২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

স্বাস্থ্য অধিদফতরে ৪৬৫ জন নিয়োগ

-

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য অধিদফতরাধীন নিচে বর্ণিত সিভিল সার্জনের দফতর ও অধীনস্থ দফতরসমূহে ও ১০০ শয্যাবিশিষ্ট হাসপাতাল, গাইবান্ধা এবং বক্ষব্যাধি হাসপাতাল, ফৌজদারহাট, চট্টগ্রাম-এর স্থায়ী রাজস্ব/অস্থায়ী রাজস্ব খাতের বিভিন্ন শূন্য পদে নিয়োগের জন্য অনলাইনে দরখাস্ত আহ্বান করা হয়েছে।
অনলাইনে আবেদন ফরম জমা দেয়ার শেষ তারিখ ও
সময় : ৪ জুলাই ২০১৮, বিকেল ৪টা পর্যন্ত।
লিখেছেন
মাহমুদা সুলতানা
পদের নাম : পরিসংখ্যানবিদ।
পদের সংখ্যা : ১৮টি।
আবেদনের যোগ্যতা : কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান, গণিত, অর্থনীতি বিষয়ে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
জেলার নাম : টাঙ্গাইল, সিরাজগঞ্জ, নারায়ণগঞ্জ, জামালপুর, কুড়িগ্রাম, মেহেরপুর, গাইবান্ধা।
পদের নাম : সাঁট-মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি/সমমানের পাসসহ কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিংয়ে সর্বনি¤œ বাংলায় প্রতি মিনিটে ২৫ এবং ইংরেজিতে প্রতি মিনিটে ৩০ শব্দ গতি থাকতে হবে।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
জেলার নাম : সিরাজগঞ্জ, ১০০ শয্যাবিশিষ্ট হাসপাতাল, গাইবান্ধা।
পদের নাম : কোল্ড চেইন টেকনিশিয়ান।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : কোনো স্বীকৃত বোর্ড থেকে রেফ্রিজারেশন বা এয়ারকন্ডিশনিং ট্রেডে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (ভোকেশনাল) পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন স্কেল : ৯৭০০-২৩৪৯০/-
জেলার নাম : মেহেরপুর, গাইবান্ধা।
পদের নাম : স্টোর কিপার।
পদের সংখ্যা : ২০টি।
আবেদনের যোগ্যতা : কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ। সরকারি বিধি অনুযায়ী জামানত দিতে হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
জেলার নাম : টাঙ্গাইল, সিরাজগঞ্জ, নারায়ণগঞ্জ, কুড়িগ্রাম, গাইবান্ধা, বক্ষব্যাধি হাসপাতাল ফৌজদারহাট, চট্টগ্রাম।
পদের নাম : অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক।
পদের সংখ্যা : ৩৭টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি/সমমান পরীক্ষায় পাসসহ কম্পিউটার ব্যবহার সংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং/ডাটা এন্ট্রি ও টাইপিংয়ে সর্বনি¤œ বাংলায় প্রতি মিনিটে ২০ ও ইংরেজিতে প্রতি মিনিটে ২০ শব্দ গতি থাকতে হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
জেলার নাম : টাঙ্গাইল, নারায়ণগঞ্জ, কুড়িগ্রাম, গাইবান্ধা, বক্ষব্যাধি হাসপাতাল ফৌজদারহাট চট্টগ্রাম, সিরাজগঞ্জ, জামালপুর, মেহেরপুর।
পদের নাম : স্বাস্থ্য সহকারী।
পদের সংখ্যা : ৩৬৯টি।
আবেদনের যোগ্যতা : কোনো স্বীকৃত বোর্ড থেকে এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
জেলার নাম : টাঙ্গাইল, সিরাজগঞ্জ, নারায়ণগঞ্জ, জামালপুর, কুড়িগ্রাম, মেহেরপুর, গাইবান্ধা।
পদের নাম : ডার্ক রুম সহকারী।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : কোনো স্বীকৃত বোর্ড থেকে এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
জেলার নাম : ১০০ শয্যাবিশিষ্ট হাসপাতাল, গাইবান্ধা।
পদের নাম : ওয়ার্ড মাস্টার।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : কোনো স্বীকৃত বোর্ড থেকে এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
