২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
গাজীপুরে বিক্ষোভ সমাবেশে বক্তারা

‘অসাম্প্রদায়িক বাংলাদেশে সাম্প্রদায়িক মোদিকে আসতে দেয়া হবে না’

মুসলিম হত্যা, মসজিদে হামলা ও অগ্নিসংযোগের প্রতিবাদে গাজীপুরে প্রতিবাদ মিছিল এবং বিক্ষোভ সমাবেশ - ছবি : নয়া দিগন্ত

‘বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক বাংলাদেশে ভারতের প্রধানমন্ত্রী সাম্প্রদায়িক নেতা নরেন্দ্র মোদিকে আসতে দেয়া হবে না। তাকে প্রতিহত করা হবে।’

ভারতে সংশোধিত নাগরিকত্ব আইনকে কেন্দ্র করে সাম্প্রদায়িক সহিংসতায় মুসলিম হত্যা, মসজিদে হামলা ও অগ্নিসংযোগের প্রতিবাদে গাজীপুরে বিক্ষোভ মিছিল শেষে এক সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

শুক্রবার বাদ জু’মা নগরের ভোগরা বাইপাস এলাকায় ওলামা পরিষদ গাজীপুর এই প্রতিবাদ মিছিল এবং বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

জু’মার নামাজের পর নগরীর খালিকিয়্যাহ্ দারুল উলুম মাদরাসা ও এতিমখানার সামনে থেকে ঢাকা-ময়মনসিংহ মহসড়কে গাজীপুরের চৌরাস্তা ভোগড়া বাইপাস এলাকায় ওলামা পরিষদ গাজীপুরের উদ্যোগে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। মিছিলটি মহাসড়কের ভোগড়া চৌরাস্তা এলাকায় প্রদক্ষিণ করে। এসময় আশপাশের কয়েকটি মসজিদের বিপুলসংখ্যক মুসল্লি মিছিলে যোগ দেন।

পরে ভোগড়া চৌরাস্তা এলাকায় এক সংক্ষিপ্ত সমাবেশে ওলামা পরিষদ গাজীপুরের আহবায়ক মুফতি লেহাজ উদ্দিন ভূইয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন, আলহাজ্ব মাওলানা ফজলুর রহমান, মুফতি নাসির উদ্দিন খান, মুফতি শফিকুল ইসলাম ও মুফতি আবু নাঈম প্রমুখ।

বক্তারা ভারতের বিভিন্ন অঞ্চলে উগ্র হিন্দুদের দ্বারা মুসলিম হত্যা, নির্যাতন এবং মসজিদে হামলার ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান। তারা এসব ঘটনার বিচার দাবি করেন। তারা বলেন, অবিলম্বে এই নির্যাতন বন্ধ করতে হবে।


আরো সংবাদ



premium cement