২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বাংলাদেশ এখন ‘উদ্বৃত্ত ঝুলি’ : খন্দকার মোশাররফ

ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন - ফাইল ছবি

এলজিআরডি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, একসময় বাংলাদেশকে বলা হতো ‘তলাবিহীন ঝুলি’। আমেরিকার সাবেক পররাষ্ট্রমন্ত্রী হেনরী কিসিঞ্জার তাচ্ছিল্যো করে একথা বলেছিলেন। সেই বাংলাদেশ আজ উদ্বৃত্ত ঝুলিতে পরিণত হয়েছে। বাংলাদেশ এখন সর্বকালের সর্বশ্রেষ্ঠ সময় অতিক্রান্ত করছে। এটি সম্ভব হয়েছে শুধুমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বের কারণে।

আজ মঙ্গলবার দুপুরে ফরিদপুরের সদর উপজেলার চাঁদপুর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ইতিমেধ্যই মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে উল্লেখ করে এসময় তিনি বলেন, দেশে এখন আর ভিক্ষুক খুঁজে পাওয়া যায় না। যারাও আছে তারা পাঁচ টাকার নিচে ভিক্ষা নেয় না।

তিনি বলেন, বিশ্বব্যাংক, এডিবি, জাতিসঙ্ঘসহ উন্নয়ন সহযোগীরা এখন সব দেশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদাঙ্ক অনুসরণ করতে বলে। একটি স্বল্পোন্নত দেশকে তিনি মাত্র ৫/৭ বছরেই উন্নয়নশীল দেশে পরিণত করেছেন।

বিশে^র মাঝে তিনিই একমাত্র প্রধানমন্ত্রী যিনি দিনক্ষণ নির্ধারণ করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

তিনি বলেন, দেশের মানুষ এখন স্বস্তিতে রয়েছে, নিরাপদে রয়েছে। দেশে এখন কোনো চাঁদাবাজ, সন্ত্রাস নেই। কোনো দুর্বৃত্তায়ন নেই। সকলের সহযোগিতায় আমরা শান্তিতে বসবাস করছি। বর্তমান সরকারের আমলে বোয়ালমারী উপজেলা থেকে চাঁদপুর ইউনিয়নকে ফরিদপুরের সদর উপজেলা অন্তর্ভুক্ত করার বিষয়টি উল্লেখ করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, এই চাঁদপুরে এখন আর কোনো কাঁচা রাস্তা থাকবে না। ইতিমধ্যেই সরকারের উন্নয়নের বিভিন্ন সুফল এখানকার জনগণ ভোগ করছেন।

চাঁদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলেপ কাজীর সভাপতিত্বে এসময় আরো বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহা, যুগ্ন সাধারণ সম্পাদক ঝর্ণা হাসান, সদর উপজেলার চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্যা, চাঁদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেগম সামসুন্নাহার মোহিত, প্রমুখ।

এসময় মঞ্চে জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি লোকমান হোসেন মৃধা, শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভী, সাধারণ সম্পাদক বরকত ইবনে সালাম, জেলা শ্রমিক লীগের সভাপতি আক্কাস হোসেন, জেলা যুবলীগের আহ্বায়ক এএইচএম ফোয়াদ, যুগ্ন আহ্বায়ক স্বপন পাল, আবু নাঈম প্রমুখ উপস্থিত ছিলেন।

বিকেলে সম্মেলনের দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হয়। এসময় চাঁদপুর ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি গঠনকল্পে আলোচনা করেন কাউন্সিলবৃন্দ।


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল