১৭ জানুয়ারি ২০২০

ঐতিহ্যবাহি হালদৌড় প্রতিযোগিতা

ঐতিহ্যবাহি হালদৌড় প্রতিযোগিতা - ছবি : নয়া দিগন্ত

কিশোরগঞ্জের জেলার পাকুন্দিয়ায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহি হাল দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে উপজেলার খামা বিলপাড়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। খামা যুব সমাজের উদ্যোগে মুজিববর্ষ উপলক্ষে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতা উপভোগ ও বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো.রফিকুল ইসলাম রেনু।

মুক্তিযোদ্ধা মো.রুকন উদ্দিনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য হাদিউল ইসলাম হাদি, মঠখোলা বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম স্বপন ও বিশিষ্ট সমাজসেবক ইব্রাহিম হোসেন প্রমুখ।

প্রতিযোগিতায় অংশ নিতে স্থানীয়সহ উপজেলার বিভিন্ন এলাকা থেকে হালের গরু নিয়ে খামা বিলপাড়ে হাজির হন। বিকেল ৩টা থেকে প্রতিযোগিতা শুরু হয়। ছোট, মাঝারি ও বড় এই তিন ক্যাটাগরিতে হাল দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে প্রত্যেক গ্রুপ থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারিকে আকর্ষণীয় পুরস্কার দেয়া হয়।

গ্রাম বাংলার বিলুপ্তপ্রায় এ হাল দৌড় প্রতিযোগিতা উপভোগ করতে দুপুর থেকেই আশপাশের কয়েক হাজার লোক খামা বিলপাড়ে জড়ো হয়ে ছিলেন।


আরো সংবাদ

জাতির প্রত্যাশা পূরণে ছাত্রশিবিরকে দৃঢ় পথচলা অব্যাহত রাখতে হবে : জামায়াত আমির একদিনের ক্রিকেটে নতুন রেকর্ড গড়লেন রোহিত শর্মা ‘সোনার বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের স্বপ্ন দেখতে হবে’ ঢাকা সিটি নির্বাচনের তারিখের বিষয়টি ইসির : স্বরাষ্ট্রমন্ত্রী মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি দীপু জাপার যুগ্ম মহাসচিব ময়মনসিংহে ট্রেনের বগি লাইনচ্যুত : ভৈরব-চট্টগ্রামের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনালে ফিলিস্তিন এবার জন্ম নিল সবুজ রঙের কুকুর, হতবাক নেটদুনিয়া উচ্চতর গণিত বইয়ে ত্রুটি, বিপাকে শিক্ষার্থীরা বাংলাদেশ দলটি অনেক বেশি ভয়ংকর : মিসবাহ উদ্ভট ধর্মীয় অনুষ্ঠানে ৭ জনকে হত্যা, শরীরে বাইবেল বেঁধে নির্যাতন

সকল