২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

মানিকগঞ্জে পাসপোর্ট করতে এসে ধরা পড়লেন রোহিঙ্গা নারী

মানিকগঞ্জে পাসপোর্ট করতে এসে ধরা পড়লেন রোহিঙ্গা নারী - ছবি : সংগৃহীত

মানিকগঞ্জে পাসপোর্ট করতে এসে বুধবার ধরা পড়েছেন আসমা নামে এক রোহিঙ্গা নারী। জেলার সাটুরিয়া উপজেলার দিঘলীয়া ইউনিয়নের স্থায়ী বাসিন্দা জান্নাত আক্তারের ভোটার আইডি ব্যবহার করেন ওই নারী।

দুপুরে মানিকগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে ফিঙ্গার প্রিন্ট দেয়ার সময় রোহিঙ্গা তালিকায় তার নাম ও ছবি উঠলে তিনি ধরা পড়েন। পরে তাকে মানিকগঞ্জ সদর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

মানিকগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মাকসুদুর রহমান জানান, বুধবার বেলা ১২টার দিকে সাটুরিয়া উপজেলার রেজাউল করিম তার স্ত্রী পরিচয়ে ওই নারীকে নিয়ে পাসপোর্ট করাতে আসেন। ওই রোহিঙ্গা নারী জান্নাত আক্তারের নাগরিক সনদ নিয়ে পাসপোর্ট ফরম দাখিল করেন।

তিনি আরও জানান, তার কথায় সন্দেহ হলে তিনি তাৎক্ষণিকভাবে রোহিঙ্গা শরণার্থীদের নিবন্ধিত সার্ভার যাচাই করে নিশ্চিত হন যে তিনি রোহিঙ্গা নারী। তার নাম আসমা। বাবা সিরাজুল হক। রোহিঙ্গা নিবন্ধিত নম্বর ১৪৩২০১৭১২১৩১৫৪৪১৫। তার জন্ম তারিখ ৫ জানুয়ারি ২০০১। আসমা ২০১৭ সালের ১০ অক্টোবর চট্টগ্রামের টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে নিবন্ধিত হন।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান জানান, রোহিঙ্গা ওই নারী দুই সপ্তাহ আগে চট্টগ্রাম থেকে রেজাউল করিমের সাভারের বাসায় যান। পরে বুধবার দুপুরে মানিকগঞ্জ পাসপোর্ট অফিসে যান।

এই কাজে সহযোগিতার অপরাধে রেজাউল করিম এবং পাসপোর্ট ফরমে স্থানীয় ব্যক্তি হিসেবে সত্যায়ন করার অপরাধে মানিকগঞ্জ জজকোর্টের আইনজীবী মো. মনোয়ার হোসাইনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে জানান ওসি। সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement