২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মধুখালীতে দুর্বৃত্তের আগুনে পুড়ে গেলো প্রতিবন্ধীর দোকানপাট

দুর্বৃত্তের আগুনে পুড়ে গেল প্রতিবন্ধী রমজান শেখের শেষ সম্বল। - ছবি : নয়া দিগন্ত

ফরিদপুরের মধুখালী উপজেলার মেগচামী ইউনিয়নে রাতের আঁধারে দুর্বৃত্তদের দেয়া আগুনে এক প্রতিবন্ধী ব্যক্তির শেষ সম্বল দোকানঘরসহ চারটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

আজ মঙ্গলবার ভোররাতের একটু আগে মেগচামী ইউপি কার্যালয়ের সামনে বোর্ড বাজারে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা পৌঁছে আগুন নেভায়।

গোলাম মুসুল্লী (৪৫) নামে ওই বাজারের এক ব্যবসায়ী জানান, তার মালিকানাধীন দোকানঘরে ভাড়াটিয়া প্রতিবন্ধী রমজান শেখে (৫৪) একটি কম্পিউটারের, একটি মুুদি ও একটি ব্রয়লার মুরগীর দোকান করেন। পাশে জিয়াউর রহমানের ঘরে লিটন মোল্যার (৩৫) মুদি দোকান। রাত সাড়ে তিনটার দিকে লোক মারফৎ তিনি অগ্নিকান্ডের খবর পান।

গোলাম মুসুল্লীর অভিযোগ, ব্যবসায়ীক প্রতিযোগিতা থেকে পাশের এক দোকানীর ইন্ধনে এ ঘটনা ঘটানো হয়েছে।

মধুখালী ফায়ার স্টেশনের কন্ট্রোল ডিউটিতে নিযুক্ত মিরাজ জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুন লাগে। ৫০ হাজার টাকার মতো ক্ষয়ক্ষতি রেকর্ড করা হয়েছে। তবে ক্ষতিগ্রস্তরা এর পরিমাণ আরো অনেক বেশি বলে জানান।

মধুখালী থানার ওসি আমিনুল ইসলাম বলেন, বিষয়টি জানতে পেরেছি। কেউ লিখিত অভিযোগ দিলে বিষয়টি খতিয়ে দেখবো।

স্থানীয়রা জানান, দুরবস্থায় থাকা প্রতিবন্ধী রমজান শেখ স্থানীয়দের সহায়তায় দোকানগুলো চালু করেন। স্ত্রী ও দুই মেয়ের সংসারে এটিই তার একমাত্র অবলম্বন। গ্রামে ভিটের তিন শতক জমি ছাড়া তার আর কোনো সম্পদ নেই।


আরো সংবাদ



premium cement