জেলার নাম : ১০০ শয্যাবিশিষ্ট হাসপাতাল, গাইবান্ধা, বক্ষব্যাধি হাসপাতাল ফৌজদারহাট, চট্টগ্রাম।
পদের নাম : ড্রাইভার।
পদের সংখ্যা : ৮টি।
আবেদনের যোগ্যতা : জেএসসি/সমমান পরীক্ষায় উত্তীর্ণ। হালকা/ভারী ড্রাইভিং লাইসেন্সসহ ২ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
জেলার নাম : টাঙ্গাইল, নারায়ণগঞ্জ, জামালপুর, গাইবান্ধা।
পদের নাম : ল্যাবরেটরি এটেনডেন্ট।
পদের সংখ্যা : ৬টি।
আবেদনের যোগ্যতা : কোনো স্বীকৃতি বোর্ড থেকে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন স্কেল : ৮৫০০-২০৫৭০/-
জেলার নাম : সিরাজগঞ্জ, নারায়ণগঞ্জ, জামালপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা।
অনলাইনে আবেদনপত্র পাঠানোর ঠিকানা : আগ্রহী প্রার্থীরা যঃঃঢ়://ফমযংৎ.ঃবষবঃধষশ.পড়স.নফ-এ ওয়েবসাইটে অনলাইনে আবেদনপত্র পাঠাতে পারবেন।
আবেদন করার ঠিকানা : প্রার্থীরা নিজ নিজ জেলার সিভিল সার্জন বরাবর আবেদন করবেন। ১০০ শয্যাবিশিষ্ট হাসপাতাল, গাইবান্ধার প্রার্থীরা তত্ত্বাবধায়ক বরাবর এবং বক্ষব্যাধি হাসপাতাল, ফৌজদারহাট, চট্টগ্রাম-এর প্রার্থীরা চিকিৎসা তত্ত্বাবধায়ক বরাবর আবেদন করবেন।
বয়সসীমা : আবেদনকারীর বয়স ০১-০৫-২০১৮ তারিখে সর্বনি¤œ ১৮ এবং সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/ প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।
অনলাইনে আবেদন ফরম জমা দেয়ার শেষ তারিখ ও সময় : ৪ জুলাই ২০১৮, বিকেল ৪টা পর্যন্ত। ওই সময়সীমার মধ্যে ইউজার আইডিপ্রাপ্ত প্রার্থীরা অনলাইনে আবেদন সাবমিটের সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে এসএমএসে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।
জেনে রাখুন : অনলাইন আবেদনপত্রে প্রার্থী তার রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ ী প্রস্থ ৩০০) পিক্সেল এবং স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ ী প্রস্থ ৮০) পিক্সেল স্ক্যান করে নির্ধারিত স্থানে আপলোড করবেন। ছবির সাইজ সর্বোচ্চ ১০০ কেবি ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০ কেবির মধ্যে হতে হবে। অনলাইনে আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সব কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু অনলাইনে আবেদনপত্র সাবমিট করার আগে পূরণকৃত সব তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। প্রার্থী অনলাইনে পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।
এসএমএস পাঠানো ও পরীক্ষার ফি জমা দেয়া : অনলাইনে আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতো ছবি এবং ঝরমহধঃঁৎব ঁঢ়ষড়ধফ করে আবেদনপত্র সাবমিট করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ অঢ়ঢ়ষরপধঃরড়হ চৎবারবি দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র সাবমিট করা সম্পন্ন প্রার্থী একটি ইউজার আইডি, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অঢ়ঢ়ষরপধহঃ’ং ঈড়ঢ়ু পাবেন। ওই অঢ়ঢ়ষরপধহঃ’ং ঈড়ঢ়ু প্রার্থী প্রিন্ট অথবা ডাউনলোড করে সংরক্ষণ করবেন। অঢ়ঢ়ষরপধহঃ’ং ঈড়ঢ়ু-তে একটি ইউজার আইডি নম্বর দেয়া থাকবে এবং ইউজার আইডি নম্বর ব্যবহার করে প্রার্থী যেকোনো টেলিটক প্রিপেইড মোবাইল নম্বরের মাধ্যমে দু’টি এসএমএস করে পরীক্ষার ফি বাবদ ১০০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ১২ টাকা, মোট ১১২ টাকা এবং ল্যাবরেটরি এটেনডেন্ট পদের জন্য ৫০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ ছয় টাকা, মোট ৫৬ টাকা অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দেবেন। অনলাইনে আবেদনপত্রের সব অংশ পূরণ করে সাবমিট করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত অনলাইনে আবেদনপত্র কোনো অবস্থাতেই গৃহীত হবে না।
