২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ট্রেনে উপচেপড়া ভিড়, সামাল দিতে সিডিউল বিপর্যয়

ট্রেনে উপচেপড়া ভিড়, সামাল দিতে সিডিউল বিপর্যয় - ছবি : নয়া দিগন্ত

হঠাৎ পরিবহন ধর্মঘটে বিপাকে পড়া মানুষ বিকল্প হিসেবে ট্রেনকে বেছে নিয়েছে নারায়নগঞ্জ থেকে ঢাকাগামী যাত্রীরা। বিশেষ করে অফিসগামী মানুষ বেশী দুর্ভোগে পড়েছে। ফলে ঢাকা নারায়ণগঞ্জ ট্রেন সার্ভিসে হঠাৎ করে উপচে পড়া ভিড় দেখা দিয়েছে। যাত্রীদের চাপ সামলাতে গিয়ে দেখা দিয়েছে সিডিউল বিপর্যয়।

খোঁজ নিয়ে জানা গেছে, হঠাৎ করে পরিবহন ধর্মঘটের ফলে নারায়ণগঞ্জ রেলস্টেশন, চাষাড়া রেলস্টেশন ঢাকাগামী যাত্রীর ভিড় বাড়তে থাকে। ৯টা৩০ মিনিটের টেন ছাড়ে সোয়া ১০টায়।

ঢাকামুখী কর্মজীবী সাধারণ মানুষ ও শিক্ষার্থীরা পড়েছেন বিপাকে। আর তাই জরুরি প্রয়োজন মেটাতে বিকল্প পথ হিসেবে তারা বেছে নিয়েছেন ট্রেনকে আর এতেই উপচে পড়া ভীড় সৃষ্টি হয়েছে ট্রেনের প্রতিটি বগিতে। এতে করে ট্রেনের সিডিউল বিপর্যয়ও ঘটেছে।

সকাল থেকেই যানবাহন না পেয়ে এবং পরিবহণের ধর্মঘটের সংবাদে ঢাকামুখী সকলেই ট্রেন স্টেশনে এসে হাজির হন। এতে করে সকাল থেকেই ভীড় দেখা যায় প্রতিটি স্টেশনে।

ঢাকামুখী চাকুরিজীবী রহমান মিয়া জানান, আমি ব্যাংকার। আমাকে যতকিছুই হোক যেতেই হবে অফিসে। সড়ক ধর্মঘট দেখে তাই এখানে চলে এলাম, ট্রেনে করেই অফিসে যেতে হবে। ভীড় অনেক তবুও কষ্ট মেনেই যেতে হচ্ছে।

নারায়ণগঞ্জ কেন্দ্রীয় রেলওয়ের স্টেশন মাস্টার গোলাম মোস্তফা জানান, সড়কে পরিবহন শ্রমিকদের ধর্মঘটে উপচে পড়া ভীড়ের কারণে সব লাইনে ক্লিয়ারেন্স নিয়ে ট্রেন ছাড়াতে কিছুটা সিডিউল বিপর্যয় হয়েছে। ৯টা ৩৫ মিনিটের ট্রেন ১০টা ১৫ মিনিটে ছাড়া হয়েছে।


আরো সংবাদ



premium cement