫টা পর্যন্ত। লিখেছেন মাহমুদ কবীর
পদের নাম : সহকারী প্রকৌশলী (যান্ত্রিক/বিদ্যুৎ)।
পদের সংখ্যা : ১৬টি।
আবেদনের যোগ্যতা : যন্ত্র কৌশল বা তড়িৎ কৌশল বিষয়ে স্নাতক ডিগ্রি অথবা উল্লিখিত বিষয়ে অংংড়পরধঃব গবসনবৎ ড়ভ ঃযব ওহংঃরঃঁঃব ড়ভ ঊহমরহববৎং (অগওঊ)-এর সেকশন ‘এ’ ও ‘বি’ পরীক্ষায় উত্তীর্ণ; তবে শিক্ষাজীবনের কোনো স্তরেই তৃতীয় শ্রেণী বা বিভাগ গ্রহণযোগ্য হবে না এবং এমএস ওয়ার্ড ও এক্সেলসহ কম্পিউটার চালনার অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
পদের নাম : গবেষণা কর্মকর্তা (মৃত্তিকা)।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : মৃত্তিকা বিজ্ঞান বিষয়ে স্নাতক (সম্মান) ডিগ্রি। তবে শিক্ষাজীবনের কোনো স্তরেই তৃতীয় শ্রেণী বা বিভাগ গ্রহণযোগ্য হবে না এবং এমএস ওয়ার্ড ও এক্সেলসহ কম্পিউটারে অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
পদের নাম : সহকারী প্রোগ্রামার।
পদের সংখ্যা : ৪টি।
আবেদনের যোগ্যতা : ফলিত পদার্থবিদ্যা ও ইলেকট্রনিক্স বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বা কম্পিউটার বিজ্ঞান বিষয়ে স্নাতক ডিগ্রি; তবে শিক্ষাজীবনের কোনো স্তরেই তৃতীয় শ্রেণী বা বিভাগ গ্রহণযোগ্য হবে না এবং প্রোগ্রামিং ও স্ট্যান্ডার্ড টেস্টে উত্তীর্ণ।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
পদের নাম : মেডিক্যাল অফিসার।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : এমবিবিএস ডিগ্রি; তবে শিক্ষাজীবনের কোনো স্তরেই তৃতীয় শ্রেণী বা বিভাগ গ্রহণযোগ্য হবে না এবং চিকিৎসক হিসেবে নিবন্ধন সনদ থাকতে হবে।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
পদের নাম : ভূ-তত্ত্ববিধ।
পদের সংখ্যা : ৪টি।
আবেদনের যোগ্যতা : ভূতত্ত্ব বিষয়ে স্নাতক (সম্মান) ডিগ্রি; তবে শিক্ষাজীবনের কোনো স্তরেই তৃতীয় শ্রেণী বা বিভাগ গ্রহণযোগ্য হবে না এবং এমএস ওয়ার্ড, পাওয়ার পয়েন্ট ও এক্সেলসহ কম্পিউটার চালনার অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০/-
পদের নাম : সাঁটলিপিকার কাম-কম্পিউটার অপারেটর/ পিএ।
পদের সংখ্যা : ৪টি।
আবেদনের যোগ্যতা : স্নাতক বা সমমানের ডিগ্রি। কোনো প্রতিষ্ঠান থেকে কম্পিউটারে প্রশিক্ষণ সনদপ্রাপ্ত এবং সংশ্লিষ্ট ট্রেডে সনদপত্রসহ সাঁটলিপিতে ইংরেজি ও বাংলায় প্রতি মিনিটে যথাক্রমে সর্বনি¤œ ৮০ ও ৫০ শব্দ; কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে ডড়ৎফ চৎড়পবংংরহম ও উধঃধ ঊহঃৎু ও ঞুঢ়রহম-এ সর্বনি¤œ ইংরেজিতে ও বাংলায় প্রতি মিনিটে যথাক্রমে ২৫ ও ২০ শব্দ গতি থাকতে হবে।
বেতন স্কেল : ১১০০০-২৬৫৯০/-
পদের নাম : সহকারী রাজস্ব কর্মকর্তা।
পদের সংখ্যা : ৩টি।
আবেদনের যোগ্যতা : স্নাতক বা সমমানের ডিগ্রিসহ সার্ভে ও সেটেলমেন্ট কাজে অন্যূন দুই বছরের কর্ম অভিজ্ঞতা। অথবা ডিপ্লোমা-ইন-সার্ভে টেকনোলজি পাসসহ সংশ্লিষ্ট কাজে অন্যূন দুই বছরের বাস্তব কর্ম অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ১১৩০০-২৭৩০০/-
