১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

আ’লীগ নেতাদের অতিথি না করায় শিক্ষকদের মারধর, ক্রীড়া প্রতিযোগিতা স্থগিত

ফরিদপুরে ক্রীড়া প্রতিযোগিতায় আ’লীগ নেতাদের অতিথি না করায় শিক্ষকদের মারধর করা হয়েছে। - নয়া দিগন্ত

ফরিদপুরে একটি মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আওয়ামী লীগ নেতাদের অতিথি না করায় শিক্ষকদের মারধর করার পর ওই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা স্থগিত হয়ে গেছে।

ফরিদপুর সদরের অম্বিকাপুর ইউনিয়নের চর দুর্গাপুর গ্রামে অবস্থিত মোহন মিয়া উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

১৯৯৩ সালে তিন একর জমির উপরে প্রতিষ্ঠিত ওই বিদ্যালয়ে সাড়ে ৫০০ শিক্ষার্থী ও ১৬ জন শিক্ষক রয়েছেন।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, ২৪ ফেব্রুয়ারি সোমবার ওই বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার দিন নির্ধারণ করে আমন্ত্রণপত্র বিলি করা হয়। এতে প্রধান অতিথি করা হয় ফরিদপুর-৩ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফকে। বিশেষ অতিথি করা হয় অম্বিকাপুর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান আবু সাঈদ চৌধুরীকে।

জানা গেছে, অম্বিকাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারফ মৃধা এবং অম্বিকাপুর ইউনিয়নের আট নম্বর ওয়ার্ড আ’লীগের সভাপতি ওমর আলীসহ ২০/২৫ জন ব্যক্তি শনিবার দুপুরে ওই বিদ্যালয়ের অফিস কক্ষে যান। আওয়ামী লীগের কোনো নেতাকে অতিথি কেনো করা হয়নি এজন্য তারা প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকদের উপড় চড়াও হয়ে কিলঘুষি, চরথাপ্পড় মারেন এবং আ’লীগ নেতাদের অংশগ্রহণ ছাড়া ওই ক্রীড়া প্রতিযোগিতা হতে পারবে না বলে হুমকি দিয়ে আসেন।

হামলার এ ঘটনা উল্লেখ করে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সায়েম মোল্যা ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: মাসুম রেজার কাছে লিখিত অভিযোগ করেছেন। তিনি এঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন।

এ বিষয়ে অম্বিকাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারফ মৃধার দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, ফরিদপুর সদরের প্রতিটি বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক মোল্লাসহ স্থানীয় আওয়ামী লীগ নেতাদের অতিথি করা হয়। কিন্তু ওই বিদ্যালয়ে তা করা হয়নি। এ কথাগুলো বলতেই ওই বিদ্যালয়ে গিয়েছিলেন। কারো গায়ে হাত দেননি তবে উপজেলা চেয়ারম্যান ও ইউএনও এর সাথে পরামর্শ করে ক্রীড়া প্রতিযোগিতার পরবর্তী দিন নির্ধারণের জন্য শিক্ষকদের অনুরোধ জানিয়েছেন বলে তিনি জানান।

মোহন মিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবু সায়েম মোল্লা বলেন, এ বিদ্যালয়টি প্রতিষ্ঠা হয় তৎকালীন সংসদ সদস্য কামাল ইউসুফের মাধ্যমে। এ কারণে বিদ্যালয়ের প্রতিটি বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে তাকে প্রধান অতিথি করা হয়। এবারো তার কোনো ব্যতিক্রম করা হয়নি।

ফরিদপুর সদরের ইউএনও মো: মাসুম রেজা বলেন, বিষয়টি মৌখিকভাবে আমি অবগত হয়েছি। লিখিত অভিযোগ এখনো আমার হাতে পৌঁছায়নি। লিখিত অভিযোগ পাওয়ার পর এ ব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement