২৭ জানুয়ারি ২০২০

শুধু ভালো ফলাফল নয়, যোগ্য হিসেবে গড়ে উঠতে হবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

সরকারি সফর আলী কলেজের ছাত্র সংসদের অভিষেক ও নবীনবরণ অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম - ছবি : নয়া দিগন্ত

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম শিক্ষার্থীদের উদ্দেশে বলেছেন, জিপিএ ৫ পাওয়াই উদ্দেশ্য নয়, তোমাদের যোগ্য হিসেবে গড়ে উঠতে হবে। তিনি বলেন, বাস্তবমুখী, যুগের সাথে তাল মিলিয়ে লেখাপড়া করতে হবে। বিদেশে শিক্ষিতদের চাহিদা রয়েছে, অল্প শিক্ষিতদের কোনো চাহিদা নেই।

আজ সোমবার দুপুরে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার সরকারি সফর আলী কলেজের ছাত্র সংসদের অভিষেক ও নবীনবরণ অনুষ্ঠানে কলেজ মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী আরো বলেন, এখন চাকরির জন্য জাপান যেতে হবে না। জাপানিরাই বাংলাদেশে বিভিন্ন এলাকায় অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলতে বিনিয়োগ করছে। এসব প্রতিষ্ঠানে কাজ করতে নিজেদের যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে। আমাদের প্রধানমন্ত্রীকে সাথে নিয়ে জাপানের প্রধানমন্ত্রীকে বাংলাদেশ থেকে লোক নেয়ার জন্য অনুরোধ করেছি।

তিনি বলেন, দেশে-বিদেশে দক্ষ কর্মকর্তা ও কর্মচারীর যথেষ্ট চাহিদা রয়েছে। কিন্তু তাদের চাহিদা অনুযায়ী আমাদের দক্ষ জনবলের অভাব রয়েছে।

শিক্ষার্থীদের তিনি বলেন, তোমাদের মাদক থেকে দূরে থাকতে হবে। অসৎ সঙ্গদের সাথে মিশা যাবে না।

নেতাকর্মীদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, আপনাদের সজাগ থাকতে হবে। সুযোগ পেলে রাজাকার ও তাদের দোসররা ছোবল মারতে পারে।

মন্ত্রী বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পিছনে এমপি বাবুর অবদান রয়েছে। কারণ বাবু আওয়ামী লীগের দুঃসময়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নেতৃত্বে দিয়েছিলেন।

কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহিন সুলতানার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু। আরো বক্তব্য রাখেন আড়াইহাজার উপজেলা চেয়ারম্যান মুজাহেদুর রহমান হেলো সরকার।

পরে মন্ত্রী ছাত্র সংসদের নবাগত সদস্যদের ফুলের মালা দিয়ে বরণ করে নেন। অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


আরো সংবাদ

আফগানিস্তানে যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হওয়া নিয়ে ধুম্রজাল আসামকে বিচ্ছিন্ন করতে বলে বিপাকে ভারতের মুসলিম ছাত্রনেতা প্রাইভেট কারসহ ভুয়া মেজর আটক টেকসই ও বিশ্বমানের আধুনিক নগর গড়ে তোলার প্রতিশ্রুতি তাবিথের বিমান পরিচালনা পর্ষদের নতুন চেয়ারম্যান সাজ্জাদুল হাসান ‘ইফার মাধ্যমে মুসলিম উম্মাহকে আকৃষ্ট করতে সচেষ্ট হবো’ রানওয়ে থেকে ছিটকে হাইওয়েতে ইরানের যাত্রীবাহী বিমান ২০ হাজার বেসরকারি শিক্ষকের অবসর সুবিধার আবেদন অপেক্ষায় এক খনি থেকে অতিরিক্ত ৩৫০ কোটি ব্যারেল তেল উত্তোলন করবে ইরান ‘প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই’ সিরিয়ায় রুশ-মার্কিন সেনাদের মধ্যে সংঘর্ষ

সকল

হামলার পর ইশরাকের বাসায় এসে যা বললেন ব্রিটিশ হাইকমিশনার (১৫৭৬৮)ওমর আবদুল্লাহকে দেখে চিনতেই পারলেন না, কষ্টে মুষড়ে পড়ছেন মমতা (১৩০৮৮)হামলার পর জরুরি সংবাদ সম্মেলন ডেকে যে ঘোষণা দিলেন ইশরাক (৯০৮৩)চীনের পক্ষে করোনা ভাইরাস নিয়ন্ত্রণ সম্ভব না, বলছেন বিজ্ঞানীরা (৬৯৫২)স্ত্রী হিন্দু, তিনি মুসলিম, ছেলেমেয়েরা কোন ধর্মাবলম্বী? মুখ খুললেন শাহরুখ (৬৫৮৮)সাকিবের বাসায় প্রাধানমন্ত্রীর রান্না করা খাবার (৬৪৭৬)শ্বাসরোধ করে হত্যার রুদ্ধশ্বাস রহস্যের উদঘাটন (৫৬৬১)কোলে তুলে দেড়ঘণ্টা লাগাতার উদ্দাম নাচ, হিজড়াদের 'অত্যাচারে' নবজাতকের মৃত্যু (৫১০৯)সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস (৪৭৮১)ইশরাকের গণসংযোগ জনস্রোতে পরিণত (৪৫৯৬)