পদের নাম : ড্রিলিং সহকারী।
পদের সংখ্যা : ৭টি।
আবেদনের যোগ্যতা : বিজ্ঞান বিভাগে এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে পাঁচ বছরের বাস্তব কর্ম অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ১৭০০-২৩৪১০/-
পদের নাম : ভার্টিক্যাল টান্সপোর্ট এটেনডেন্ট।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং লিফট পরিচালনাসহ সংশ্লিষ্ট কাজে তিন বছরের বাস্তব কর্মঅভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
পদের নাম : রাজস্ব সার্ভেয়ার।
পদের সংখ্যা : ১৪টি।
আবেদনের যোগ্যতা : বিজ্ঞান বিভাগে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অন্যূন সার্ভে ফাইনাল পাস।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
অনলাইনে আবেদনপত্র ও ফি জমা দেয়া : প্রার্থীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। ঙহষরহব-এর মাধ্যমেই পরীক্ষার ফি বাবদ ক্রমিক নং ১ থেকে ৫ নম্বর পর্যন্ত মোট ৫টি ক্যাটাগরির জন্য ১০০০ টাকা ও ক্রমিক নং ৬ থেকে ১০ নম্বর পর্যন্ত মোট ৫টি ক্যাটাগরির জন্য ৬০০ টাকা জমা দিতে হবে। প্রার্থীকে বাপাউবোর ওয়েবসাইট (িি.িনফিন.মড়া.নফ)-এর ঙহষরহব জবপৎঁরঃসবহঃ চড়ৎঃধষ-এর মাধ্যমে ঙহষরহব-এ জবমরংঃৎধঃরড়হ এবং ফি জমা দিতে হবে। কোনো আবেদনপত্র সরাসরি বা হার্ড কপি গ্রহণ করা হবে না।
ঙহষরহব-এ আবেদনপত্র পূরণ করা এবং পরীক্ষার ফি জমা দেয়ার শেষ তারিখ : ২৫ জুলাই ২০১৮, বিকেল ৫টা পর্যন্ত।
বয়সসীমা : ২৫ জুলাই ২০১৮ তারিখে আবেদনকারীর বয়স ১৮ বছর থেকে ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যাদের অথবা মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা এবং প্রতিবন্ধী কোটার প্রার্থীদের ক্ষেত্রে বয়সের উচ্চসীমা ৩২ বছর। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।
লিখিত পরীক্ষা ও প্রবেশপত্র : প্রার্থী নির্ধারিত সময়ের পর তার ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে ছবি, রোল নম্বর, লিখিত পরীক্ষার স্থান ও তারিখসংবলিত প্রবেশপত্র ডাউনলোড এবং প্রিন্ট করতে পারবেন। লিখিত পরীক্ষার স্থান, তারিখ ও সময় যথাসময়ে বাপাউবোর ওয়েবসাইটে এবং জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশ করা হবে। তা ছাড়া, যোগ্য প্রার্থীদের এসএমএস/ই-মেইলের মাধ্যমে নোটিফিকেশন পাঠানো হবে।
