১৫ ডিসেম্বর ২০১৯

অল্পদিনেই গাজীপুরকে সন্ত্রাস ও মাদকমুক্ত ঘোষণা করতে চাই : আইজিপি

গাজীপুরে কমিউনিটি ব্যাংকের উদ্বোধন করেন আইজিপি - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, সন্ত্রাস, চাঁদাবাজ, জঙ্গিবাদ নির্মূলে আমাদের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। আমরা গাজীপুর মেট্রোপলিটন ও জেলা পুলিশের যৌথ উদ্যোগে অল্পদিনের মধ্যেই গাজীপুরকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিমুক্ত ঘোষণা করতে চাই।

তিনি আজ রোববার গাজীপুরের শ্রীপুর উপজেলার শিল্পাঞ্চল হিসেবে পরিচিত মাওনা চৌরাস্তা ভাই ভাই কমপ্লেক্সে পুলিশ কল্যাণ ট্রাস্টের পরিচালনাধীন ‘কমিউনিটি ব্যাংকের’ প্রধান অতিথি হিসেবে উদ্বোধনের পর দুপুর সাড়ে ১২টায় আলোচনা সভায় সাংবাদিকদের সাথে এসব কথা বলেন।

তিনি ববলেন, ২ লাখ ১০ হাজার পুলিশ সদস্য ছাড়াও তাদের পরিবারের সদস্য মিলিয়ে ১০ লক্ষাধিক মানুষ এই ব্যাংকের সাথে জড়িত। আমরা কমিউনিটি পুলিশ করেছি জনগণকে সাথে নিয়ে জনগণের কাজ করার জন্য। তেমনি ‘কমিউনিটি ব্যাংক’ করেছি জনগণের জন্য এবং জনগণকে সাথে নিয়ে পরিচালনার জন্য।

তিনি আরো বলেন, এই ব্যাংকের অন্যতম বৈশিষ্ট্য থাকবে চিকিৎসা, শিক্ষাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানো এবং অসুস্থ অসহায় মানুষকে সহায়তাদান। মাত্র দুই মাস আগে মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধনের মাধ্যমে ব্যাংকটি যাত্রা শুরু করেছে। আমরা অতি দ্রুত ব্যাংকটির সেবা মানুষের দোড়গোড়ায় পৌঁছে দিতে চাই।

গাজীপুর জেলা পুলিশ সুপার শামসুন্নাহারের সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত মহাপরিদর্শক ড. মাইনুর রহমান চৌধুরী, ঢাকা রেঞ্জের উপ-মহাপরিদর্শক হাবিবুর রহমান, গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, কমিউনিটি ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা মসিউল হক চৌধুরী, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম ডি শামসুল আরেফিন, নোমান শিল্প গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ জাবের, কাওরাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল আজিজ, গাজীপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি অ্যাডভোকেট মোশারফ হোসেন ভূইয়াসহ বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের কর্মকর্তা ও ব্যবসায়ীবৃন্দ।


আরো সংবাদ

দৃশ্যমান হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের (২০৬৮৮)মাংস রান্নার গন্ধ পেয়ে বাঘের হানা, জঙ্গলে নিয়ে গিয়ে জ্যান্ত খেল নারীকে (১৭৯১২)ব্রিটেনের প্রথম হিজাব পরিহিতা এমপি বাংলাদেশী বংশোদ্ভূত আপসানা (১৪৪০২)চিকিৎসার নামে নারীর গোপনাঙ্গে হাত দিতেন ভারতীয় এই চিকিৎসক (১১৪৮১)ব্রিটেনে বাংলাদেশ-ভারত-পাকিস্তানের যারা নির্বাচিত হলেন (১১৪১৬)নির্দেশনার অপেক্ষায় বিএনপির তৃণমূল (৯৫০১)দৈনিক সংগ্রাম কার্যালয়ে হামলা, সম্পাদক পুলিশ হেফাজতে (৯৪৪১)আরো এস-৪০০ ক্ষেপণাস্ত্র কিনবে তুরস্ক; নয়া হুমকি যুক্তরাষ্ট্রের (৭৯৬১)ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না : রাহুল (৭৮০৭)বিক্ষোভের আগুন আসামে এতটা স্বতঃস্ফূর্তভাবে ছড়াবে, ভাবেননি অমিত শাহেরা (৭০৫৬)



hacklink Paykwik Paykasa
Paykwik