২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

তারেক রহমানের কাছে নারায়ণগঞ্জ বিএনপির নালিশ

-

বাংলাদেশ জাতীয়তবাদী দল বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান কাছে নারায়ণগঞ্জ মহানগর সহ-সভাপতি এডভোকেট শাখাওয়াত হোসেন খানকে বহিষ্কারের আবেদন করেছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি। শুক্রবার বিএনপির কেন্দ্রিয় কার্যালয়ে এ অভিযোগ দেন। দলীয় শৃঙ্খলা ভঙ্গ করার জন্য সেই সাথে মূল দল সহ অঙ্গ সংগঠনের গ্রুপিং এবং দলের মহাসচিব এর বিরুদ্ধে মামলা করে দলকে আইনগতভাবে বেকায়দায় ফেলানোর ষড়যন্ত্রে লিপ্ত থাকার কারণে অ্যাডভোকেট শাখাওয়াত হোসেনের বিরুদ্ধে এই সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করার আবেদন করেছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি। ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবর অভিযোগ পত্রটিতে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির পক্ষে স্বাক্ষর করেন সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম ও সাধারণ সম্পাদক এটিএম কামাল।

অভিযোগ পত্রটিতে উল্লেখ করা হয়,সরকারি দলের সাথে আতাত করে আদালতের মাধ্যমে দলীয় কর্মকান্ড ও কর্মসূচি বন্ধ করার এবং দলকে আদালতে আইনের মার প্যাচে সাংগঠনিক কার্যক্রমকে ব্যহত করার ষড়যন্ত্রে থাকার যে নীল নকশা শাখাওয়াত হোসেন খান গ্রহণ করেছেন তাতে, দল সরকার বিরোধী আন্দোলন করতে বাধাগ্রস্থ ও মহানগর বিএনপি’কে সাংগঠনিকভাবে দূর্বল করার হীন চক্রান্তে মেতে উঠেছে। তাই নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’কে সাংগঠনিকভাবে শক্তিশালী করার স্বার্থে দলীয় শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র কার্যকরী কমিটির সভায় অনাস্থা প্রস্তাব গ্রহণ বাস্তবায়ন করে, শাখাওয়াত হোসেন খানকে বহিস্কারের জোর অনুরোধ করছি।

জানা গেছে, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির কমিটি ও কার্যক্রমে স্থগিতাদেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার ২৮ নভেম্বর আসে ওই আদেশ। এর আগে গত ১১ নভেম্বর নারায়ণগঞ্জ সিনিয়র সহকারি জজ শিউলী রানী দাসের আদালতে মহানগরের ১০ নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি গোলজার খান ও একই ওয়ার্ডের সাবেক যুগ্ম সম্পাদক (পৌরসভাকালীন) বিএনপি নেতা নূর আলম শিকদার বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলায় বিবাদী করা হয়েছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক মামুন মাহমুদ, মহানগর বিএনপির সভাপতি আবুল কালাম ও সাধারণ সম্পাদক এটিএম কামালকে।

এ ব্যাপারে শুক্রবার সন্ধায় এডভোকেট শাখাওয়াত খান নয়াদিগন্তকে জানান, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা । মহানগর বিএনপির বর্তমান কমিটির সভাপতি সেক্রেটারী আমাকে প্রতিপক্ষ মনে করে। আমার ইন্ধনে কোন মামলা হয়নি। যারা মামলা করেছে তারা সিদ্ধিরগঞ্জ এলাকার।

তিনি বলেন, বর্তমান কমিটিকে ৪৫ দিনের সময় দেয়া হয়েছে মহানগর বিএনপির পুর্ণাঙ্গ কমিটি করার জন্য কিন্তু তার এসময়ের মধ্যে কমিটি করতে পারবে না জেনে পদে বহাল থাকার জন্য আমার আমার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। আমিও আমার বক্তব্য দলের মহাসচিবকে জানাবো।


আরো সংবাদ



premium cement