১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

পেঁয়াজের কেজি ২২০ টাকা

পেঁয়াজের কেজি ২২০ টাকা - ছবি : নয়া দিগন্ত

মাত্র একদিনের ব্যবধানে নরসিংদীর পলাশ উপজেলায় লাগামহীন ভাবে বেড়েছে পেঁয়াজের দাম। প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২১০ থেকে ২২০ টাকা দরে। বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার বিভিন্ন হাটবাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে। লাগামহীন দাম বাড়ায় অনেক ক্রেতা রাগে ক্ষোভে পেঁয়াজ না কিনেই বাজার থেকে ফিরে আসছেন। কেউ অনেকটা বাধ্য হয়েই উচ্চ দামে এসব পেঁয়াজ কিনছেন।

বাজারের পেঁয়াজ বিক্রেতাদের সাথে কথা বলে জানা গেছে, পেঁয়াজের সরবরাহ না থাকায় প্রতিদিনই কেজি প্রতি ১০ থেকে ২০ টাকা করে দাম বৃদ্ধি পাচ্ছে। গত বুধবার রাতেও যে পেঁয়াজ ১৬০ টাকায় বিক্রি হচ্ছিল তা বৃহস্পতিবার সকাল থেকেই ২১০ থেকে ২২০ টাকা ধরে বিক্রি হচ্ছে।

জেলার ঘোড়াশাল বাজারে পেঁয়াজ কিনতে আসা আক্তারুজ্জামান নামে এক ক্রেতা জানান, সকালে বাজারে পেঁয়াজ কিনতে এসে শুনি প্রতি কেজি পেঁয়াজ ২২০ টাকা। যা একদিন আগেও ছিল ১৬০ টাকা। যেই পেঁয়াজ গত একমাস আগেও ছিল ৪০ থেকে ৫০ টাকা আর এখন তা কিনতে হচ্ছে ৫ গুন বেশি দামে। এ ভাবে চলতে থাকলে রান্নার জন্য পেঁয়াজ কিনা ছেড়ে দিতে হবে।

এদিকে প্রতিদিনই পেঁয়াজের দাম বাড়ার কারণে ঘোড়াশাল বাজারের কয়েকটি মুদি দোকানে পেঁয়াজ বিক্রি করা বন্ধ করে দিয়েছেন দোকানীরা। ঘোড়াশাল বাজারের বৈশাখী ষ্ট্রোরের মালিক বিপুল চন্দ্র দাস জানান, গত কয়েক দিন ধরে তিনি দোকানে পেঁয়াজ বিক্রি করছেন না। কারণ জানতে চাইলে তিনি বলেন, প্রতিদিনই ১০ থেকে ২০ টাকা করে পেঁয়াজের দাম বাড়ছে। যার করণে ক্রেতাদের সাথে দোকানীদের প্রায় সময়ই মনোমালিন্য হচ্ছে। এসব কারণে তিনি পেঁয়াজ বিক্রি ছেড়ে দিয়েছেন। এমন চিত্র ওই বাজারের আরো অনেক দোকানে পাওয়া যায়।

এসব বিষয়ে পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা ইয়াসমিন জানান, এতোটা উচ্চ দামে পেঁয়াজ বিক্রির বিষয়টি জানা ছিল না। এ ব্যাপারে বাজার মনিটরিং টিমকে তদারকি করার জন্য দায়িত্ব দেয়া হচ্ছে।


আরো সংবাদ



premium cement
উন্মুক্ত করা হলো মদিনার ঐতিহাসিক আল ফকির কূপ জবিতে বাংলাদেশ মহিলা পরিষদের প্রতিবাদ সমাবেশ ফ্রান্সের হয়ে রেকর্ড ম্যাচ খেলা হলো না গ্রিজম্যানের ফ্রান্সের হয়ে রেকর্ড ম্যাচ খেলা হলো না গ্রিজম্যানের স্বর্ণের দাম এবার কমলো গণ-ইফতার কর্মসূচিতে ছাত্রলীগের হামলার নিন্দা ছাত্রশিবিরের পাবনায় এক রাতে কবরস্থান থেকে ১৫টি কঙ্কাল উধাও! সম্পদ বিবরণী জমা দেয়ার বাধ্যবাধকতা বাতিল হলে দুর্নীতি উৎসাহিত হবে : টিআইবি ফিলিপাইন ও জাপানের নেতাদের সাথে বৈঠকে বসছেন বাইডেন ইফতার পার্টির নামে সরকারের অন্ধ সমালোচনা করছে বিএনপি : ওবায়দুল কাদের ভাড়া বেশি নিলে সেই বাস বন্ধের হুঁশিয়ারি মালিক সমিতির

সকল