২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নারী নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের কাছে রোল মডেল : সালমান এফ. রহমান

নারী নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের কাছে রোল মডেল : সালমান এফ. রহমান - ছবি : সংগৃহীত

প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সাংসদ সালমান ফজলুর রহমান এম.পি বলেছেন, নারী নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বের কাছে রোল মডেল। নারীদের উন্নয়নে আমেরিকার চেয়ে ভাল অবস্থানে রয়েছি।

শনিবার বিকেলে ঢাকার দোহারে কবি নজরুল বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। অর্থনীতিতে বাংলাদেশের প্রবৃদ্ধি বৃদ্ধি পেয়ে উন্নয়নশীল দেশের কাতারে রয়েছে। ওয়াল্ড ইকোননিক ফোরাম প্রতি বছর বার্ষিক র‌্যাঙ্কিং করে থাকে সে জরিপে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার ভারত, পাকিস্থান, নেপালসহ যেকোন দেশের তুলনায় এগিয়ে। এসময় তিনি আরও বলেন, খুব শিঘ্রই দোহার ও নবাবগঞ্জের প্রতিটি স্কুলে চতুর্থ প্রজন্মের টেকনোলোজি শিক্ষা দিয়ে আমাদের সন্তানদের আইসিটিতে প্রস্তুত করা হবে। সালমান এফ রহমানের প্রতিষ্ঠিত ফজলুর রহমান ফাউন্ডেশন এক্ষেত্রে অর্থায়ন করবে।

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ।

ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয়ের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাবেক আইজিআর ড. খান মো. আব্দুল মান্নান, দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা, দোহার সার্কেল অফিসার জহিরুল ইসলাম, দোহার থানার অফিসার ইনচার্জ মো. সাজ্জাদ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম বাবুল, সাধারণ সম্পাদক আলী আহসান খোকন সিকদার, আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার মেহেবুব কবির, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আব্দুস সালাম সিকদার, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক এম.এ মজিদ, দোহার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. গিয়াসউদ্দিন আল-মামুন, সাংগঠনিক সম্পাদক মো. আওলাদ হোসেন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. শাহজাহান মোল্লা, নারিশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সালাউদ্দিন দরানী ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শরীফ উদ্দিন প্রমূখ।

 


আরো সংবাদ



premium cement