মৌখিক পরীক্ষা ও ব্যবহারিক পরীক্ষা : লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা এবং প্রযোজ্য ক্ষেত্রে বিষয়ভিত্তিক ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। মৌখিক বা ব্যবহারিক পরীক্ষার স্থান, তারিখ ও সময়সূচি যথাসময়ে বাপাউবোর ওয়েবসাইট এবং জাতীয় দৈনিক পত্রিকার মাধ্যমে জানানো হবে। এ ছাড়াও প্রার্থীদের মোবাইল নম্বরে এসএমএস/ ই-মেইল নোটিফিকেশন পাঠানো হবে। মৌখিক বা ব্যবহারিক পরীক্ষার জন্য আলাদা কোনো সাক্ষাৎকারপত্র বা প্রবেশপত্র ইস্যু করা হবে না। মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় নিচের কাগজপত্রের মূলকপি দেখাতে হবে এবং সব কাগজপত্রের ১ কপি সত্যায়িত অনুলিপি জমা দিতে হবে। সব সত্যায়ন/ প্রত্যয়ন প্রথম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক সম্পাদিত হতে হবে।
ক. এসএসসি পাসের সনদপত্রসহ সব শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের সত্যায়িত কপি এবং সব নম্বরপত্রের সত্যায়িত অনুলিপি।
খ. কম্পিউটার জ্ঞানের সমর্থনে সনদপত্রের সত্যায়িত কপি (প্রযোজ্য ক্ষেত্রে)।
গ. উচ্চতর ডিগ্রি/ ডিপ্লোমা (যদি থাকে) সনদপত্রের সত্যায়িত কপি।
ঘ. চাকরির আবেদন ফরমে উল্লিখিত স্থায়ী ঠিকানা, নিজ জেলা ও জাতীয়তার সমর্থনে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি করপোরেশনের ওয়ার্ড কমিশনার/ কাউন্সিলর কর্তৃক ইস্যুকৃত (নিজ জেলা উল্লেখ করে) জাতীয়তার সনদপত্রের মূল/সত্যায়িত কপি।
ঙ. প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা/বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের প্রথম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র।
চ. বিদেশী শিক্ষাপ্রতিষ্ঠান থেকে প্রাপ্ত ডিগ্রির ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে ইস্যুকৃত সমমান নির্ধারণী সার্টিফিকেটের সত্যায়িত কপি।
ছ. প্রার্থী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা বা পুত্র-কন্যার পুত্র-কন্যা (নাতি-নাতনী) হলে মুক্তিযোদ্ধার সনদপত্র (মন্ত্রণালয়ের সনদ, বামুস সনদ), মুক্তিবার্তা/ গেজেট নম্বর ও তারিখ, মুক্তিযোদ্ধার বয়স প্রমাণের লক্ষ্যে এসএসসি সনদ/ জন্মসনদ, মৃত মুক্তিযোদ্ধার মৃত্যু সনদ এবং মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হিসেবে চাকরি প্রার্থীদের ক্ষেত্রে উপরি উক্ত কাগজপত্রসহ প্রার্থীর সাথে শহীদ মুক্তিযোদ্ধা/ মুক্তিযোদ্ধার সম্পর্কের প্রমাণ হিসেবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/ সিটি করপোরেশনের ওয়ার্ড কমিশনার/ কাউন্সিলর কর্তৃক ইস্যুকৃত প্রত্যয়নপত্র।
জ. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত উপজাতি সম্পর্কিত সনদপত্রের সত্যায়িত কপি।
ঝ. শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত শারীরিক প্রতিবন্ধী সম্পর্কিত সনদপত্রের সত্যায়িত কপি।
ঞ. আনসার-ভিডিপি প্রার্থীর ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত আনসার-ভিডিপি প্রশিক্ষণসংক্রান্ত সনদপত্রের সত্যায়িত কপি।
ট. সরকারি/আধা সরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষের অফিসিয়াল সিল, স্বাক্ষর ও তারিখ সংবলিত অনাপত্তিপত্র।


আরো সংবাদ



premium cement