২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বিজয় দিবসের র‍্যালিতে বাধা দিতে গিয়ে ওসি লাঞ্ছিত, আটক ৩

- ছবি : নয়া দিগন্ত

নারায়ণগঞ্জে বিএনপির বিজয় র‍্যালিতে পৃথক দুটি স্থানে লাঠিচার্জ করেছে পুলিশ। এসময় নেতাকর্মীদের হাতে লাঞ্ছিত হয়েছেন নারায়ণগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক জয়নাল আবেদিন। পুলিশের লাঠিচার্জে আহত হয়েছে ১০ নেতা-কর্মী। পুলিশ এ ঘটনায় তিনজনকে আটক করেছে।

সোমবার সকাল ১১টার দিকে নারায়ণগঞ্জ শহরের মিশনপাড়া ও ২নং রেলগেট এলাকায় এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন, স্বেচ্ছাসেবক দল নেতা রাকিব,কামরুল ও মামুন। নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মো. আসাদুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, বিজয় দিবস উপলক্ষ্যে প্রজন্ম ৭১ নামের একটি সংগঠন র‌্যালি বের করে। র‌্যালিটির একাংশে স্বেচ্ছাসেবক দলের নেতা জিয়ার নেতৃত্বে একটি মিছিল ২নং রেলগেট এলাকাতে পৌঁছালে পুলিশ বাধা দেয়। এ সময় সদর মডেল থানার পরিদর্শক জয়নাল আবেদীন ব্যানার কেড়ে নিলে তার উপর চড়াও হয় মিছিলকারীরা। পরে তারা ধাওয়া করে জয়নালকে লাঞ্ছিত করে ও পোশাক ধরে টানাটানি করতে থাকে। এক পর্যায়ে অতিরিক্ত পুলিশ আসলে মিছিলকারীদের উপর লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মো.আসাদুজ্জামান জানান, পুলিশের পরিদর্শক জয়নাল আবেদীনকে লাঞ্ছিতের ঘটনায়  বিএনপির তিন নেতাকর্মীকে আটক করা হয়েছে। তারা নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়ির সহসভাপতি এড. সাখাওয়াত হোসেন খানে সমর্থক বলে  প্রাথমিকভাবে জানা গেছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

অপর দিকে শহরের মিশন পাড়া এলাকায়

মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক মনিরুল ইসলাম সজলের নেতৃত্ব  বের হওয়া র‍্যালিটি মিশনপাড়া এলাকায় পুলিশ লাঠিচার্জ  করে। এসময় ১০ নেতাকর্মী আহত হয়েছে বলে তিনি দাবী করেন।

মনিরুল বলেন,পুলিশ আমাদের শান্তিপূর্ন র‍্যালিতে লাঠিচার্জ করে।এতে ছাত্রদলকর্মী হৃদয়, জাহিদ ও যুবদলকর্মী তুহিনসহ ১০ নেতাকর্মী আহত হয়েছে। তবে পুলিশ বলছে, শহীদদের প্রতি শ্রদ্ধা না জানিয়ে রাস্তা অবরোধ করে বিশৃঙ্খলার চেষ্টা

করার অভিযোগে পুলিশ তাদের ছত্রভঙ্গ  করে দেয়।


আরো সংবাদ



premium cement
জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক বৃষ্টির জন্য হাকাকার, সাভারে ইসতিসকার নামাজ আদায় বরিশালে সালাতুল ইসতিসকার আদায় অর্ধ শতাব্দীতে ভ্যাকসিন সাড়ে ১৫ কোটি লোকের জীবন বাঁচিয়েছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা আল্লাহর রহমত কামনায় সকলকে সিজদাহ অবনত হতে হবে-মাওলানা দেলোয়ার হোসাইন কাউখালীতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা

সকল