১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

সাভারে ডেঙ্গু আক্রান্ত নারীর মৃত্যু

- নয়া দিগন্ত

সাভারে ডেঙ্গু আক্রান্ত হয়ে ফিরোজা বেগম (৫৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে বেসরকারি সাভারের এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। তিনি আশুলিয়ার নয়ারহাট এলাকার আমির আলীর স্ত্রী।

এনাম মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক রেজাউল করিম জানান, আশুলিয়ার নয়ারহাট এলাকার নিজ বাড়িতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ১২ নভেম্বর চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি হন। পরে আজ সকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

উল্লেখ্য, নভেম্বরের মাঝামাঝি এসেও ডেঙ্গু আক্রান্ত হয়ে বুধবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১৬৭ জন নতুন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ৫৯ জনকে ঢাকার বিভিন্ন হাসপাতালে এবং বাকিদের দেশের অন্যান্য হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম।

রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এ পর্যন্ত ১৭৯টি মৃত্যু পর্যালোচনা করেছে এবং এদের মধ্যে ১১২ জনের মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেছে। সূত্র : ইউএনবি।


আরো সংবাদ



premium cement
শ্রম আপিল ট্রাইব্যুনালে ড. ইউনূস কুমিল্লা জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি রমিজ খানের ইন্তেকাল দরিদ্রতম দেশগুলোর উন্নয়ন ঐতিহাসিক মাত্রায় বিপরীতমুখী : বিশ্ব ব্যাংক ঢাকাসহ ৩ বিভাগে ঝড়বৃষ্টির পূর্বাভাস ময়মনসিংহে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ২৫ দেশকে অপশাসন মুক্ত করতে আলেমদের ভূমিকা রাখতে হবে : ড. রেজাউল করিম ইরানের হামলার জবাব দেয়া হবে : ইসরাইলের সেনা প্রধান সাভারে দর্জির দোকানে এসি বিস্ফোরণ, বার্ন ইনস্টিটিউটে ভর্তি ৩ শ্রম আপিল ট্রাইব্যুনালে জামিন চাইবেন ড. ইউনূস ইরান-ইসরাইলের প্রতিদ্বন্দ্বিতায় নতুন মোড়, এখন যা হবে ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষ : নিহত বেড়ে ১৩

সকল