২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

প্রাইভেট কারসহ ভুয়া মেজর আটক

-

মাদারীপুরের রাজৈর উপজেলার টেকেরহাট বন্দর থেকে রোববার রাতে সেনাবাহিনীর মেজর পরিচয়দানকারী মো. রকিবুজ্জামান (৩২) নামে এক ভুয়া র‌্যাব কর্মকর্তাকে একটি প্রাইভেট কারসহ আটক করা হয়েছে। এ ব্যাপারে ভুয়া র‌্যাব সেজে প্রতারণার অভিযোগে রাজৈর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

সোমবার দুপুরে র‌্যাব এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানায়, মাদারীপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তাজুল ইসলামের নেতৃত্বে র‌্যাবের একটি দল রোববার রাত সাড়ে ১০টার দিকে রাজৈর উপজেলার টেকেরহাট বন্দর এলাকায় অভিযান চালিয়ে সেনাবাহিনীর মেজর পরিচয় দানকারী ভুয়া র‌্যাব কর্মকর্তা মোঃ রকিবুজ্জামানকে আটক করে। আটক মোঃ রকিবুজ্জামান মাদারীপুর জেলার কালকিনির চর ঠেঙ্গামারা গ্রামের মোঃ মালেকুজ্জামানের ছেলে। এ সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ১টি প্রাইভেট কার (র‌্যাবের মনোগ্রাম লাগানো), ৩ সেট সেনাবাহিনীর কম্ব্যাট ইউনিফর্ম, সেনাবাহিনীর বিভিন্ন প্রকার সরঞ্জাম, কুরিয়ার সার্ভিসে মেজর রকিবুজ্জামান নামে পাঠানো একটি পার্সেল, ১টি মোবাইল ফোন ও ২টি সীমকার্ড উদ্ধার করা হয়।

কোম্পানি কমান্ডার মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, আটক রকিবুজ্জামান বিভিন্ন সময় নিজেকে সেনাবাহিনীর মেজর এবং বর্তমান র‌্যাব কর্মকর্তার পরিচয় দিয়ে এলাকার সাধারণ জনগণ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকদের ভয়-ভীতি দেখিয়ে প্রতারণামূলক কার্যক্রম চালিয়ে আসছিল। এছাড়াও তিনি এলাকার সাধারণ মানুষের কাছে বিভিন্ন সময় জটিল সমস্যা সমাধানের প্রলোভন দেখিয়ে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছে। এলাকার লোকজন দীর্ঘদিন ধরে তাকে র‌্যাব ৮ এর অফিসার বলে জানতো। এভাবে তিনি সাধারণ মানুষ এমনকি পুলিশ প্রশাসনের সাথেও প্রতারণার আশ্রয় নিত। ওই ভুয়া মেজর ও ভুয়া র‌্যাব কর্মকর্তা'র প্রতারণার হাত থেকে রক্ষা পাওয়ার জন্য এলাকার সাধারণ জনগণ র‌্যাব ৮, মাদারীপুর ক্যাম্পে একটি অভিযোগ দায়ের করেন। তাদের আবেদনের প্রেক্ষিতে র‌্যাব ৮ রোববার রাতে অভিযান চালিয়ে তাকে আটক করে।

রাজৈর থানার অফিসার ইনচার্জ খোন্দকার শওকত জাহান বলেন, সেনাবাহিনীর কথিত ভুয়া মেজর সেজে প্রতারণার অভিযোগে রাজৈর থানায় একটি মামলা দায়ের হয়েছে।


আরো সংবাদ



premium cement