২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শরীয়তপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

আন্তর্জাতিক মাতৃভাষা উপলক্ষে র‌্যালি: শরীয়তপুর - ছবি: নয়া দিগন্ত

নানা আয়োজনের মধ্যদিয়ে শরীয়তপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। শুক্রবার প্রথম প্রহরে শরীয়তপুরবাসীর পক্ষ থেকে জেলা প্রশাসক কাজী আবু তাহের শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর পর্যায়ক্রমে পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান, শরীয়তপুর প্রেসক্লাব, বিভিন্ন রাজনৈতিক দল, সহযোগী সংগঠন, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন সংগঠনের নেতা-কর্মী এবং সর্বস্তরের মানুষ একে একে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

সকাল ৮টায় শরীয়তপুর সদর উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে থেকে জেলা প্রশাসক কাজী আবু তাহেরের নেতৃত্বে একটি র‌্যালি বের করা হয়। র‌্যাৃলিটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মী, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন র‌্যালিতে অংশ নেন।

এছাড়াও চিত্রাংকন প্রতিযোগিতা, বিশেষ দোয় ও প্রার্থনা, শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভষা দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, নাটক ও ভ্রাম্যমাণ চলচ্চিত্র প্রদর্শণী অনুষ্ঠিত হয়। এ দিনটি উপলক্ষে এতিমখানা ও জেলখানায় বিশেষ খাবার পরিবেশন করা হয়।


আরো সংবাদ



premium cement