প্রবেশপত্র প্রাপ্তি : প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি যঃঃঢ়://ফমযংৎ.ঃবষবঃধষশ.পড়স.নফ-এর ওয়েবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে (শুধু যোগ্য প্রার্থীদের যথাসময়ে জানানো হবে। অনলাইন আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে বিধায় ওই নম্বরটি সার্বক্ষণিক সচল রেখে এসএমএস পড়তে হবে। এসএমএসে প্রেরিত ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে পরবর্তী সময়ে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও ভেন্যুর নাম ইত্যাদি তথ্যসংবলিত প্রবেশপত্র প্রার্থী ডাউনলোডপূর্বক রঙিন প্রিন্ট করে নেবেন। প্রার্থী এই প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময় দেখাবেন।
যেসব কাগজপত্র জমা দিতে হবে : প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীদের কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক লিখিত এবং মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় নি¤েœাক্ত কাগজপত্রসমূহের মূলকপি দেখাতে হবে এবং এক কপি সত্যায়িত অনুলিপি জমা দিতে হবে। সব সত্যায়ন/প্রত্যয়ন সরকারি প্রথম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক সম্পাদিত হতে হবে।
১. সব শিক্ষাগত যোগ্যতার সত্যায়িত কপি;
২. প্রযোজ্য ক্ষেত্রে কম্পিউটার জ্ঞানের সমর্থনে সনদের সত্যায়িত কপি;
৩. চাকরির আবেদন ফরমে উল্লিখিত স্থায়ী ঠিকানা, নিজ জেলা ও জাতীয়তা সমর্থনে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/ পৌরসভার মেয়র/সিটি করপোরেশনের ওয়ার্ড কমিশনার/কাউন্সিলর কর্তৃক ইস্যুকৃত (নিজ জেলা উল্লেখ করে) জাতীয়তা সনদপত্রের মূলকপি/সত্যায়িত কপি;
৪. প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র;
৫. মু্িক্তযোদ্ধার সন্তান, সন্তানদের সন্তান কোটায় আবেদনকারীকে মুক্তিযোদ্ধার সাথে সম্পর্ক বিষয়ে মেয়র/ ওয়ার্ড কাউন্সিলর/চেয়ারম্যানের সনদপত্র সংযুক্ত করতে হবে;
৬. উপজাতীয় ও অন্যান্য কোটাভুক্ত প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক ইস্যুকৃত সনদপত্রের সত্যায়িত ফটোকপি;
৭. শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত শারীরিক প্রতিবন্ধী সম্পর্কিত সত্যায়িত ফটোকপি।
জেলার প্রার্থিতা : প্রার্থী যে জেলার পদের জন্য আবেদন করবেন, সেই জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে। স্বাস্থ্য সহকারী পদের ক্ষেত্রে প্রার্থী যে ওয়ার্ডের (পুরাতন) পদের জন্য আবেদন করবেন, সে ওয়ার্ডের (পুরাতন) বাসিন্দা হতে হবে। একই ইউনিয়নের জন্য ওয়ার্ডের বাসিন্দারা আবেদন করতে পারবেন, তবে সংশ্লিষ্ট ওয়ার্ডের বাসিন্দা যোগ্য প্রার্থী পাওয়া গেলে অন্য ওয়ার্ডের প্রার্থীদের বিবেচনা করা হবে না। স্বাস্থ্য সহকারীর শূন্য পদের তালিকা (ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা ভিত্তিতে) সিভিল সার্জন অফিস এবং উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তার কার্যালয়ে পাওয়া যাবে।

 


আরো সংবাদ



premium cement
চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের

সকল