২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মাদারীপুরে উপজেলা চেয়ারম্যান ইউএনও ওসির গাড়ি ভাঙচুর, আটক ২২ শিক্ষার্থী

প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভে পুলিশের ফাঁকাগুলি, আহত ৪
মাদারীপুরে উপজেলা চেয়ারম্যান ইউএনও ওসির গাড়ি ভাঙচুর - ছবি : নয়া দিগন্ত

মাদারীপুরে দুর্নীতির অভিযোগে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: শওকত হোসেনের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এ সময় শিবচর উপজেলা চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তা ও ওসির গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে।

শিবচর উপজেলার কুতুবপুর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে সোমবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, এসএসসি পরীক্ষার ফরম পূরণের অতিরিক্ত ফি আদায়সহ নানা অনিয়মের অভিযোগ এনে শনিবার সকালে কুতুবপুর উচ্চ বিদ্যালয়ের শ্রেণিকক্ষে তালা ঝুলিয়ে বিক্ষোভ ও মানববন্ধন করে শিক্ষার্থী। এ ঘটনা নিয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে আলোচনা করে সমাধানের জন্য সোমবার বিকেলে বিদ্যালয়ে যান শিবচর উপজেলা চেয়ারম্যান শামসুউদ্দিন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদসহ অনেকেই।

এ সময় শিক্ষার্থীরা প্রধান শিক্ষককের অপসারণের দাবিতে স্লোগান দিতে থাকে। প্রশাসনের কর্মকর্তারা তাদের নিষেধ করলে পুলিশের সাথে প্রথমে হাতাহাতি হয়। এরপর উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অবরুদ্ধ করে রাখে তারা। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা শিবচর উপজেলা চেয়ারম্যান শামসুদ্দিন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদের গাড়ি ভাঙচুর করে। এক পর্যায়ে পুলিশ শিক্ষার্থীদের উদ্দেশে ফাঁকা গুলি ছুড়লে হট্টগোল শুরু হয়। দৌড়াদৌড়ি করতে গিয়ে বিদ্যালয়ের চার শিক্ষার্থী আহত হয়।

এদিকে, খবর পেয়ে মাদারীপুর পুলিশ লাইন্স থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মাদারীপুরের পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ভুল বোঝাবুঝির কারণে এ ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছুড়তে বাধ্য হয়। মূলত উত্তেজিত শিক্ষার্থীরা না বুঝেই এ হামলা চালায়।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল