film izle
esans aroma Umraniye evden eve nakliyat gebze evden eve nakliyat Entrumpelung wien Installateur Notdienst Wien
১৮ ফেব্রুয়ারি ২০২০

ময়মনসিংহে ট্রেনের বগি লাইনচ্যুত : ভৈরব-চট্টগ্রামের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন

ময়মনসিংহে ট্রেনের বগি লাইনচ্যুত - ছবি: নয়া দিগন্ত

ময়মনসিংহের গৌরীপুরে আবারও মালবাহি ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় গৌরীপুর-ভৈরব লাইনের হোম সিগন্যালে এ দুর্ঘটনা ঘটে। এতে ময়মনসিংহ-চট্টগ্রাম ও ভৈরব রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

প্রত্যক্ষদর্শী ও রেলওয়ে সূত্রে জানা গেছে, ভৈরব ফেঞ্জুগঞ্জ থেকে ছেড়ে আসা সার বোঝাই মালবাহি ট্রেনটি গৌরীপুর রেলওয়ে জংশন স্টেশনে প্রবেশের পথে আউটার সিগন্যালের কাছে মাঝখানের একটি বগি লাইনচ্যুত হয়। কিন্তু চালক ও গার্ড টের না পেয়ে বগিটিকে প্রায় আধা কিলোমিটার নিয়ে গেলে লাইনচ্যুত বগিটি স্লিপারের উপর হোম সিগন্যালে এসে আটকে যায়। এতে রেললাইনের স্লিপারগুলো দুমড়ে-মুচড়ে যায় এবং রেললাইনের পাতগুলো সরে গিয়েছে। এদিকে লাইচ্যুত ওয়াগনটি স্টেশনের দুইনম্বর রেল গেইটে রাস্তার ঠিক উপরে পড়ায় গৌরীপুর-শালিহর বেশ কয়েকটি এলাকায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে দুর্ভেগে পড়েছেন কয়েকটি গ্রামের মানুষ।

এদিকে মালবাহি ট্রেনের বাগিটি উদ্ধার ও লাইন মেরামত না হওয়া পর্যন্ত ময়মনসিংহ স্টেশনে আটকা পড়েছে চট্রগ্রামগামী বিজয় এক্সপ্রেস, ভৈরর বাজার গামী লোকাল ট্রেন ও চট্রগ্রামগামী নাসিরাবাদ এক্সপ্রেস। অপরপ্রান্তে ভৈরব রোডের বিভিন্ন স্টেশনে আটকা রয়েছে ময়মনসিংহগামী ঈশাখা এক্সপ্রেস সহ বেশ কয়েকটি লোকাল ট্রেন। এতে যাত্রিরা চরম দুর্ভোগে পড়েছেন।

ট্রেনের চালক রেজাউল আলম জানান, তিনি আখাউড়া স্টেশন থেকে সারবাহী মাল ট্রেনটি নিয়ে জামালপুরের তারাকান্দির উদ্দেশে যাচ্ছিলেন। পথিমধ্যে এ দুর্ঘটনা ঘটে।

গৌরীপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার আব্দুর রশিদ জানান, উদ্ধারকারি রিলিফ ট্রেনই এখনও আসে নাই। তবে সার বোঝাই মালট্রেনটি উদ্ধার করা অনেক কঠিন হবে এবং অনেক সময় লাগতে পারে। এছাড়াও রেললাইন অনেক ক্ষতিগ্রস্থ হয়েছে। তাই ময়মনিসংহ-ভৈরব-চট্রগ্রাম রোডে আপাদত ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

উল্লেখ্য যে, গত বুধবার রাত পৌনে ১০টার দিকে গৌরীপুর রেলওয়ে জংশনের হোম সিগন্যাল এলাকায় ময়মনসিংহ- চট্রগ্রামগামী আন্ত:নগর বিজয় এক্সপ্রেস ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়। এই দুর্ঘটনার পর থেকে ময়মনসিংহ-গৌরীপুর, গৌরীপুর-ঢাকা রেলপথে ট্রেন চলাচল বন্ধ ছিল। উদ্ধারকারিদল প্রায় ৮ ঘন্টা চেষ্ঠার পর বৃহষ্পতিবার ভোরে উদ্ধার কাজ শেষ করে। ওই দুর্ঘটনা কবলিত স্থানের অপর লাইনে আজ শুক্রবার এই মালবাহি ট্রেনের বগি লাইনচ্যুত হয়।


আরো সংবাদ