esans aroma gebze evden eve nakliyat Ezhel Şarkıları indir Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৯ ফেব্রুয়ারি ২০২০
মৃত্যুর আগে ফেসবুক স্ট্যাটাস

ফরিদপুর শ্রী অঙ্গণে সেবায়েতের আত্মাহুতিতে তোলপাড়

আত্মহত্যার আগে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে যান বন্ধু সেবক - ছবি : সংগৃহীত

ফরিদপুরের গোয়ালচামটে অবস্থিত হিন্দু সম্প্রদায়ের তীর্থস্থান শ্রী ধাম শ্রী অঙ্গণ থেকে মহানাম সম্প্রদায়ের এক সেবায়েতের লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি আত্মহত্যা করেছেন বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। আত্মহত্যার আগে তিনি ফেসবুকে একটি স্ট্যাটাসও দিয়ে গেছেন। সেখানে এই শ্রী অঙ্গণের বর্তমান কমিটির সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ করেন তিনি।

৪৪ বছর বয়সী নিহত ওই সেবায়েতের নাম বন্ধু সেবক। তার আসল নাম শৈলেন বর্মন। তিনি পঞ্চগড় জেলার দেবিগঞ্জ উপজেলার দেবিডুবা ইউনিয়নের সরকোরপাড়া গ্রামের মৃত সিদ্ধি বর্মনের ছেলে। তিন ভাইবোনের মধ্যে শৈলেন সবার ছোট ছিলেন। প্রায় ২৫ বছর আগে তিনি ফরিদপুরে এসে শ্রীধাম শ্রী অঙ্গণে ব্রক্ষচারীর জীবন গ্রহণ করেন। তিনি ফরিদপুরের এই শ্রী অঙ্গণের মহানাম সম্প্রদায় কমিটির সহ-সেবায়েত ছিলেন। এর আগে তিনি এই কমিটির সাধারণ সম্পাদক ছিলেন।

শ্রী অঙ্গণের নাইটগার্ড সাগর জানান, ভোররাত পৌনে পাঁচটার দিকে মঙ্গল আড়তি দিতে তিনি বন্ধু সেবক ব্রক্ষাচারীর কক্ষের কড়া নাড়েন তাকে ডাকতে। কিন্তু কোনো সাড়া না পেলে জানালার কাঁচের পাল্লা সরিয়ে দেখেন তার লাশ ঝুলছে। এরপর তিনি অন্যদের খবর দেন।

সুদর্শণ বন্ধু নামে সেখানকার এক বাসিন্দা জানান, ভোর রাত ৪টা ৩২ মিনিটে বন্ধু সেবক ফেসবুকে একটি পোস্ট দেন। তিনি জানান, বন্ধু সেবক সৎ ও নির্ভিক ছিলেন। এজন্য তার বিরুদ্ধে মিথ্যা নারীঘটিত একটি অপবাদ দেন। গত শনিবার এ নিয়ে একটি সভাও হয় সেখানে অবস্থানরত সাধুদের। এ নিয়ে গত কয়েকদিন শ্রী ধামে নানা কথা চলছিলো।

গতকাল রোববার দিবাগত রাতেও সাধুদের ডেকে নিয়ে সেবক বন্ধু বিরুদ্ধে নানান কথা বলেন সাধারণ সম্পাদক বিজ্ঞান বন্ধু। মিথ্যা অপবাদ সহ্য করতে না পেরেই তিনি আত্মাহুতি দিয়েছেন।

এদিকে, এভাবে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বন্ধু সেবকের আত্মহননের ঘটনায় সেখানে তোলপাড় শুরু হয়েছে। সেবক বন্ধুর লাশ উদ্ধারের খবর পেয়ে দেশের বিভিন্ন আশ্রম ও ধাম থেকে সাধু ও সেবায়েতগণ ফরিদপুরের শ্রী অঙ্গণে আসতে থাকেন। সরেজমিনে খবর সংগ্রহে সেখানে গেলে সাধু ও সেবায়েতগণ দাবি করেন, অন্যায়ের প্রতিবাদ করতে গিয়েই বন্ধু সেবককে আত্মাহুতি দিতে হয়েছে। এর সঠিক বিচার না হলে আমরাও সকলে জীবনহুতি দেবো। এসময় সেখানে সাধারণ নারী-পুরুষদেরও দেখা যায় ঘটনাটি নিয়ে উদ্বিগ্ন হতে।

এব্যাপারে শ্রী অঙ্গণ মহানাম সম্প্রদায়ের সাধারণ সম্পাদক বিজ্ঞান বন্ধুর বক্তব্য জানা যায়নি। দুপুরে তিনি জেলা প্রশাসক অতুল সরকারের কার্যালয়ে মহানাম সম্প্রদায়ের নেতৃবৃন্দকে নিয়ে বিশেষ সভায় হাজির হন।

এ ব্যাপারে কোতয়ালী থানার এসআই এনায়েত হোসেন জানান, সেবক বন্ধুর লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে বিষয়টির রহস্য জানা যাবে।

ফেসবুকে যা লিখে গেছেন সেবক বন্ধু
‘জয় জগদ্বন্ধু হরি
শ্রী ধাম শ্রী অঙ্গণ ফরিদপুর।
জীবনের শেষ লেখা শেষ কথা :
এভাবে পৃথিবী ছেড়ে যাবার কথা ছিলো না। পরিস্থিতির কারণে যেতে হচ্ছে। কলঙ্ককে মৃত্যুর সমান মনে করি। এর জন্য দায়ী শ্রী অঙ্গণ মহানাম সম্প্রদায়ের সাধারণ সম্পাদক বিজ্ঞান বন্ধু।
তারই ষড়যন্ত্রের শিকার হয়েছি। দুই নারীকে আমার বিরুদ্ধে ব্যবহার করে ব্যক্তি স্বার্থ হাসিল চিত্তের মানুষ। অনুরোধ করবো দুর্বলতা ঝেড়ে ফেলুন। জেগে উঠুন। বহুমুখী গণতন্ত্রের ভিত্তিতে সংগঠন গড়ে তুলুন।
আমার আত্মাহুতির মধ্য দিয়ে শ্রী অঙ্গণের ও সম্প্রদায়ের মধ্যকার আসুরিক শক্তির বিনাশ ঘটুক। শুভ শক্তির উদ্বোধন হোক জাগরণ ঘটুক এই কামনা করি।প্রভুর নাম স্মরণ করতে করতে ফাঁসির দড়ি গ্রহণ করবো এবং নাম করতে করতে চলে যাবো। পাপ পূণ্য কোনটাই আমাকে স্পর্শ করবে না আমার বিশ্বাস।
জয় জগদ্বন্ধু হরি।
বন্ধু সেবক।’


আরো সংবাদ




short haircuts for black women short haircuts for women Ümraniye evden eve nakliyat