২১ জানুয়ারি ২০২০

মাদারীপুরে উপজেলা চেয়ারম্যান ইউএনও ওসির গাড়ি ভাঙচুর, আটক ২২ শিক্ষার্থী

প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভে পুলিশের ফাঁকাগুলি, আহত ৪
মাদারীপুরে উপজেলা চেয়ারম্যান ইউএনও ওসির গাড়ি ভাঙচুর - ছবি : নয়া দিগন্ত

মাদারীপুরে দুর্নীতির অভিযোগে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: শওকত হোসেনের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এ সময় শিবচর উপজেলা চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তা ও ওসির গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে।

শিবচর উপজেলার কুতুবপুর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে সোমবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, এসএসসি পরীক্ষার ফরম পূরণের অতিরিক্ত ফি আদায়সহ নানা অনিয়মের অভিযোগ এনে শনিবার সকালে কুতুবপুর উচ্চ বিদ্যালয়ের শ্রেণিকক্ষে তালা ঝুলিয়ে বিক্ষোভ ও মানববন্ধন করে শিক্ষার্থী। এ ঘটনা নিয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে আলোচনা করে সমাধানের জন্য সোমবার বিকেলে বিদ্যালয়ে যান শিবচর উপজেলা চেয়ারম্যান শামসুউদ্দিন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদসহ অনেকেই।

এ সময় শিক্ষার্থীরা প্রধান শিক্ষককের অপসারণের দাবিতে স্লোগান দিতে থাকে। প্রশাসনের কর্মকর্তারা তাদের নিষেধ করলে পুলিশের সাথে প্রথমে হাতাহাতি হয়। এরপর উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অবরুদ্ধ করে রাখে তারা। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা শিবচর উপজেলা চেয়ারম্যান শামসুদ্দিন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদের গাড়ি ভাঙচুর করে। এক পর্যায়ে পুলিশ শিক্ষার্থীদের উদ্দেশে ফাঁকা গুলি ছুড়লে হট্টগোল শুরু হয়। দৌড়াদৌড়ি করতে গিয়ে বিদ্যালয়ের চার শিক্ষার্থী আহত হয়।

এদিকে, খবর পেয়ে মাদারীপুর পুলিশ লাইন্স থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মাদারীপুরের পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ভুল বোঝাবুঝির কারণে এ ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছুড়তে বাধ্য হয়। মূলত উত্তেজিত শিক্ষার্থীরা না বুঝেই এ হামলা চালায়।


আরো সংবাদ

শ্রীপুরে স্বামীকে দুধ দিয়ে গোসল করিয়ে বরণ পর্তুগালে আ’লীগ-বিএনপি সংঘর্ষে নিহত ১ ৩০ জুন পর্যন্ত জরিমানা ছাড়া গাড়ির কাগজপত্র হালনাগাদের সুযোগ শপথ নিলেন মোছলেম উদ্দিন এমপি খালেদা জিয়ার বিরুদ্ধে জন্মদিন পালনের মামলার শুনানি ১১ ফেব্রুয়ারি সিলিন্ডার গ্যাসের মূল্য নির্ধারণে পদক্ষেপ জানতে হাইকোর্টের রুল স্কাউটিংয়ের শিক্ষা জীবনে প্রতিফলন করা গেলে জাতীয় উন্নয়ন ত্বরান্বিত হবে : রাষ্ট্রপতি ঢাকায় ৫৪ ঘণ্টা মোটরসাইকেল চলাচল বন্ধ ভারতে মুসলিম জনসংখ্যা বৃদ্ধির হার কমছে উড়োজাহাজের নাটবল্টু খুলে লুকিয়ে স্বর্ণ আনছে কারা? ঢাকার ট্রাফিক সিগনালে অব্যবস্থাপনার প্রতিবেদন দাখিলের নির্দেশ

সকল




krunker gebze evden eve nakliyat